শামুকের গতিতে ব্যাটিং অস্ট্রেলিয়ার, ভারতের চেয়ে ৫৯ রান পিছিয়ে

দ্বিতীয় উইকেটে অস্ট্রেলিয়া কিছুটা খেলা ধরে ফেলেছে মনে হচ্ছে, তখনই ম্যাজিক শুরু হয় অশ্বিনের। হ্যারিস, খোয়াজা এবং মার্শকে আউট করেন এই অফস্পিনার।

By: Dec 7, 2018, 2:33:04 PM

প্রথম দিনে সারাদিন ব্যাট করে ভারত স্কোরবোর্ডে যত রান তুলেছিল, দ্বিতীয় দিনে সারাদিন ব্যাট করে তার চেয়ে ৫৯ রান কম তুলতে পারল অস্ট্রেলিয়া। ভারতের ২৫০ রানের জবাবে দ্বিতীয় দিনের শেষে অস্ট্রেলিয়ার রান ১৯১, ৭ উইকেটে। সাম্প্রতিক কালে অস্ট্রেলিয়া দলকে এক শ্লথ গতিতে রান তুলতে দেখা যায়নি। শচীন তেণ্ডুলকর বলেছেন, এরকম ডিফেন্সিভ অস্ট্রেলিয়া তিনি এর আগে দেখেননি।

গতকালের ২৫০ রানে ৯ উইকেটের পর আজ দিনের প্রথম বলেই আউট হয়ে যান মহম্মদ শামি। অস্ট্রেলিয়ার হয়ে হ্যাজেলউড তিনটি উইকেট নেন। মিশেল স্টার্ক, প্যাট কামিন্স এবং নাথান লিয়ঁ দুটি করে উইকেট পেয়েছেন। অন্য উইকেটটি চেতেশ্বর পূজারার, ভারতীয় ইনিংসের স্তম্ভ হিসেবে ১২৩ রান করে রান আউট হন তিনি।

ভারতের হয়ে প্রথম ওভারেই আঘাত হানেন পেসার ইশান্ত শর্মা। ফিঞ্চের ব্যাট-প্যাডের ফাঁক খুঁজে নেয় তাঁর বল। এরপর দ্বিতীয় উইকেটে অস্ট্রেলিয়া কিছুটা খেলা ধরে ফেলেছে মনে হচ্ছে, তখনই ম্যাজিক শুরু হয় অশ্বিনের। হ্যারিস, খোয়াজা এবং মার্শকে আউট করেন এই অফস্পিনার। পরে বুমরার বলে ফেরেন হ্যান্ডসকম্ব এবং কামিন্স। ইশান্তের আরেক শিকার পেইন।

অস্ট্রেলিয়ার হয়ে টিম হেডের মতোই পারফরম্যান্স দেখাচ্ছেন টি এম হেড। মিডল অর্ডারের এই ব্যাটসম্যান ৬১ রান করে অপরাজিত রয়েছেন।

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Sports News in Bengali.


Title: শামুকের গতিতে ব্যাটিং অস্ট্রেলিয়ার, ভারতের চেয়ে ৫৯ রান পিছিয়ে

Advertisement