বোলারদের জন্যই টেস্টে ফেভারিট অস্ট্রেলিয়া: অজিঙ্ক রাহানে

আসন্ন ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজে বিরাট কোহলিরাই ফেভারিট। স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারের মতো বিশ্বমানের এক জোড়া ক্রিকেটার না-খেলায় এই অজি দল একেবারেই ভয়ঙ্কর নয়। টিম ইন্ডিয়া এবার সিরিজ জেতার ফেভারিট। এমনটাই মত  ক্রিকেট পণ্ডিতদের।

By: Updated: December 4, 2018, 06:40:50 PM

আসন্ন ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজে বিরাট কোহলিরাই ফেভারিট। স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারের মতো বিশ্বমানের এক জোড়া ক্রিকেটার না-খেলায় এই অজি দল একেবারেই ভয়ঙ্কর নয়। ফলে টিম ইন্ডিয়া এবার সিরিজ জেতার ফেভারিট । ভারতের সামনে অস্ট্রেলিয়ার মাটিতে শেষ ৭০ বছরের টেস্ট জয়ের খরা কাটানোর এটাই সুবর্ণ সুযোগ। এমনটাই মত  ক্রিকেট পণ্ডিতদের। কিন্তু এই যুক্তি মানতে নারাজ অজিঙ্ক রাহানে। ভারতীয় দলের ভাইস ক্যাপ্টেন সাফ জানিয়ে দিলেন যে, ঘরের মাটিতে অস্ট্রেলিয়াই ফেভারিট।

আগামী বৃহস্পতিবার অ্যাডিলেডে চার ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। তার আগে মঙ্গলবার সাংবাদিক বৈঠক করলেন কোহলির ডেপুটি। রাহানে বললেন, ”আমার মনে হয় যে কোনও দলই ঘরের মাটিতে ভাল খেলে। আমার মনে হয় অস্ট্রেলিয়া এই সিরিজ জেতার ফেভারিট। এটা ঠিক যে, ওরা স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারকে পাবে না। আমার মনে হয় না তাতে খুব একটা প্রভাব পড়বে। ওদের বোলিং অ্যাটাক অসাধারণ। দুরন্ত বোলাররা রয়েছেন। টেস্ট জেতার জন্য ভাল বোলিং লাইন-আপ অত্যন্ত প্রয়োজন। অস্ট্রেলিয়াকে হাল্কা ভাবে নেওয়া সম্ভব না।” 

আরও পড়ুন: মাইলস্টোন থেকে আট কদম দূরে বিরাট

২০১৪-১৫ মরসুমে শেষবার ভারতীয় দলের সঙ্গে ছিলেন রাহানে। ২-০ হারা সিরিজে রাহানে কিন্তু দারুণ ব্যাট করেছিলেন। ৫৭-র গড়ে তিনি ৩৯৯ রান করেছিলেন। ৩০ বছরের ক্রিকেটার বলছেন, ব্যক্তিগত পারফরম্যান্সের দলগত প্রয়াসে ভাললাগা বেশি দেয়। তিনি জানান, “এটা টিম স্পোর্ট। প্রত্যেকের এটা দায়িত্ব দলে অবদান রাখা। লম্বা পার্টনারশিপ গড়াই আমাদের জন্য গুরুত্বরপূর্ণ হবে। অস্ট্রেলিয়াতে এটাই আমাদের সাহায্য করবে।”

গতবার রাহানে-কোহলির জুটিতে বক্সিং ডে টেস্টের দ্বিতীয় দিন জমে গিয়েছিল। চতুর্থ উইকেট পার্টনারশিপে তাঁরা ভারতের হয়ে প্রথম ইনিংসে ২৬২ রান যোগ করেছিলেন। রাহানের ব্যাট থেকে এসেছিল ১৪৭। কোহলি করেছিলেন ১৬৯। দু’জনে খেলেছিলেন ভিন্ন স্টাইলে। রাহানে বলছেন,”গতবার বিশেষত এমসিজি-তে ব্যাটিং করে ভীষণ উপভোগ করেছিলাম। মিচেল জনসন ও অনান্য বোলারদেরকে আগ্রাসী ভাবেই খেলেছিল বিরাট। আমি অন্যপ্রান্ত ধরে খেলছিলাম।”

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

India vs australia hosts are still favourites to win series says ajinkya rahane55360

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X