মোদী, ইমরানের সিদ্ধান্তেই ঝুলে ভারত-পাকিস্তান ক্রিকেট, বলছেন সৌরভ

সোমবারেই বিসিসিআইয়ের সভাপতির মসনদে যে সৌরভ বসতে চলেছেন, তা ঠিক হয়ে গিয়েছে। ঘটনাচক্রে, ১৯৯৯ সালে কার্গিল যুদ্ধের পরে সৌরভের নেতৃত্বেই ভারতীয় দল পাকিস্তানে সফর করেছিল।

By: Kolkata  Updated: October 17, 2019, 01:32:01 PM

দুই দেশের প্রধানমন্ত্রী ক্রিকেটের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিলে তবেই ভারত-পাকিস্তানকে বাইশ গজের মহারণে দেখা যাবে। সদ্য নির্বাসিত বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়ে দিলেন। দুই দেশের বহুদিন দ্বিপাক্ষিক সিরিজে খেলেনি। আইসিসি টুর্নামেন্টে অবশ্য বিশ্বকাপে মুখোমুখি হয়েছিল দু-দলের। তবে দ্বিপাক্ষিক সিরিজের ভাগ্য এখনও ঝুলে। সেই বিষয়েই এবার মন্তব্য করলেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

কলকাতায় সাংবাদিকদের তরফে মহারাজকে জিজ্ঞাসা করা হয়েছিল, দু-দেশের ক্রিকেট ভবিষ্যতের বিষয়ে। সৌরভ সাফ জানিয়ে দেন, “আপনাদের এই প্রশ্নই জিজ্ঞাসা করা উচিত মোদীজি এবং পাকিস্তানের প্রধানমন্ত্রীকে। অবশ্যই আমাদের অনুমতি নিতে হবে। কারণ আন্তর্জাতিক ট্যুর সবসময়েই কেন্দ্রীয় সরকারের অনুমতিসাপেক্ষ। এই মুহূর্তে আমাদের কাছে এই প্রশ্নের কোনও উত্তর নেই।”

আরও পড়ুন বড় টুর্নামেন্ট জয়ে ফোকাস করতে হবে, বিরাটকে বার্তা সৌরভের

সাত বছর হয়ে গেল দ্বিপাক্ষিক সিরিজে একে অন্যের মুখোমুখি হয়নি ভারত, পাকিস্তান। শেষবার ২০১২ সালে ভারত পাকিস্তানের বিরুদ্ধে নিজেদের মাঠে সিরিজ খেলেছিল। দুটো টি টোয়েন্টি সমেত তিনটে ওয়ান ডে খেলা হয়েছিল সেই সিরিজে।

ফেব্রুয়ারি মাসের ১৪ তারিখে কাশ্মীরের পুলওয়ামায় সন্ত্রাসহানার পরে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে আইসিসি-কে সাফ জানানো হয়েছিল, যে দেশ থেকে সন্ত্রাসবাদের উৎপত্তি, সেই দেশের সঙ্গে প্রত্যেক দেশের সমস্ত রকম সম্পর্কচ্ছিন্ন করা উচিত।

আরও পড়ুন স্বার্থের সংঘাত সমাধান করব, মনোনয়ন পেশের পরেই বার্তা সৌরভের

সোমবারেই বিসিসিআইয়ের সভাপতির মসনদে যে সৌরভ বসতে চলেছেন, তা ঠিক হয়ে গিয়েছে। কারণ প্রতিপক্ষ কোনও ব্যক্তি সভাপতি পদে মনোনয়ন জমা দেয়নি। ঘটনাচক্রে, ১৯৯৯ সালে কার্গিল যুদ্ধের পরে সৌরভের নেতৃত্বেই ভারতীয় দল পাকিস্তানে সফর করেছিল। যাইহোক, সভাপতি পদে বসেই সৌরভ করণীয় বিষয়ের তালিকা তৈরি করে ফেলেছেন। একদিন আগেই তিনি জানিয়েছেন, ধোনির ভবিষ্যৎ জানার জন্য তিনি স্বয়ং নির্বাচক এবং মহাতারকার সঙ্গে আলাদা করে কথা বলবেন।

Read the full article in ENGLISH

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

India pakistan cricket subject to approval from modi imran khan says sourav ganguly

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement