বড় খবর

ভাইস ক্যাপ্টেন বদল করল টিম ইন্ডিয়া, পূজারাকে সরিয়ে দেওয়া হল

রোহিত জাতীয় দলের সঙ্গে যোগ দিয়েছেন মেলবোর্নে। স্কোয়াডের সঙ্গেই সিডনিতে যাবেন। যদি রোহিত ওপেন করেন তাহলে মায়াঙ্কের বদলে খেলবেন তিনি।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ দুই টেস্টে খেলতে নামার আগে স্কোয়াডে বড়সড় পরিবর্তন করল বিসিসিআই। ভাইস ক্যাপ্টেনই বদলে ফেলল। চেতেশ্বর পূজারাকে সরিয়ে রোহিত শর্মাকে সহ অধিনায়কের দায়িত্ব দেওয়া হল।

বিরাট কোহলি দেশে ফিরে আসার পর সিনিয়র মোস্ট ব্যাটসম্যান হিসেবে দ্বিতীয় টেস্ট শুরু হওয়ার আগে চেতেশ্বর পূজারাকে ভাইস ক্যাপ্টেন করা হয়েছিল। মেলবোর্ন টেস্টের পরেই অবশ্য সরতে হল সৌরাষ্ট্রের তারকা ব্যাটসম্যানকে।

আরো পড়ুন: বছরের প্রথম দিনেই বাবা হলেন সুপারস্টার, বোর্ডের টুইটে এল সুসংবাদ

এই ঘটনায় বেশ চমক সৃষ্টি করেছে। কারণ রোহিত শর্মা টেস্ট দলের নিয়মিত সদস্য নন। তবে বোর্ড সূত্রে বলা হয়েছে ২০১৭ সাল থেকে সীমিত ওভারের ক্রিকেটে ভাইস ক্যাপ্টেন হওয়ায় রোহিতকে টেস্টের লিডারশিপ গ্রুপে নিয়ে আসার সিদ্ধান্ত নেওয়া হয়। এই প্রথমবার টেস্টে লিডারশিপ গ্রুপের অংশ হচ্ছেন হিটম্যান।

২০১৩ সালে টেস্ট অভিষেক ঘটানোর পর রোহিত খেলেছেন মাত্র ৩২টি টেস্ট। রানসংখ্যা ২১৪১। ছটি সেঞ্চুরিও হাকিয়েছেন। অভিষেকের পর প্রথম ছয় বছর টেস্টে একদমই অনিয়মিত ছিলেন তিনি।

২০১৯ সালের বিশ্বকাপে মারকাটারি সাফল্যের পরেও ক্যারিবিয়ান সফরে রোহিতকে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্টের প্রথম একাদশ থেকে বাইরে রাখা হয়। ঘরের মাটিতে সিরিজ শুরুর আগে ওপেনার হিসাবে ফিরিয়ে আনা হয় রোহিতকে। এর পরে কাফ মাসলে চোট পেয়ে বেশ কিছু সময় টেস্ট খেলতে পারেননি তিনি। শেষবার টেস্ট খেলেন ২০১৯-এর নভেম্বরে।

আপাতত রোহিত জাতীয় দলের সঙ্গে যোগ দিয়েছেন মেলবোর্নে। স্কোয়াডের সঙ্গেই সিডনিতে যাবেন। যদি রোহিত ওপেন করেন তাহলে মায়াঙ্কের বদলে খেলবেন তিনি। আর যদি মিডল অর্ডারে নামেন, তাহলে হনুমা বিহারীকে বাইরে বসতে হবে। জানুয়ারির ৭ তারিখ থেকে শুরু হচ্ছে তৃতীয় টেস্ট। সিরিজের ফলাফল আপাতত ১-১।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs australia rohit sharma handed vice captaincy replacing cheteshwar pujara

Next Story
বছরের প্রথম দিনেই বাবা হলেন সুপারস্টার, বোর্ডের টুইটে এল সুসংবাদ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com