কামিন্সের ব্যাটে প্রলম্বিত ভারতের জয়

বল হাতে কামাল দেখানোর পর এবার ব্যাট হাতেও জ্বলে উঠলেন প্যাট কামিন্স। অজি ফাস্টবোলারের ব্যাটেই মেলবোর্ন টেস্টের চতুর্থ দিনে কার্যত সিরিজে ২-১ এগিয়ে যাওয়া হলো না ভারতের।

By: Melbourne  Updated: December 29, 2018, 01:06:36 PM

বল হাতে কামাল দেখানোর পর এবার ব্যাট হাতেও জ্বলে উঠলেন প্যাট কামিন্স। অজি ফাস্টবোলারের ব্যাটেই মেলবোর্ন টেস্টের চতুর্থ দিনে কার্যত সিরিজে ২-১ এগিয়ে যাওয়া হলো না ভারতের। বিরাট কোহলিরা অস্ট্রেলিয়ার শেষ দু’টি উইকেট তুলতে রীতমিতো গলদঘর্ম হলেন। ফলে রবিবার অর্থাৎ আগামিকাল পর্যন্ত গড়াল খেলা। আবহাওয়া যদি ভারতের সঙ্গে থাকে তাহলে এই টেস্টের পঞ্চম ও শেষ দিনেই মেলবোর্নে জয়গাথা লিখতে চলেছে কোহলি অ্যান্ড কোং।  

৩৪৬ রানের লিড আর হাতে পাঁচ উইকেট। এই নিয়ে মেলবোর্ন টেস্টের চতুর্থ দিনের সকালে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে ভারত।গতকাল ওপেনার ময়ঙ্ক আগরওয়ালের (২৮) সঙ্গে ক্রিজে রয়েছেন ঋষভ পন্থ (৬)। ময়ঙ্ক এদিন ৪২ রান করে প্যাট কামিন্সের বলে বোল্ড হয়ে যান। আট নম্বরে ব্যাট করতে আসা রবীন্দ্র জাদেজাও ফিরে যান পাঁচ রান যোগ করে। তিনিও শিকার হন কামিন্সের। এরপর পন্থ (৩৩) আউট হতেই ইনিংস ডিক্লেয়ারের সিদ্ধান্ত নেন বিরাট। ভারত ১০৬ রানে আট উইকেট হারিয়ে দ্বিতীয় ইনিংস ছাড়ে। ৩৯৮ রানের লিড নেয় তারা।

আরও পড়ুন: পাঁচ উইকেট হারিয়ে ৩৪৬ রানের লিড ভারতের

অস্ট্রেলিয়া ম্যাচ বাঁচাতে নেমে শুরুতেই দুই উইকেট হারায়। ওপেনার মার্কাস হ্যারিস (১৩) ও অ্যারন ফিঞ্চ (৩) ৩৩ রানের মধ্যে ফিরে যান। হ্যারিসের উইকেট নেন রবীন্দ্র জাদেজা। ফিঞ্চকে ফেরান যসপ্রীত বুমরা। এরপর উসমান খোয়াজা (৩৩) ও শন মার্শের (৪৪) জুটি কিছুটা হলেও প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করেন। খোয়াজা এলবিডব্লিউ হন মহম্মদ শামির বলে। মার্শও একই ভাবে আউট হন বুমরার বলে।

এরপর ট্র্যাভিস হেড চেষ্টা করেন ক্রিজে টিকে থাকার। ৯২ বল খেলেন তিনি। শেষ পর্যন্ত ৩৪ রানে ইশান্ত শর্মার বলে বোল্ড হয়ে যান তিনি। এরপর মিচেল মার্শ (১০) ও টিম পেইনের (২৬) উইকেট তুলে ভারতের জয়ের রাস্তা প্রশস্ত করেন জাদেজা। কিন্তু এরপরই ভারতের বিরক্তি বাড়াতে শুরু করেন প্যাট কামিন্স। রীতিমতো ক্রিজ কামড়ে পড়ে থাকেন তিনি। অন্যপ্রান্তে মিচেল স্টার্কও ১৮ রানে বোল্ড হয়ে যান মহম্মদ শামির বলে।

ন্যাথান লিঁয়কে নিয়ে অদম্য লড়াই চালিয়ে যান কামিন্স। শেষ দু’টো উইকেটের জন্যই ভারতকে রীতিমতো মাথার ঘাম পায়ে ফেলল। বুমরা-শামি-ইশান্তরা কামিন্সকে আউট করার কোনও রাস্তাই খুঁজে পেলেন না। আর এসবের মাঝেই চতুর্থ দিনে দলের জয় নিশ্চিত করার জন্য কোহলিও শেষ তাসটা খেলে ফেলেন। আম্পায়ারকে বলে দিনের খেলা আরও অতিরিক্ত আধ ঘণ্টা বাড়ানোর অনুমোদন পেয়ে যান। তাসত্ত্বেও কামিন্স একা কুম্ভ রক্ষা করে গেলেন। দিনের শেষে ১০৩ বল খেলে ৬১ রানে অপরাজিত রয়েছেন তিনি। ৬ রানে লিঁয় তাঁকে সঙ্গ দিচ্ছেন। জেতার জন্য অজিদের প্রয়োজন ১৪১ রান। ভারতের চাই আর দু’টি উইকেট।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

India need two wickets to take 2 1 series lead

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
হয়রানির আশঙ্কা
X