scorecardresearch

বড় খবর

Ind vs Aus T20I LIVE Cricket Score: বৃষ্টিতে মেলবোর্নে ম্যাচ পরিত্যক্ত

LIVE Cricket Score, India vs Australia 2nd T20I Live Score updates: বৃষ্টিতে মেলবোর্নে ম্যাচ পরিত্যক্ত হয়ে গেল। সিরিজের ফয়সলা ম্যাচে দুই দল আগামী রবিবার সিডনিতে মুখোমুখি হবে।

MCG
2nd T20I India vs Australia LIVE Score Updates: দেখুন ম্যাচের লাইভ স্কোর আপডেট (ছবি টুইটার)
Ind vs Aus 2nd T20I LIVE Cricket Score: বৃষ্টিতে পরিত্যক্ত ভারত-অস্ট্রেলিয়া চলতি টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচ। শুক্রবার দফায় দফায় বৃষ্টির জন্য মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে খেলায় বিঘ্ন ঘটেছে। এমনকি ম্যাচ শুরুও হয়েছিল দেরিতে। টস হেরে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। ১৯ ওভারে সাত উইকেট হারিয়ে ১৩২ তুলেছিল। তারপরেই বৃষ্টি থাবা বসায় ম্যাচে। বিরাটরা প্যাড-আপ করেও মাঠে নামতে পারেননি। এই মুহূর্তে সিরিজে ১-০ এগিয়ে অস্ট্রেলিয়া। আগামী রবিবার সিডনিতে ফয়সলা ম্যাচে নামবে দুই দল। গত বুধবার গাবায় প্রথম ম্যাচে অল্পের জন্য হারতে হয়েছে ভারতকে। 

এদিন গত ম্যাচের দল অপরিবর্তিত রেখেই দল সাজিয়েছিল ভারত। যদিও অনেকেই যুজবেন্দ্র চাহালকে এই দলে দেখতে চেয়েছিলেন। কিন্তু টিম ম্যানেজমেন্ট গাবা ম্যাচের দল নিয়েই এমসিজি-তে নেমেছিল। ভারতের হয়ে ভুবনেশ্বর কুমার ও খালিল আহমেদ দু’টি করে উইকেট পেয়েছেন। এদিনও ভারতের ফিল্ডিং নিয়ে বড় প্রশ্ন থেকে যাচ্ছে। ক্যাচ মিসের একাধিক দৃষ্টান্ত রেখেছেন কোহলির সতীর্থরা। সিডনিতে নামার আগে ফের একবার শাস্ত্রীর শিষ্য়দের ফিল্ডিং নিয়ে ভাবতে হবে।

আরও পড়ুন: কখন আর কোথায় দেখবেন ভারত-অস্ট্রেলিয়া দ্বিতীয় টি-২০ ম্যাচ?

LIVE Score, India vs Australia 2nd T20I LIVE Cricket Score Updates:

4.39pm: বৃষ্টিতে পরিত্যক্ত হয়ে গেল ভারত-অস্ট্রেলিয়া দ্বিতীয় টি-২০।

4.26pm: অস্ট্রেলিয়ার স্থানীয় সময় অনুযায়ী যদি রাত ১০টা ০২-এর মধ্যে খেলা শুরু না-করা যায়, তাহলে ম্যাচ পরিত্যক্ত হয়ে যাবে। আর খেলা হলে ভারতকে পাঁচ ওভারে ৪৬ করতে হবে। এমনটাই সাম্প্রতিক আপডেট মেলবোর্ন থেকে। বৃষ্টির গতিপ্রকৃতি দেখে ম্যাচ ভেস্তে যাওয়ার সম্ভাবনাই জোরালো হচ্ছে।

4.08pm: বিরাটদের এখন ১১ ওভারে ৯০ রান করতে হবে। দ্বিতীয় ইনিংসে এক বলও গড়াল না অথচ এই নিয়ে দ্বিতীয়বার রান ও ওভার সংখ্যা কমল। প্রথমে ঠিক হয়েছিল বিরাটদের ১৯ ওভারে ১৩৭ করতে হবে। মেলবোর্নে বৃষ্টি হয়েই চলছে। ম্যাচ অফিসিয়ালরা বাধ্য় হয়েই ডাকওয়ার্থ লুইস নিয়ম মেনেই খেলাতে পরিবর্তন আনছেন। একবার কভার সরানো হচ্ছে তো আবার পরের মুহূর্তে কভার দেওয়া হচ্ছে। মেলবোর্ন খেলা দেখাচ্ছেন বরুণ দেব।

