scorecardresearch

বড় খবর

Ind vs SA: ক্যাপ্টেন কোহলির ব্যাটে ভারতের সহজ জয়, অলরাউন্ড খেলায় বাজিমাত

ভারতের নিয়ন্ত্রিত বোলিংয়ে ২০ ওভারে ১৪৯ রানের বেশি করতে পারে নি দক্ষিণ আফ্রিকা। ব্যাটে কোহলি-ধাওয়ানের সঙ্গে বোলিংয়ে ফের একবার নজর কাড়লেন দীপক চাহার।

Ind vs SA: ক্যাপ্টেন কোহলির ব্যাটে ভারতের সহজ জয়, অলরাউন্ড খেলায় বাজিমাত
বেঙ্গালুরুতে তৃতীয় টি ২০-তে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা

Ind vs SA 2nd t20: ব্যাটে-বলে অলরাউন্ড ক্রিকেট। এতেই ভারত দ্বিতীয় টি টোয়েন্টি জিতে দুর্দান্তভাবে শুরু করল সিরিজ। ১৫০ রান তাড়া করতে নেমে ভারত অনায়াসে এক ওভার বাকি থাকতেই লক্ষ্যে পৌঁছে গেল। হাতে ৭ উইকেট নিয়ে। ১৯ ওভারে ভারত ১৫১/৩। ক্যাপ্টেন বিরাট কোহলির ব্যাট থেকে বেরোল ৫৭ রানের ঝকঝকে ইনিংস। শিখর ধাওয়ানও ৪০ রান করে যান। তার আগে ভারতের নিয়ন্ত্রিত বোলিংয়ে ২০ ওভারে ১৪৯ রানের বেশি করতে পারে নি দক্ষিণ আফ্রিকা। ব্যাটে কোহলি-ধাওয়ানের সঙ্গে বোলিংয়ে ফের একবার নজর কাড়লেন দীপক চাহার। ২ উইকেট নিলেন তিনি। নভদীপ সাইনি, রবীন্দ্র জাদেজা এবং হার্দিক পাণ্ডিয়া একটি করে উইকেট নেন।

দক্ষিণ আফ্রিকার হয়ে ব্যাট হাতে একমাত্র সফল নেতা কুইন্টন ডিকক এবং তেম্বা বাভুমা। ডিকক ৫২ রান করেন। বাভুমা অবশ্য অর্ধশতরান করার ঠিক ১ রান আগে আউট হয়ে যান।

টসে জিতে শুরুতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিল ভারত। ব্যাট করতে নেমে অধিনায়ক ডিকক এবং রেজা হেনড্রিক্স জুটির দৌলতে শুরুটা খারাপ করেনি প্রোটিয়ারা। ওপেনিং জুটিতে ৩১ তুলে ফেলেছিল তারা। তবে দীপক চাহারের বলে ওয়াশিংটন সুন্দরের হাতে ক্যাচ তুলে বিদায় নেন হেনড্রিক্স। দক্ষিণ আফ্রিকা ইনিংসের একমাত্র বলার মতো পার্টনারশিপ ডিককের সঙ্গে তেম্বা বাভুমার দ্বিতীয় উইকেটের পার্টনারশিপ। ৫৭ রানের জুটি কোহলিদের কপালে ভাঁজ বাড়িয়ে চলছিল।

তবে ডিকককে হাফসেঞ্চুরির পরে ফিরিয়ে আসল ব্রেকথ্রু দেন নভদীপ সাইনি। দ্বিতীয় উইকেটে প্রোটিয়ারা ওভারপিছু সাড়ে আট রান তুলছিল স্কোরবোর্ডে। ডিকক ফিরে যাওয়ার পরে ভ্যান ডার দুসেনও পরের ওভারে আউট হয়ে যান। এরপরে আর ফিরে তাকাতে হয় নি ভারতকে। নিয়মিত ব্যবধানে উইকেট হারিয়ে দক্ষিণ আফ্রিকা নির্ধারিত ২০ ওভারে ১৪৯ রানের বেশি তুলতে পারে নি।

দেড়শো রান তাড়া করতে নেমে ভারতের ওপেনিং জুটি রোহিত শর্মা ও শিখর ধাওয়ান স্কোরবোর্ডে ৩৩ রান তুলে জয়ের রিংটোন সেট করে যান। রোহিত শর্মা ১২ রানে ফিরে যাওয়ার পরে দ্বিতীয় উইকেটে ধাওয়ানের সঙ্গে বিরাট কোহলি ৬১ রান তুলে ভারতের জয় নিশ্চিত করেন। এদিন নজরে ছিলেন ঋষভ পন্থ। তবে এদিনও তারকা উইকেটকিপার ব্যাটসম্যান হতাশ করলেন। ৫ বলে ৪ রান করে ফরটুইনের বলে সামসি-র হাতে ক্যাচ তুলে প্যাভিলিয়নে ফেরেন।

প্রথম টি-২০ বৃষ্টিতে ভেস্তে গিয়েছিল। দ্বিতীয় টি২০-তে কোহলিরা নির্ভুল ক্রিকেটে মন মাতালেন সমর্থকদের।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India sa 2nd t20 win mohali virat kohli deepak chahar