বড় খবর

বিশ্বের বৃহত্তম স্টেডিয়ামে ডে-নাইট টেস্ট খেলবে ভারত, বড় ঘোষণা সৌরভদের

টেস্ট দুই ভেন্যুতে হবে। চেন্নাইয়ে প্রথম দুই টেস্টের পর বাকি দুই টেস্ট হবে আমেদাবাদে। যার মধ্যে একটি আবার গোলাপি বলে দিন রাতের।

দিন রাতের টেস্ট আগেই দেখেছে ভারত। এবার ভারতে ডে নাইট টেস্ট খেলা হবে বিশ্বের বৃহত্তম স্টেডিয়াম গুজরাটের সর্দার প্যাটেল মোতেরায়। প্রতিপক্ষ থাকবে ইংল্যান্ড।

ইসিবির সঙ্গে আলোচনার পর বৃহস্পতিবারই আসন্ন ইংল্যান্ড সফরের সূচি ঘোষণা করে দিল বিসিসিআই। সেখানেই দেখা যাচ্ছে, ৪টে টেস্টের সঙ্গে তিনটে ওডিআই এবং পাঁচটা টি২০ খেলবে দুই দল। সিরিজ শুরু হচ্ছে ফেব্রুয়ারির ৫ তারিখে। শেষ হবে ২৮ মার্চ। প্রায় দু মাসের ক্রিকেট সিরিজ শুরু হবে চেন্নাইয়ে টেস্টের মাধ্যমে। তারপর যথাক্রমে টি২০ ও একদিনের সিরিজ খেলা হবে।

আরো পড়ুন: মদের ঘোরে ইন্ডিয়ার গোপন তথ্য পাচার শাস্ত্রীর! ফাঁস করলেন চ্যাপেল

টেস্ট দুই ভেন্যুতে হবে। চেন্নাইয়ে প্রথম দুই টেস্টের পর বাকি দুই টেস্ট হবে আমেদাবাদে। যার মধ্যে একটি আবার গোলাপি বলে দিন রাতের। টি২০-র পাঁচটি ম্যাচই হবে মোতেরায়। একদিনের সিরিজ হবে পুণের গ্রিনফিল্ড স্টেডিয়ামে। তিনটি ম্যাচই।

কোভিড পর্বের পর ফেব্রুয়ারি-মার্চের ইংল্যান্ড সিরিজই হবে দেশের মাটিতে হতে চলা প্রথম সিরিজ। সিরিজ ঘোষণা করে দেওয়ার পর বোর্ডের সচিব জয় শাহ জানিয়েছেন, দুই দেশের বোর্ড স্বাস্থ্য সুরক্ষা পর্যালোচনা করে এই সিরিজ আয়োজন করতে বদ্ধপরিকর। ইসিবির সিইও টম হ্যারিসন জানিয়েছেন, বিশ্বের বৃহত্তম স্টেডিয়াম মোতেরার সর্দার প্যাটেল-এ খেলতে তাঁরা বেশ আগ্রহী।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India to host england in day night test in ahmedabad motera

Next Story
মদের ঘোরে ইন্ডিয়ার গোপন তথ্য পাচার শাস্ত্রীর! ফাঁস করলেন চ্যাপেল
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com