scorecardresearch

বড় খবর

বিশ্বকাপ কোয়ালিফায়ারের আগে আন্তঃমহাদেশীয় কাপেই সুনীলদের অ্যাসিড টেস্ট: এআইএফএফ

সর্বভারতীয় ফুটবল ফেডারেশন জানিয়ে দিল যে, আসন্ন আন্তঃমহাদেশীয় কাপে সিরিয়া, ডিপিআর কোরিয়া এবং তাজাকিস্তান অংশ নেবে।আগামী ৭-১৭ জুলাই পর্যন্ত ভারতে অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্ট।

India To Host Syria, Tajikistan, DPR Korea In 2nd Edition Of Intercontinental Cup
বিশ্বকাপ কোয়ালিফায়ারের আগে আন্তঃমহাদেশীয় কাপেই সুনীলদের অ্যাসিড টেস্ট: এআইএফএফ (ছবি-টুইটার)

সর্বভারতীয় ফুটবল ফেডারেশন জানিয়ে দিল যে, আসন্ন আন্তঃমহাদেশীয় কাপে সিরিয়া, ডিপিআর কোরিয়া এবং তাজাকিস্তান অংশ নেবে।আগামী ৭-১৭ জুলাই পর্যন্ত ভারতে অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্ট। যদিও এখনও এই টুর্নামেন্টের ভেন্যু স্থির করা হয়নি।

আরও পড়ুন: টেকনিক্যাল কমিটির সবুজ সঙ্কেত স্টিমাচকেই, সুনীলদের দায়িত্ব নেওয়া শুধু সময়ের অপেক্ষা

গতবার এই টুর্নামেন্টের প্রথম সংস্করণ অনুষ্ঠিত হয়েছিল। অভিষেকেই বাজিমাত করেছিল সুনীল ছেত্রীর দ্য় ব্লু টাইগার্স। ফাইনালে কেনিয়াকে ২-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। সুনীল হয়েছিলেন টুর্নামেন্টের সেরা ফুটবলার। তৃতীয় স্থানে নিউজিল্য়ান্ড ও চতুর্থ স্থানে চিনা তাইপেই শেষ করেছিল টুর্নামেন্ট।

এবার ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হয়েই সুনীলরা আন্তঃমহাদেশীয় কাপে নামবে।ফেডারেশনের সাধারণ সচিব কুশল দাস বলছেন ২০২২ বিশ্বকাপের কোয়ালিফায়ার ম্যাচ শুরু হবে চলতি বছর সেপ্টেম্বর থেকে। ফলে আসন্ন আন্তঃমহাদেশীয় কাপেই সুনীলদের অ্যাসিড টেস্ট হবে। তিনি বললেন, “এআইএফএফ ও পার্টনার এফএসডিএল (ফুটবল স্পোর্টস ডেভলপমেন্ট লিমিটেড) পুরুষ জাতীয় দলের বার্ষিক ক্যালেন্ডার তৈরি করে ফেলেছে। থাইল্য়ান্ডে অনুষ্ঠিত কিংস কাপে ভারত অংশ নেবে। ওখানে প্রথম ম্যাচে কুরাকাওর মুখোমুখি হবে তারা। তারপর ভিয়েতনাম ও থাইল্যান্ডের সঙ্গে খেলা রয়েছে। ২০২২ বিশ্বকাপ কোয়ালিফায়ারের প্রস্তুতি হবে সেটা।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India to host syria tajikistan dpr korea in 2nd edition of intercontinental cup101914