ধোনি ভারতীয় দলে আলোর দিশারী: রোহিত শর্মা

গত বছর নভেম্বরের ঘটনা। কেরিয়ারে প্রথমবার টি-২০ দল থেকে বাদ পড়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। নতুনদের সুযোগ করে দেওয়ার জন্যই জাতীয় দলের নির্বাচকরা ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ডজন টি-২০ ম্যাচে ধোনিকে বাদ দিয়েই দল করেছিলেন।

By: Sydney  Published: Jan 10, 2019, 4:15:37 PM

মাস দুয়েকও হয়েনি ফের টি-২০ দলে ফিরেছেন মাহি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ান-ডে খেলবেন তিনি। নিউজিল্য়ান্ডের বিরুদ্ধে টোয়েন্টি-টোয়েন্টি ম্যাচেও দলে রয়েছেন। রোহিত কিন্তু মজে রয়েছেন ধোনিতেই। বৃহস্পতিবার টিম ইন্ডিয়ার ওপেনার ও বিরাট কোহলির ডেপুটি বলছেন যে, ধোনি ভারতীয় দলকে আলো দেখাচ্ছেন।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচে নামার আগে রোহিত সাংবাদিক সম্মেলনে ভূয়সী প্রশংসা করলেন ধোনির। তিনি বললেন. “শুধু মাঠেই নয়, ড্রেসিংরুমেও ধোনির উপস্থিতি অন্য় মাত্রা এনে দেয়। এত বছর ধরে আমরা দেখে এসেছি। দলের মধ্যে শান্তির বাতাবরণ এনে দেয় সে। এটা ভীষণ গুরুত্বপূর্ণ একটা ফ্যাক্টর। স্টাম্পের পিছন থেকে ধোনি অধিনায়ককেও অনেকটা সাহায্য় করে। এত বছর ধরে ভারতেরল ক্যাপ্টেনসি করেছে সফলভাবে। ফলে ধোনি থাকাটা সবসময় আমাদের সাহায্য করে। ভারতীয় দলে ও আলোর দিশারী।”

আরও পড়ুন: ওয়েস্ট ইন্ডিজকে দুরমুশ করেও রোহিতের মনে ধোনিই বিরাজমান

২০১৯ বিশ্বকাপই ধোনির শেষ আন্তর্জাতিক টুর্নামেন্ট হতে চলেছে। এমনটাই মত অনেকেরই। ইংল্যান্ডের মাটিতে ধোনির অভিজ্ঞতাকেই মূলধন করতে চলেছে বোর্ড। ধোনির সাম্প্রতিক ফর্ম নিয়েও অনেক সমালোচনা হয়েছে। আগের মতো আর ফিনিশারের ভূমিকায় তাঁকে পাওয়া যায় না বলেও উঠেছে প্রশ্ন। রোহিত জানাচ্ছেন, “ব্যাটিং অর্ডারের নিচের দিকে ধোনির থাকাটা অত্যন্ত গুরুত্বপূর্ণ। ওর ফিনিশিং টাচটাই আলাদা। দেশের হয়ে প্রচুর ম্যাচ ফিনিশ করেছে। ম্যাচে ওর ধীরতা আর উপদেশ আমাদের এই মুহর্তে খুব দরকার।”

গত বছর নভেম্বরের ঘটনা। কেরিয়ারে প্রথমবার টি-২০ দল থেকে বাদ পড়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। নতুনদের সুযোগ করে দেওয়ার জন্যই জাতীয় দলের নির্বাচকরা ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ডজন টি-২০ ম্যাচে ধোনিকে বাদ দিয়েই দল করেছিলেন। সেসমময় ধোনির বাদ পড়া নিয়ে প্রচুর কথা হয়েছিল। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে রোহিতের ক্যাপ্টেনসিতে ভারত তিন ম্যাচের টি-২০ সিরিজ ৩-০ জিতেছিল। ম্যাচ জিতে রোহিত বলেছিলেন, দলে ধোনির গুরুত্ব অপরিসীম। তাঁর অভাব অপূরণীয়। তিনি বাকিদের কাছে অনুপ্রেরণা। রোহিত এও জানিয়ে ছিলেন যে, ক্যাপ্টেনসির অ-আ-ক-খ তিনি ধোনির থেকেই শিখেছেন। 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook


Title: MS Dhoni Is Like A Guiding Light For Team India:ধোনি ভারতীয় দলে আলোর দিশারী: রোহিত শর্মা

Advertisement