scorecardresearch

বড় খবর

১ ওভারে ছয় ছক্কা হাঁকানোর রেকর্ডও রয়েছে শার্দুলের, ব্যাট হাতে তাণ্ডব চালাতে ওস্তাদ

দুজনে হাফসেঞ্চুরি তো করলেনই অস্ট্রেলীয়দের ব্রিসবেন-অহংও চুরমার করে দিলেন। সপ্তম উইকেটে ঐতিহাসিক পার্টনারশিপে দুই আনকোরা ভারতীয় যোগ করলেন ১২৩ রান।

বোলার হিসাবেই শার্দুল ঠাকুরের পরিচিতি। গাব্বায় ৬৭ রানের ইনিংসের আগে মুম্বই তারকার ব্যাটিং প্রতিভার পরিচয়ই পেত না বিশ্বক্রিকেট। তবে শার্দুলকে যাঁরা চেনেন তাদের কাছে ব্যাটসম্যান শার্দুল একদমই অপরিচিত নন। বরং মুম্বইয়ের সার্কিটে ব্যাটসম্যান শার্দুলকে অনেক বোলারই সমঝে চলেন।

দলের প্রয়োজনে শার্দুল মাঝেমধ্যেই ব্যাট হাতে ঝলসে ওঠেন। স্কুল ক্রিকেটে ব্যাটিং দক্ষতা ছিল চোখে পড়ার মত। মুম্বইয়ে খোঁজ নিয়ে জানা গেল, হ্যারিস শিল্ডে প্লেট ডিভিশনের একটি ম্যাচে শার্দুল এক ওভারে ছয় ছক্কাও হাঁকিয়েছিলেন।

আরো পড়ুন: ১১২ বছরের কীর্তি ভেঙে চুরমার করলেন সুন্দর, রেকর্ডের পর রেকর্ড গাব্বায়

বেশিদিন আগের নয়, ২০০৬ সালেই শার্দুল ছিলেন প্রতিশ্রুতিমান বোলার। তবে ব্যাট হাতে তান্ডব চালিয়েছিলেন স্বামী বিবেকানন্দ স্কুলের জার্সিতে খেলতে নেমে। হ্যারিস শিল্ডের প্লেট ডিভিশনে প্রতিপক্ষ ছিল রাধাকৃষ্ণন স্কূল। তিনি চড়াও হন স্পিনার বিশাল ধ্রুব-র ওপর। এক ওভারে টানা ছয় ছক্কা হাঁকান তিনি। ৭৩ বলে করে যান ১৬০ রান। তাঁর ইনিংস সাজানো ছিল ১০ ওভার বাউন্ডারি এবং ২০টি বাউন্ডারিতে।

সেই ধুম ধারাক্কার ছবিই যেন দেখা গেল গাব্বায়। ব্যাট হাতে নেমে একাই মাতিয়ে গেলেন। দোসর হলেন ওয়াশিংটন। আট নম্বরে ব্যাট করতে নেমে ভারতীয় ইনিংসের সর্বোচ্চ স্কোরার ৬৭। সাজানো ৯ বাউন্ডারি, ২ ওভার বাউন্ডারিতে। তাঁর আর ওয়াশিংটনের রেকর্ড পার্টনারশিপে ভর করেই ১৮৬/৬ থেকে ভারতীয় ইনিংস শেষ হয় ৩৩৬ রানে। লিডের ব্যবধান কমে দাঁড়ায় মাত্র ৩৩ রানের।

শুধু বল নয়, ব্যাট হাতেও যে ম্যাচের মোড় ঘোরাতে পারেন, সেটাই যেন বুঝিয়ে গেলেন মুম্বইয়ের তারকা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs australia shardul thakur smashed six sixes in an over in harris shield match