যুব বিশ্বকাপে ভারতের সামনে প্রথম ম্যাচে শ্রীলঙ্কা

গ্রুপ-বি-তে তিনবারের বিশ্বকাপজয়ী এবং গতবারের রানার্স আপ অস্ট্রেলিয়া খেলবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। এই গ্রুপে অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ ছাড়াও রয়েছে ইংল্যান্ড এবং অভিষেককারী দল নাইজেরিয়া।

By: Dubai  Updated: October 24, 2019, 06:01:07 PM

আগামী বছরের জানুয়ারিতেই যুব ক্রিকেট বিশ্বকাপ। সেই বিশ্বকাপের প্রথম ম্যাচেই ভারতের সামনে শ্রীলঙ্কা। ১৯ জানুয়ারি ভারত প্রথম ম্যাচে খেলতে নামবে লঙ্কান ক্রিকেটারদের বিপক্ষে। টুর্নামেন্টের এ গ্রুপে ভারতের সঙ্গেই রয়েছে নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা এবং প্রথমবার বিশ্বকাপ খেলতে নামা জাপান।

গ্রুপ-বি-তে তিনবারের বিশ্বকাপজয়ী এবং গতবারের রানার্স আপ অস্ট্রেলিয়া খেলবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। এই গ্রুপে অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ ছাড়াও রয়েছে ইংল্যান্ড এবং অভিষেককারী দল নাইজেরিয়া। গ্রুপ-সিতে পাকিস্তানের সঙ্গে রয়েছে বাংলাদেশ, জিম্বাবোয়ে এবং স্কটল্যান্ড।

আরও পড়ুন বিশ্রামে কোহলি, বাংলাদেশের বিরুদ্ধে টি টোয়েন্টিতে নেতা রোহিত

আয়োজক দেশ দক্ষিণ আফ্রিকা রয়েছে ডি গ্রুপে। প্রথম ম্যাচে প্রোটিয়াজ যুব দল খেলবে আফগানিস্তানের বিপক্ষে। গ্রুপ-ডি তে অন্য দল হিসেবে রয়েছে সংযুক্ত আরব আমিরশাহী এবং কানাডা।

টুর্নামেন্টের ফর্ম্যাট এবার অনেকটাই আলাদা। গ্রুপ পর্বের শেষে সুপার লিগ এবং প্লেট টুর্নামেন্টে খেলবে দলগুলি। প্রতিটি গ্রুপের সেরা দুই দল সুপার লিগে যোগ্যতা অর্জন করবে।

টুর্নামেন্টের ফাইনাল ও সেমিফাইনাল খেলা হবে পচেফস্ত্রুমের ওভালে। আইসিসি-র ১১টি পূর্ণ সদস্যের দেশ ছাড়াও পাঁচ আঞ্চলিক চ্যাম্পিয়ন দল বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছে।

গ্রুপ বিন্যাস
গ্রুপ এ: ইন্ডিয়া, নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা এবং জাপান
গ্রুপ বি: অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ এবং নাইজেরিয়া
গ্রুপ সি: পাকিস্তান, বাংলাদেশ, জিম্বাবোয়ে, স্কটল্যান্ড
গ্রুপ ডি: আফগানিস্তান, দক্ষিণ আফ্রিকা, সংযুক্ত আরব আমিরশাহী এবং কানাডা

Read the full article in ENGLISH

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

India u19 team to play their first match in world cup against sri lanka

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement