বড় খবর

কাঁসর-ঘন্টা আর হাততালিতে করোনা-যোদ্ধাদের স্যালুট ক্রীড়াতারকাদের

কে ছিলেন না এই শ্রদ্ধাজ্ঞাপনে? শচীন থেকে শেহওয়াগ, বাইচুং থেকে পিভি সিন্ধু, বিনেশ ফোগট থেকে মীরাবাই চানু.. সবাই।

india sports coronavirus
বেঙ্গালুরুতে ট্রেনিং সেন্টারে ভারতীয় হকি দল। ছবি: টুইটার থেকে

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আহ্বানে সাড়া দিয়ে রবিবারের ‘জনতা কারফিউ’ স্বতঃস্ফূর্ত ভাবে পালন করার পাশাপাশি করোনা-মোকাবিলায় আপৎকালীন পরিষেবার যে কর্মীরা অক্লান্ত, বিকেল পাঁচটায় তাঁদের উদ্দেশ্যে হাততালি দিয়ে সম্মান জানালো আসমুদ্রহিমাচল। এবং এই সম্মানজ্ঞাপনে সোৎসাহে শরিক হল দেশের ক্রীড়াজগৎ।

কে ছিলেন না এই শ্রদ্ধাজ্ঞাপনে? শচীন থেকে শেহওয়াগ, বাইচুং থেকে পিভি সিন্ধু, বিনেশ ফোগট থেকে মীরাবাই চানু.. সবাই। শচীন রবিবার বিকেলে নিজের বারান্দায় দাঁড়িয়ে করোনা-যোদ্ধাদের হাততালি দিয়ে অভিবাদন জানিয়ে বলেছেন, “আমাদের সবাইকে এখন সংযত থাকতে হবে। নিয়ম মেনে চলতে হবে।”

শেহওয়াগ নিজের টুইটে লিখেছেন, “যে ভাবে গোটা দেশে চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্যকর্মীরা করোনার বিরুদ্ধে লড়াই করছেন, তার জন্য কোনও প্রশংসাই যথেষ্ট নয়। প্রার্থনা, এই সঙ্কট কেটে গিয়ে শান্তি আসুক। ওম শান্তি শান্তি শান্তি।”

দেশের এক নম্বর ভারোত্তোলক মীরাবাই চানু রবিবার পাতিয়ালা সাই সেন্টারে থালা বাজিয়ে সম্মান দেখিয়েছেন করোনা-যোদ্ধাদের। মহিলা কুস্তিগির বিনেশ ফোগট নিজের মায়ের থালা বাজানোর দৃশ্য ভিডিও করে আপলোড করেছেন, বলেছেন, “যেভাবে গোটা দেশ করোনার সঙ্গে লড়ছে, তা অভাবনীয়।”

ভারতীয় হকি টিমের ছেলে ও মেয়েরা বেঙ্গালুরুতে তাঁদের ট্রেনিং ক্যাম্পের লবিতে রবিবার বিকেল পাঁচটায় নেমে এসে একযোগে হাততালি দিয়েছেন। পরপর দুটো অলিম্পিকে পদকজয়ী কুস্তিগির সুশীল কুমার পুরো পরিবারকে সঙ্গে নিয়ে হাততালি দেওয়ার ভিডিও পোস্ট করেছেন।

হরভজন সিং থেকে অনিল কুম্বলে, তারকা কুস্তিগির বজরং পুনিয়া থেকে স্প্রিন্টার হিমা দাস কিংবা শিলিগুড়িতে নিজের বাড়ি থেকে বাইচুং ভুটিয়া, দেশের ক্রীড়াজগৎ রবিবার একযোগে কুর্নিশ জানিয়েছে দেশের করোনা-যোদ্ধাদের।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India sports fraternity salutes essential service providers fight against covid 19

Next Story
বাতিল হচ্ছে না টোকিও অলিম্পিক ২০২০
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com