কোহলির সঙ্গে কথায় না যাওয়াই ভাল, অজিদের পরামর্শ ফাফের

অস্ট্রেলিয়া উড়ে যাওয়ার আগেই বিরাট কোহলি বলে দিয়েছেন যে, তিনি ওই দেশে গিয়ে কোনও বাকবিতণ্ডায় জড়াতে চান না। পাশাপাশি কোহলিও এও জানিয়ে দেন যে, অজিরা যদি স্লেজিং করে তাহলে ভারতও পাল্টা উত্তর দিতে প্রস্তুত আছে।

By: Sydney  November 17, 2018, 1:32:20 PM

অস্ট্রেলিয়া উড়ে যাওয়ার আগেই বিরাট কোহলি বলে দিয়েছেন যে, তিনি ওই দেশে গিয়ে কোনও বাকবিতণ্ডায় জড়াতে চান না। পাশাপাশি কোহলিও এও জানিয়ে দেন যে, অজিরা যদি স্লেজিং করে তাহলে ভারতও পাল্টা উত্তর দিতে প্রস্তুত আছে। চলতি বছরেই দক্ষিণ আফ্রিকাতে গিয়ে খেলে এসেছে বিরাট কোহলি অ্যান্ড কোং। প্রোটিয়া ক্যাপ্টেন ফাফ দু প্লেসিসের অভিজ্ঞতা আছে কোহলিকে সামলানোর। অস্ট্রেলিয়ার জন্য আগাম টিপসও দিয়ে দিলেন তিনি।

ফাফ বলছেন, “আন্তর্জাতিক ক্রিকেটে এমন কিছু খেলোয়াড় রয়েছে যারা রুখে দাঁড়াতে পছন্দ করে। আমাদের মনে হয়েছিল বিরাট কোহলির মতো একজন কিন্তু লড়াইতে যেতে চাইবে। আমরা আগে থেকেই ভেবে নিয়েছিলাম যে, কোহলির সঙ্গে কথায় যাব না। ওর জন্য সায়লেন্ট ট্রিটমেন্টই ঠিক আছে। কারণ ওকে কিছু বললে কোহলি থামবে না। ও  অসাধারণ ক্রিকেটার। আমরা নীরব থেকেও ওকে থামাতে পারিনি। ও তাও রান করেছিল। যদিও খুব বেশি রান ও করতে পারেনি। উইকেট স্লো হয়ে গিয়েছিল বলে ও সেঞ্চুরিয়নে একটা সেঞ্চুরি পেয়েছিল। সব দলেই এরকম খেলোয়াড় থাকে যাদের বিরুদ্ধে খেলতে নামার আগে বিপক্ষকে ভাবতেই হয়।”

আরও পড়ুন: অস্ট্রেলিয়া স্লেজ করলে ভারতও পাল্টা দেবে, জানিয়ে দিলেন কোহলি

দক্ষিণ আফ্রিকায় গিয়ে কোহলিদের ১-২ সিরিজ হারতে হয়েছিল। কিন্তু কোহিলর ব্যাট থেকে সর্বোচ্চ ২৮৬ রান এসেছিল। ক্যাপ্টেনের গড় ছিল ৪৭.৬৬। চলতি বছর কোহলি দুরন্ত ফর্মে রয়েছেন। বিশ্বের এক নম্বর টেস্ট ব্যাটসম্যান ইংল্য়ান্ডের মাটিতেও ৫৯৩ রান করে এসেছেন। এরপর ঘরের মাটিতে ওয়ান-ডে সিরিজে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পরপর তিন ম্যাচে সেঞ্চুরি করেছিলেন।

অস্ট্রেলিয়ায় তিনটি টি-২০, চারটি টেস্ট ও তিনটি ওয়ান-ডে ম্যাচ খেলবে ভারত। আগামী ২১ নভেম্বর গাবায় প্রথম টি-২০ খেলবে ভারত-অস্ট্রেলিয়া। এরপর ২৩ তারিখ মেলবোর্নে ও ২৫-এ সিডনিতে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ। এরপর ৬ ডিসেম্বর থেকে অ্যাডিলেড ওভালে শুরু হবে প্রথম টেস্ট।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

India vs australia%e2%80%89faf du plessis offers tips on how to handle virat kohli

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বড় খবর
X