বড় খবর

আইপিএল কি দক্ষিণ আফ্রিকায়! জল্পনা উস্কে কোহলিদের নয়া সিরিজ অগাস্টেই

দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ডও জানিয়ে রাখছে, দ্রুত পরিবর্তনশীল এই পরিস্থিতিতে দুই দেশের কেন্দ্রীয় সরকারের অনুমোদন পেতে হবে।

অগাস্ট মাসের শেষের দিকে ভারত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের টি ২০ সিরিজ খেলতে পারে। পূর্ব প্রতিশ্রুতি মতই ভারত এই সিরিজ খেলতে আগ্রহী। তবে করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে এবং দুই দেশের সরকারের সবুজ সংকেত পেলে এই সিরিজ খেলতে কোনো বাধা থাকবে না। এমনটাই জানানো হয়েছে।
আপাতত অগাস্ট মাসের শেষের দিকে ধরেই এই সিরিজের বিষয়ে এগোনো হচ্ছে। দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের প্রধান কার্যনির্বাহী জ্যাক ফাউল জানিয়েছেন, ভারতীয় বোর্ড এই সিরিজ খেলতে আগ্রহ প্রকাশ করায় তারা আশাবাদী। আরো জানিয়েছেন, দুই দেশের বোর্ডই এই সিরিজ আর পিছতে চায় না।
নিজের দেশের এক প্রচারমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, “ভারত নিজের চুক্তিকে সম্মান জানাতে চায়। যদি এটা স্থগিত হয়, তাহলে একটু দেরি হবে। ওদের সঙ্গে সদর্থক আলোচনা হয়েছে।”
বিসিসিআইয়ের এক আধিকারিক অবশ্য সাফ জানিয়ে রাখছেন, এই সিরিজ খেলার জন্য ভারত সরকারের ক্লিয়ারেন্স এর প্রয়োজন হবে। পিটিআইকে সেই কর্তা আরো জানান, “প্রথমে গ্রিন জোনে কন্ডিশনিং ক্যাম্পের জন্য ক্রিকেটারদের থাকতে হবে। যদি সবকিছু ঠিকঠাক থাকে তাহলে আমরা দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেই প্রথম খেলতে নামব।”
এই সিরিজ খেলতে বোর্ডের আগ্রহ প্রকাশ করার আরো এক কারণ থাকতে পারে। যাতে কোনও কারণে অক্টোবর-নভেম্বরে আইপিএল দক্ষিণ আফ্রিকাতেও আয়োজন করার অপশন থাকে, তা খোলা রাখা।
দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ডও জানিয়ে রাখছে, দ্রুত পরিবর্তনশীল এই পরিস্থিতিতে দুই দেশের কেন্দ্রীয় সরকারের অনুমোদন পেতে হবে। সিএসএ-র প্রধান কার্যনির্বাহী জ্যাক ফাউল জানিয়েছেন, এই অনুমতি জোগাড় করার জন্য ইতিমধ্যেই দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড সরকারের সঙ্গে যোগাযোগ রাখছে।
“কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রীর অনুমোদনের জন্য আমরা সাসককের মাধ্যমে যোগাযোগ রাখছি। সম্ভব হলে ক্লোজড ডোরেও খেলতে আমরা রাজি। এর সঙ্গে ভারতীয় দলের দক্ষিণ আফ্রিকা সফরের বিষয়টিও জড়িত। এই সিরিজে আমাদের অনেক নতুনত্ব আমদানি করতে হবে। কারণ এটা আমাদের কাছে ভীষণ গুরুত্বপূর্ণ একটা সিরিজ হতে চলেছে। আর ভারতের আগ্রহ আমাদের উৎসাহিত করেছে।” বলছেন প্রোটিয়াজ ক্রিকেট কর্তা।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India to play against south africa if situation improves

Next Story
বিশ্বকাপে টিকিটের দাম সাশ্রয়ী হবে, আশ্বাস কাতারের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com