ধোনিই হোক কোহলির আদর্শ, এমনটাই মত আফ্রিদির

শহিদ আফ্রিদির ভীষণ পছন্দের দুই ক্রিকেটার-মহেন্দ্র সিং ধোনি ও বিরাট কোহলি। দু’জনেরই গুণমুগ্ধ পাকিস্তানের লালা। অ্যাডিলেডে নামার আগে কোহলিকে ধোনির পদাঙ্ক অনুসরণ করার পরামর্শ দিলেন তিনি।

By: Updated: December 4, 2018, 01:54:36 PM

প্রাক্তন পাক অধিনায়ক শহিদ আফ্রিদির ভীষণ পছন্দের দুই ক্রিকেটার-মহেন্দ্র সিং ধোনি ও বিরাট কোহলি। দু’জনেরই গুণমুগ্ধ পাকিস্তানের লালা। আফ্রিদির অবসরের পর টিম ইন্ডিয়ার সই করা জার্সিও কোহলির থেকে উপহার পেয়েছিলেন আফ্রিদি। আগামী বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে ভারত-অস্ট্রেলিয়ার প্রথম টেস্ট। চার ম্যাচের টেস্ট সিরিজের শুভারম্ভ অ্যাডিলেডে। এরপর পার্থ মেলবোর্ন, সিডনিতে খেলা। চলতি বছর দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ডের মাটিতে গিয়ে ধরাশায়ী হয়েছে কোহলির ভারত। ফলে অস্ট্রেলিয়ায় ক্যাপ্টেন কোহলির সামনে অ্যাসিড টেস্ট।

ওভালে নামার আগে কোহলিকে পরামর্শ দিলেন আফ্রিদি। টিম ইন্ডিয়ার ক্যাপ্টেনকে ধোনির পদাঙ্ক অনুসরণ করার কথাই বলছেন তিনি। ইন্ডিয়া টিভি-কে দেওয়া এক সাক্ষাৎকারে আফ্রিদি বললেন,“অধিনায়ক হিসেবে বিরাটকে বিদেশের মাটিতে সিরিজ জিততে হবে। আমি বারবার বলি যে, ধোনি অধিনায়ক ও প্লেয়ার হিসেবে ভারতীয় দলটাকেই বদলে দিয়েছিল। বিরাটের সামনে ধোনিই সেরা দৃষ্টান্ত। ও ধোনিকেই ফলো করুক।” অন্যদিকে ক্রিকেটার কোহলির ভূয়সী প্রশংসা করেছেন আফ্রিদি। তাঁর সংযোজন, “বিরাটের রেকর্ডই ওর হয়ে কথা বলছে। দেখিয়ে দিচ্ছে ও কী মানের ক্রিকেটার। আমার যেটা সবচেয়ে ভাল লাগে বিরাট নেট প্র্যাকটিসটাও ম্যাচের মতোই সিরিয়াসলি নেয়। সেটার প্রতিফলনই ম্যাচে পাওয়া যায়। ও দায়িত্ব নিয়ে চ্যালেঞ্জট নিতে ভালবাসে।”

আরও পড়ুন: আফ্রিদি আজও ‘বুমবুম’! আগুন জ্বালালেন টি-টেন লিগে

২০১৯ বিশ্বকাপে ধোনির খেলা উচিত বলেই মনে করছেন আফ্রিদি। এ বিষয় তাঁর মন্তব্য, “ধোনি যদি ফিট থাকে আর খেলতে চায় তাহলে ওর অবশ্যই ভারতীয় দলে থাকা উচিত।” আফ্রিদির মতে আসন্ন ভারত-অস্ট্রেলিয়া সিরিজে ভারতের জেতার সুবর্ণ সুযোগ রয়েছে। তাঁর মতে ভারতের দুর্দান্ত ব্যাটিং লাইন-আপের পাশাপাশি উন্নত বোলিংও রয়েছে। আন্তর্জাতিক ক্রিকেট থেকে আফ্রিদি অবসর নিয়েছেন ঠিকই। কিন্তু সারা বিশ্বে  ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-২০ ক্রিকেট খেলছেন তিনি। এমনকি টি-টেন লিগেও খেলেছেন আফ্রিদি। তবুও পাক অলরাউন্ডার টেস্ট ক্রিকেটের হয়ে ব্যাট ধরেছেন। তাঁর মতে ক্রিকেটের শ্রেষ্ঠ ফর্ম্যাটে দর্শক সংখ্যা বাড়াতে আরও বেশি করে প্রমোট করা প্রয়োজন। 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

India vs australia shahid afridi wants virat kohli to take a leaf out of ms%e2%80%89dhonis book

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X