scorecardresearch

বড় খবর

বাগানের আশিকের গোলে মানরক্ষা ভারতের! সিঙ্গাপুরের সঙ্গেও ড্র স্টিম্যাচ বাহিনীর

প্রীতি ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত বনাম সিঙ্গাপুর। বিরতিতে ফলাফল ছিল ১-১।

বাগানের আশিকের গোলে মানরক্ষা ভারতের! সিঙ্গাপুরের সঙ্গেও ড্র স্টিম্যাচ বাহিনীর

ভারত: ১ (আশিক)
সিঙ্গাপুর: ১ (ইকসান ফান্দি)

হুং তিং টুর্নামেন্টে প্ৰথম ম্যাচে ভারত বনাম সিঙ্গাপুর ম্যাচ ১-১ গোলে অমীমাংসিত রইল। বিরতির আগে ম্যাচের দুই গোল হয়ে যাওয়ার পরে দ্বিতীয়ার্ধে আর গোল হয়নি।

হো চি মিন সিটিতে ফিফা ক্রমপর্যায়ে ১৫৯ নম্বরে থাকা সিঙ্গাপুরের বিপক্ষে ফেভারিট হিসাবে খেলতে নেমেছিল টিম ইন্ডিয়া। এএফসি এশিয়ান কাপে টানা তিন ম্যাচ জিতে মূলপর্বে পৌঁছনোর পর এই প্ৰথমবার খেলতে নেমেছিল ইগর স্টিম্যাচের দল। তবে জয় নিয়ে মাঠ ছাড়তে পারলেন না সুনীলরা।

ম্যাচের প্ৰথম থেকেই প্রেসিং ফুটবলে ভারতকে চাপে রাখছিল সিঙ্গাপুর। বেশ কয়েকবার ভারতের বক্সে হানা দিয়েছিল সিঙ্গাপুরের ফুটবলাররা। অন্যদিকে, ভারত ভরসা রাখছিল প্রতি আক্রমণে।

তবে ম্যাচ যত গড়াতে থাকে ততই প্রত্যাবর্তন ঘটতে থাকে ইগরের টিম ইন্ডিয়ার। ১৮ মিনিটে দারুণ সুযোগ পেয়েছিল টিম ইন্ডিয়া। বক্সের বাইরে থেকে দারুণ শট নিয়েছিলেন লিস্টন। তবে তা সেভ করে দেন সিঙ্গাপুরের গোলরক্ষক হাসান।

ম্যাচের ৩০ মিনিটের মাথায় জোড়া সুযোগ পেয়েছিল ভারত। প্ৰথমে কর্ণার থেকে তোলা বল ক্লিয়ার করে দেয় সিঙ্গাপুরের ডিফেন্স। তারপরে পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে সহজ সুযোগ পেয়েছিলেন নরেন্দর। তবে সুযোগ কাজে লাগাতে পারেননি তিনি।

৩৭ মিনিটে ভারত পিছিয়ে পড়ে ইকসান ফান্দির গোলে। ফ্রিকিক থেকে তোলা ফান্দির শট মানব-প্ৰাচীরে ধাক্কা খেলেও তা দিকভ্রষ্ট হয়ে জালে জড়িয়ে যায়।

প্ৰথম গোলের পর সমতা ফেরাতে বেশিক্ষণ অবশ্য অপেক্ষা করতে হয়নি ভারতকে। প্ৰথম গোলে ফাউল কনসিড করেছিলেন আশিক কুরুনিয়ান। তিনিই বিরতির আগে দলের হয়ে সমতা সূচক গোল করে যান। কাউন্টার এটাকের সময় সুনীল ছেত্রীর বাড়ানো বল ধরে ১-১ করে যান আশিক। বিরতির পর দুই দলই মাঝমাঠের দখল নেওয়ার জন্য ঝাঁপিয়ে পড়ে। খেলা অনেক বেশি শারীরিক হয়ে দাঁড়ায়। তবে দুই দলই আর গোলের খাতা খুলতে পারেনি। লিস্টন কোলাসো, আশিক কুরুনিয়ান, আকাশ মিশ্র সিঙ্গাপুর ম্যাচে নজর কাড়লেন।

ভারত: গুরপ্রীত সিং সান্ধু, আনোয়ার সিং, নরেন্দর সিং, আকাশ মিশ্র, অনিরুদ্ধ থাপা, সুনীল ছেত্রী, রোশন নাওরেম, লিস্টন কোলাসো, সাহাল আব্দুল সামাদ, আশিক কুরুনিয়ান, জিকসন সিং

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India plays 1 1 draw with singapore ashique kuruniyan scores