বড় খবর

দুরন্ত লড়েও দলকে জেতাতে ব্যর্থ কোহলি, অজিদের হোয়াইটওয়াশ হল না

হোয়াইট ওয়াশ হওয়ার আশঙ্কা নিয়ে অস্ট্রেলিয়া সিরিজের শেষ টি২০ ম্যাচে খেলতে নেমেছিল। সেখানেই দুরন্ত ব্যাটিং করে যান উইকেটকিপার ম্যাথু ওয়েড।

হোয়াইটওয়াশ করতে পারল না ভারত। অস্ট্রেলিয়াকে ঘরের মাটিতেই টি২০ সিরিজে ধবল ধোলাই করার সুযোগ এসেছিল। তবে সেই আশা পূর্ণ হল না। প্রথম দুটো টি২০ জেতার পর তৃতীয় টি২০-তে অজিদের কাছে ভারত হারল ১২ রানে। অজিদের ১৮৬/৪ এর জবাবে ভারত স্কোরবোর্ডে তুলল ১৭৪/৭।

অস্ট্রেলিয়ার ১৮৬ রানকে সামনে রেখে একা লড়াই করছিলেন ক্যাপ্টেন বিরাট কোহলি। তবে শেষরক্ষা হল না। ৬১ বলে ৮৫ রানের দুরন্ত ইনিংস খেললেও দলকে জেতাতে ব্যর্থ তিনি। শেষ লগ্নে স্যামসের হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন তিনি। হার্দিক আগের দিন ফিনিশারের ভূমিকা পালন করে ছক্কা মেরে জিতিয়েছিলেন দলকে। এদিন চাপের মুখে আর পারলেন না। ১৩ বলে ২০ রানের ইনিংসে দলকে জয়ের আশা দেখালেও তা পূর্ণ করতে পারলেন না।

হার্দিক, কোহলি বাদ দিলে বাকিরা ব্যাট হাতে ব্যর্থ। কেএল রাহুল (০), শিখর ধাওয়ান (২৮), সঞ্জু স্যামসন (১০), শ্রেয়স আইয়ার (০)রা ব্যাট হাতে জ্বলে উঠতে পারেননি। শ্রেয়স এবং কেএল রাহুল দুজনেই খাতা খোলার আগে আউট হয়ে যান।

তারপর একক প্রচেষ্টায় লড়ছিলেন ক্যাপ্টেন। যদিও ফিনিশিং টাচ দিতে পারলেন না। সবমিলিয়ে এদিন হারলেও ভারত টি২০ সিরিজ জিতল ২-১ ব্যবধানে।

তার আগে এদিন টসে জিতে অস্ট্রেলিয়াকে ব্যাট করতে পাঠিয়েছিল টিম ইন্ডিয়া। আগের দিনের মতোই। অস্ট্রেলিয়াকে এদিন টানেন ওপেন করতে নামা উইকেটকিপার ম্যাথু ওয়েড এবং গ্লেন ম্যাক্সওয়েল।

ওয়েড একাই ১৫০-এর বেশি স্ট্রাইক রেট নিয়ে ৫৩ বলে ৮০ করে যান। ৭টা বাউন্ডারির পাশাপাশি তিনটে বিশাল ছক্কা হাঁকান তিনি। ম্যাক্সওয়েল ৩৬ বলে ৫৪ করেন। তাঁর ইনিংস সাজানো তিনটে করে বাউন্ডারি ও ওভার বাউন্ডারিতে। স্মিথ ২৩ বলে ২৪ করেছিলেন। বাকি ব্যাটসম্যানদের কেউ সেভাবে রান করতে পারেননি। ভারতীয় বোলারদের মধ্যে এদিন সফল ওয়াশিংটন সুন্দর। দুজনকে আউট করেন তিনি। নটরাজন এবং শার্দুল ঠাকুর নেন একটি করে উইকেট।

আরো পড়ুন: কার্তিকের মারণ বাউন্সারে জীবন সংশয়ে পুকভস্কি! ছুটলেন হাসপাতালে, দেখুন ভিডিও

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: India vs australia sydney 3rd t20 match report and analysis

Next Story
কলকাতায় হয়ত মারাদোনার ‘সোনার’ জাদুঘর, জানালেন ভারতীয় বন্ধু
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com