বড় খবর

এগিয়ে গিয়েও শেষ মুহূর্তে গোলহজম! এশিয়ান কাপের কোয়ালিফায়ারে টাইগাররা

সর্বকালের সেরা দশ আন্তর্জাতিক গোলদাতাদের তালিকায় ঢোকার জন্য সুনীল ছেত্রীর আফগানিস্তান ম্যাচের আগে প্রয়োজন ছিল মাত্র ১ গোল।

ভারত: ১ (আজিজি-আত্মঘাতী)
আফগানিস্তান: ১ (জামানি)

আফগানিস্তানের সঙ্গে ১-১ ড্র করে এএফসি এশিয়ান কাপ কোয়ালিফায়ারের তৃতীয় স্থানে ওঠা নিশ্চিত করল টিম ইন্ডিয়া। দ্বিতীয়ার্ধে আত্মঘাতী গোলে এগিয়ে গিয়েও শেষ মুহূর্তে গোল হজম করে এদিন তিন পয়েন্ট খুইয়ে বসল ভারত।

ওয়ার্ল্ড কাপের কোয়ালিফায়ারে এদিনের ড্র-য়ে গ্রুপ-ই-তে তৃতীয় স্থানে ফিনিশ করল ভারত। আট ম্যাচে সাত পয়েন্ট নিয়ে ভারতের স্থান তৃতীয়। অন্যদিকে, আফগানিস্তান ছয় পয়েন্ট নিয়ে চতুর্থস্থানে ফিনিশ করল।

আরো পড়ুন: শচীন-ধোনি-শেওয়াগকে আউট করতেন অবলীলায়! সেই পাক তারকাই এখন অস্ট্রেলিয়ায় ট্যাক্সি চালক

ওয়ার্ল্ড কাপের আশা শেষ। তাই ভারতীয় দলের সামনে টার্গেট ছিল একটাই এশিয়ান কাপ। ড্র করলেই ভারত অটোমেটিক ভাবে এশিয়ান কাপ কোয়ালিফায়ারের তৃতীয় রাউন্ডে পৌঁছতে পারত। তবে এদিন তিন পয়েন্টের লক্ষ্যেই নেমেছিল ব্লু টাইগাররা।

এদিন সুনীল ছেত্রী জ্বলে উঠতে পারলেন না। প্রথমার্ধে গোলশূন্য খেলা শেষ হওয়ার পরে দ্বিতীয়ার্ধেই এল দু-গোল। দ্বিতীয়ার্ধের মাঝামাঝি আফগান গোলকিপার নিজেদের গোলেই বল ঢুকিয়ে দিয়ে প্রত্যাশিত লিড এনে দিয়েছিলেন। বাকি সময় সেই লিড ধরে রাখাই ছিল ভারতের কাছে চ্যালেঞ্জ।

তবে তা করতে পারেনি ইগর স্টিম্যাচের দল। বাঁ দিক থেকে নূর হোসেইন দুরন্ত পাস বাড়িয়েছিলেন আফগান টিনএজ সেনসেশন হোসেইন জামানিকে। দুর্দান্ত ফিনিশ করে আফগানিস্তানের হয়ে সমতা ফিরিয়ে আনেন তিনি।।গুরপ্রীতকে বোকা বানিয়ে গোল করে যান তিনি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs afghanistan fifa world cup 2022 qualifiersteam india qualifies for third round of 2023 afc asian cup qualifiers after draw with afghanistan match report

Next Story
WTC ফাইনালে বাদ শার্দুল, জায়গা হল না মায়াঙ্কেরও! দেখুন কেমন দল নামাচ্ছেন কোহলিরা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com