4.00pm: ডাগ আউটে টিম ইন্ডিয়া। আম্পায়ারের থেকে সবুজ সঙ্কেতের অপেক্ষায় ইন্ডিয়া-অস্ট্রেলিয়া। শিখর ধাওয়ান, রোহিত শর্মা ও বিরাট কোহলিরা প্যাড-আপ হয়ে রয়েছেন। এখন সবার একটাই প্রশ্ন, কখন শুরু হবে ম্যাচ?

3.43pm: বৃষ্টি পিছু ছাড়ছে না ভারতের। বিরাটরা মাঠে নামার ঠিক আগের মুহূর্তে ফের বৃষ্টি নামল। খেলা শুরু হয়েও শুরু হতে পারছে না। মেলবোর্নে বৃষ্টিই কার্যত ম্যাচের নিয়ন্ত্রণ করছে। ফের কভার দিয়ে ঢাকতে হচ্ছে পিচ।

3.30pm: ১৯ ওভারে ভারতের টার্গেট ১৩৭ (ডাকওয়ার্থ লুইস নিয়ম মেনে)। গত ম্যাচেও বৃষ্টির জন্য খেলার রঙ বদলে গিয়েছিল। এদিনও সেটাই হচ্ছে। মেলবোর্নে এখন খেলা শুরুর অপেক্ষায় ফ্যানেরা। ছাতা মাথায় আর রেনকোট চাপিয়েই মেলবোর্ন তাকিয়ে ম্যাচের দিকে।

3.17pm: স্থানীয় সময় রাত ৮টা ৪৩ মিনিটে খেলা শুরু হবে বলেই জানা যাচ্ছে। সেক্ষেত্রে অবশ্যই আবারও ডাকওয়ার্থ লুইসেই খেলার ভাগ্য নির্ধারিত হবে। এখন পুরোটাই ম্যাচ অফিসিয়ালদের সিদ্ধান্তের ওপর নির্ভর করছে। যদিও বৃষ্টি এখনও বন্ধ হয়নি মেলবোর্নে।

2.51pm: মেলবোর্নে ফের বৃষ্টি শুরু হয়েছে। খেলা সাময়িক বন্ধ। ১৯ ওভার শেষে অজিদের স্কোর সাত উইকেট হারিয়ে ১৩২। খেলোয়াড়রা ফিরে গেলেন ড্রেসিংরুমে। পিচ ঢাকল কভারে।

2.39pm: কুল্টার-নাইলকে থামালেন ভুবনেশ্বর কুমার। পয়েন্টের ওপর দিয়ে বাউন্ডারির দিকেই বড় রান তুলতে চেয়েছিলেন নাইল। কিন্তু পরিবর্ত ফিল্ডার মণীশ পাণ্ডের হাতে ক্যাচ আউট হয়ে গেলেন তিনি। ন’টি বল খেলে ২০ রান করেছেন নাইল। তাঁর হাত থেকে এসেছে দু’টো ছক্কাও। ১৬ ওভার শেষে সাত উইকেট হারিয়ে ১০১ তুলল অস্ট্রেলিয়া। ক্রিজে রয়েছেন ম্যাকডার্মট ও অ্যান্ড্রু টাই।

2.28pm: হাফ ডজন উইকেট চলে গেল অস্ট্রেলিয়ার। কুলদীপ যাদব ফেরালেন অ্যালেক্স ক্যারেকে। পাণ্ডিয়ার হাতে ক্যাচ আউট হয়ে গেলেন তিনি। ছ’বলে চার করলেন তিনি। ১৩.১ বলে অস্ট্রেলিয়া ছয় উইকেট হারিয়ে ৭৪। ক্রিজে এলেন ন্যাথান কুল্টার-নাইল। এই ক্রিকেটারের হাতে বড় শর্ট রয়েছে। শেষ দিকে ম্যাচের রঙ বদলে দিতে পারেন তিনি। অজিদের সামনে এখন অল আউট ঝাঁপানো ছাড়া কোনও রাস্তা নেই।

