India vs Afghanistan: দু’দিনেই আফাগানিস্তানের ভারত সফর শেষ, সৌজন্যে ঐতিহাসিক টেস্ট

এক ইনিংস ও ২৬২ রানে হার। আফগানিস্তানের অভিষেক টেস্টের এটাই নিটফল। পাঁচদিনের ম্যাচ শেষ হয়ে গেল মাত্র দু'দিনে।

By: Bengaluru  Updated: June 15, 2018, 06:09:33 PM

এক ইনিংস ও ২৬২ রানে হার। আফগানিস্তানের অভিষেক টেস্টের এটাই নিটফল। পাঁচদিনের ম্যাচ শেষ হয়ে গেল মাত্র দু’দিনে। বিশ্বের এক নম্বর টেস্ট টিমের বিরুদ্ধেই লাল বলের ক্রিকেটে হাতেখড়ি হল আফগানদের। কিন্তু ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্যাটে তাদের শুভসূচনার পরিণতি এতটাই করুণ হল।

বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে প্রথমবার টেস্ট খেলতে গিয়ে রীতিমতো নাজেহাল হল নবাগত আফগানিস্তান। বল হাতে খানিকটা চমক দেখাতে পারলেও ব্য়াট হাতে একেবারেই দাঁড়াতে পারলেন না রশিদ খানরা। অনায়াসেই আফগান বধ করে শেষ হাসি হাসল অজিঙ্ক রাহানে অ্যান্ড কোং।

আরও পড়ুন: India vs Afghanistan 2018 Test Schedule: আফগানিস্তানের ভূয়সী প্রশংসা করেই ভারতের সঙ্গে ফারাক বুঝিয়ে দিলেন দীনেশ

বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে  ঐতিহাসিক টেস্টের দ্বিতীয়  দিনের  প্রথম ইনিংসে কার্যত ব্য়াটিং বিপর্যয়ের শিকার হতে হয় আফগানিস্তানকে। ২৭.৫ ওভারে মাত্র ১০৯ রান দিয়ে আফগানদের থামিয়ে দেন ভারতীয় বোলাররা। প্রথম ইনিংসের ভিত্তিতে ৩৬৫ রানে এগিয়ে থেকে আফগানদের ফলো-অন করায় টিম রাহানে। দ্বিতীয় ইনিংসেও ব্য়াট হাতে বেসামাল হতে হয় আফগানদের। মাত্র ১০৩ রানেই গুটিয়ে যায় তারা। দুই ওপেনার মুরলী বিজয় (১৬৩ বলে ১০৫) ও শিখর ধাওয়ানের (৯৬ বলে ১০৭) জোড়া সেঞ্চুরিতে ভর করে প্রথম ইনিংসে ৪৭৪ রান তুলেছিল টিম ইন্ডিয়া।


ব্য়াট হাতে তেমন কেরামতি দেখাতে না পারলেও বল হাতে কিছুটা চমক দেখিয়েছে আফগানিস্তান। টেস্টে দৈত্য়সম দলকে অলআউট করাটাও নি:সন্দেহে নবাগত দল আফগানিস্তানের জন্য বড় কৃতিত্বের। এই হার থেকে আগামী দিনে শিক্ষা নিয়েই এগিয়ে যাবে আফগানিস্তান। একথা বলাই যায়। কিন্তু প্রথম টেস্টের অভিজ্ঞতা আজীবন স্মরণীয় হয়ে থাকবে তাদের।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

India vs afghanistan india win by an innings and 262 runs

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
হয়রানির আশঙ্কা
X