scorecardresearch

বড় খবর

জাদেজা-বুমরাদের সামনে গুঁড়িয়ে গেল অজিরা, ঐতিহাসিক জয়ের সামনে টিম রাহানে

ধীরে ধীরে হারের দিকে এগোচ্ছে অস্ট্রেলিয়া। ভারতের ১৩১ রানের লিড পেরোনোর আগেই অজিদের টপ অর্ডার শেষ। অশ্বিন-বুমরাদের সামনে কেউ প্রতিরোধ গড়তে পারলেন না।

ভারত: ৩৩৭/১০

অস্ট্রেলিয়া: ১৯৫/১০ এবং ১৩৩/৬

কেঁপে গেল অস্ট্রেলিয়া। দ্বিতীয় দিনের শেষেই অজিদের ভাগ্য নির্ধারণ করে দিয়েছিলেন অজিঙ্কা রাহানে। তৃতীয় দিনের শেষে অজিদের যাবতীয় প্রতিরোধ প্রায় শেষ। ভারতের থেকে ১৩১ রানে পিছিয়ে ব্যাট করতে নেমে অজিরা এখন ১৩৩/৬।লিড মাত্র ২ রানের। হাতে উইকেট ৪টি। অশ্বিন, জাদেজা, বুমরাদের সামনে ন্যূনতম প্রতিরোধ গড়তে ব্যর্থ অস্ট্রেলীয়রা। জাদেজা নিয়েছেন জোড়া উইকেট। সিরাজ, অশ্বিন, বুমরা, উমেশদের সংগ্রহে ১টি করে উইকেট।

দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়াকে প্রথম ধাক্কা দেন চোট পেয়ে বেরিয়ে যাওয়া উমেশ যাদব। বার্নস পন্থের হাতে ক্যাচ তুলে বিদায় নেন। তারপর অজি ইনিংস আয়ারাম গয়ারাম। মার্নাস লাবুশানে এদিনও ভালো শুরু করেছিলেন। স্বচ্ছন্দে খেলছিলেন। লাবুশানে (২৮)কে ফেরান অশ্বিন। তারপর স্মিথ (৮), ট্র্যাভিস হেড (১৭), পেইনরা (১) অসহায় ভাবে আত্মসমর্পণ করে বসেন উজ্জীবিত ভারতীয় বোলারদের সামনে। উইকেটের একপ্রান্ত আগলে খেলছিলেন ওপেনার ম্যাথু ওয়েড। হাফসেঞ্চুরির দিকে এগোচ্ছিলেন তিনি ধীরে ধীরে। ওয়েডকে (৪০) শেষমেশ ফেরান জাদেজা। ক্রিজে আপাতত ব্যাট করছেন ক্যামেরন গ্রিন (১৭) এবং প্যাট কামিন্স (১৫)। ৯৯/৬ হয়ে যাওয়ার পর দুজনে সপ্তম উইকেটে যোগ করেছেন ৩৪ রান।

তার আগে এদিন ভারতীয় ইনিংস শেষ হয় ৩২৬ রানে। গতকাল ভারত দিনের শেষে ২৭৭/৫ ছিল। সেই রানের সঙ্গে আর মাত্র ৪৯ রান যোগ করার ফাঁকেই ভারত শেষ পাঁচ উইকেট হারায়।

এদিন রাহানে রান আউট হয়ে যাওয়ার পর টেল এন্ডাররা বেশিদূর টানতে পারেননি ভারতীয় ইনিংস। রাহানে গতকাল ১০৪ রানে অপরাজিত ছিলেন। এদিন আর মাত্র ৮ রান যোগ করার পর ১১২ রানে রান আউট হয়ে যান।

জাদেজা অবশ্য নিজের হাফসেঞ্চুরি পূর্ণ করে যান সকালের সেশনে। রাহানে আউট হওয়ার কিছুক্ষণ পরেই জাদেজাকে ব্যক্তিগত ৫৭ রানের মাথায় আউট করেন স্টার্ক। তারপর অশ্বিন (১৪), উমেশ যাদব (৯) বুমরারা (০) বেশিদূর টানতে পারেননি দলকে। বুমরা, উমেশ দুজনকেই আউট করেন নাথান লিয়ন।

অস্ট্রেলীয়দের মধ্যে সবমিলিয়ে ৩ টে করে উইকেট নিয়েছেন মিচেল স্টার্ক এবং নাথান লিয়ন। জোড়া শিকার প্যাট কামিন্সের। হ্যাজেলউড নিয়েছেন ১টি।

আরো পড়ুন: কোহলির আউটে তিরস্কৃত রাহানেই রান আউট হয়ে নায়ক! ফেরার পথে জিতলেন হৃদয়

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs australia australias top order ripped off by indian bowlers