2.20pm: গ্লেন ম্যাক্সওয়েল আউট (২২ বলে ১৯)! মারকুটে অজি ব্যাটসম্যানকে বোল্ড করে দিলেন পাণ্ডিয়া। ভারতীয় বোলাররা অস্ট্রেলিয়ার মাথায় উঠে বসছেন। কোহলিরা একদম বোতল বন্দি করে দিতে চাইছেন অজিদের। দলের শরীরি ভাষায় একটা আগুন রয়েছে। ১১ ওভার শেষে অজিদের স্কোরবোর্ডে ৬২। চলে গেল পাঁচ উইকেট। ক্রিজে ম্যাকডার্মটের সঙ্গে উইকেটকিপার-ব্যাটসম্য়ান অ্যালেক্স ক্যারে।

2.08pm: আবার উইকেট! এবার যসপ্রীত বুমরা ফেরালেন মার্কাস স্টোয়নিসকে। বুমরার শর্ট বাউন্সারে আপার কাট মারতে গিয়ে ডিপ পয়েন্টে দীনেশ কার্তিকের হাতে ক্যাচ আউট হয়ে গেলেন তিনি। পাঁচ বল খেলে চার রান করলেন তিনি। চার উইকেট হারিয়ে অজিরা এখন ধুঁকছে। ক্রিজে ম্যাক্সওয়েলের সঙ্গে বেন ম্যাকডার্মট। অজিরা চার উইকেট হারিয়ে ৪১। আট ওভার শেষ। ইন্ডিয়া প্রথমে বল করার ফায়দা তুলছে। স্টোয়নিসের আউটের ভিডিও টুইট করল ক্রিকেটডটকমডটএইউ। দেখে নিন সেই মুহূর্ত। মেলবোর্নের তাপমাত্রা এখন ১৩ ডিগ্রি সেন্টিগ্রেড। বেশ ভালই ঠান্ডা রয়েছে। কার্তিকের মাথায় দেখা গেল স্কাল ক্যাপ। ঠান্ডার হাত থেকে বাঁচতেই ভারতের অভিজ্ঞ ক্রিকেটার এই টুপি মাথায় দিলেন।

1.56pm: “খালিল আহেমদ ইজ অন ফায়ার”। ডার্সি শর্টের উইকেট ছিটকে দিলেন তিনি। ১৫ বলে ১৪ করে ফিরে গেলেন অজি ওপেনার। ক্রিজে এখন ম্যাক্সওয়েলের সঙ্গে মার্কাস স্টোয়নিস। অস্ট্রেলিয়া তিন উইকেট হারিয়ে ৫.৩ ওভারে ৩৫। ভারতের বোলাররা রীতিমতো আধিপত্য দেখাচ্ছেন।

1.46pm: ক্রিস লিনকে ফেরালেন খালিল আহেমদ। লিন ডিপ পয়েন্টে আহমেদের আউট সাইড দ্য অফস্টাম্পে রাখা স্লোয়ারে (১১৮ কিমি প্রতি ঘণ্টায়) স্লাইস করেছিলেন। ক্রুনাল পাণ্ডিয়া বলটা ফলো করে ছুটে এসে ক্যাচটা নিলেন। ১৩ বলে ১৩ করে ফিরলেন লিন। অস্ট্রেলিয়া চার ওভার শেষে দুই উইকেট হারিয়ে ২৭। ক্রিজে এলেন গ্লেন ম্যাক্সওয়েল। ম্যাচে ফিরল ভারত।

1.38pm: তৃতীয় ওভারে জোড়া উইকেট পেতে পারত ভারত। কোহলিদের ঝুলিতে চলে আসতে পারত শর্ট ও লিনের উইকেটটাও। ভুবির বল শর্টের এজ হয়ে এসে গিয়েছিল পন্থের কাছে। পন্থ ঝাঁপিয়েও বলটা তালুবন্দি করতে পারলেন না। কিন্তু চেষ্টার ত্রুটি রাখেননি তরুণ কিপার। অন্যদিকে এই ওভারের চতুর্থ বলে ক্রিস লিনের ক্যাচ ফাইন লেগে মিস করলেন ভুবনেশ্বর কুমার। ভারতকে হজম করতে হল ওভার বাউন্ডারি।ভারতের ফিল্ডিংয়ে করুণ দশা আবারও সামনে। তিন ওভার শেষে এক উইকেট হারিয়ে অজিদের স্কোরবোর্ডে ১৯।

1.25pm: ক্রিকেটের পরিভাষায় ”আর্লি ব্রেক-থ্রু”! ভুবনেশ্বর ফেরালেন অ্যারন ফিঞ্চকে (০)। ম্যাচের দ্বিতীয় বলেই উইকেট পেল ভারত। ভুবির আউট সাইড দ্য অফস্টাম্পে রাখা বলে খোঁচা দিয়ে ঋষভ পন্থের হাতে ক্যাচ আউট হয়ে গেলেন অজি অধিনায়ক। অস্ট্রেলিয়া এক উইকেট হারিয়ে এক। ক্রিজে এলেন ক্রিস লিন। আছেন ডার্সি শর্ট।

1.20pm: মেলবোর্নে সমর্থকদের উচ্ছ্বাস চোখে পড়ার মতো। ইতিমধ্যেই ফ্যানেরা স্ট্যান্ড ভরাতে শুরু করে দিয়েছেন। দু’দেশের পতাকা আর জার্সির সমন্বয়ে এমসিজি যেন কথা বলছে। ক্রিকেটের আদর্শ পরিবেশেই মুখোমুখি হচ্ছে দুই দল। কিন্ত এখন দরকার আবহাওয়ার সমর্থন।

1.07pm: মেলবোর্নে এখনও হাল্কা বৃষ্টি পড়ছে। কিছু জায়গায় কভার রয়েছে। বিসিসিআই বলছে যে, বৃষ্টির জন্য় ম্যাচ কিছুটা দেরিতেই শুরু হবে। মেলবোর্নের টাটকা ছবি টুইট করল বোর্ড। চাহালকে দলে না-নেওয়ার জন্য অনেকেই বিরাটদের দল নির্বাচন নিয়ে প্রশ্ন তুলছেন। কিন্তু এখন সময়ই বলবে যে, টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্ত ঠিক না ভুল! মেলবোর্নে বল গড়ানোর অপেক্ষা।

12.56pm: টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিলেন বিরাট কোহিল। গত ম্য়াচের দলটাই ধরে রেখেছে ভারত। কোনও পরিবর্তন আনা হয়নি। অন্যদিকে ফিঞ্চও বললেন যে, তিনিও টস জিতলে বোলিংয়ের সিদ্ধান্তই নিতেন। ওয়ার্ম-আপের সময় বিলি স্ট্যানলেকের গোড়ালি ঘুরে গিয়েছে। তাঁর পরিবর্তে খেলবেন ন্যাথান কুল্টার-নাইল।

12.44pm: আকাশ ধীরে ধীরে পরিস্কার হচ্ছে। খেলা শুরুর অপেক্ষায় প্রত্যেকেই। ইতিমধ্যেই মাঠে নেমে ওয়ার্ম-আপ শুরু করে দিয়েছে দুই দল। কোহলিরা মেতেছেন ফুটবল নিয়ে। অস্ট্রেলিয়ার রুটিনে শাটল রান। মেঘের আড়াল থেকে উুঁকি মারছে সূর্য। এটাই এখন মেলবোর্নের চিত্র।

12.30pm: ব্রিসবেনে বৃষ্টির জন্য ম্যাচের ভাগ্য় নির্ধারিত হয়েছিল ডাকওয়ার্থ লুইস নিয়মে। ২০ ওভারের খেলা পরিণত হয়েছিল ১৭ ওভারে। মেলবোর্নেও কিন্তু বৃষ্টি হচ্ছে। মাঠে কভার রয়েছে। এমসিজি যে ছবি টুইট করেছে সেখানে বলা হচ্ছে যে,  কয়েক ঘণ্টার মধ্যে আকাশ পরিস্কার হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। বৃষ্টি যদি না-কমে সেক্ষেত্রে ম্যাচ দেরিতেই শুরু হতে পারে। ভারতের থেকে সাড়ে পাঁচ ঘণ্টা এগিয়ে মেলবোর্ন। স্থানীয় সময় সন্ধ্যা ৬ টা ৫০ মিনিটে খেলা শুরু হওয়ার কথা, এটাই পূর্ব নির্ধারিত। পাঁচটা থেকে গেট খুলে দেওয়া হবে দর্শকদের জন্য। কিন্তু শেষ পাওয়া খবর অনুযায়ী মেলবোর্নে বৃষ্টি অব্যাহত।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs australia 2nd t20i live cricket score updates