বড় খবর


গাব্বায় নটরাজন ম্যাজিক! দুরন্ত রেকর্ডের মালিক তামিল সুপারস্টার

নটরাজন ক্যানবেরায় তৃতীয় একদিনের ম্যাচে আন্তর্জাতিক ক্রিকেটে আত্মপ্রকাশ করেন। সেই ম্যাচে নেমেই দারুণ সফল হন তিনি।

ব্রিসবেনের গাব্বায় দুরন্ত রেকর্ডের মালিক হয়ে গেলেন নটরাজন। অস্ট্রেলীয় সফরে নেট বোলার হিসাবে জাতীয় দলের সঙ্গে এসেছিলেন তিনি। আর ট্যুর শেষ করছেন তিনি তিন ফরম্যাটেই অভিষেক ঘটিয়ে। প্রথম ভারতীয় বোলার হিসাবে একই সফরে তিন ফরম্যাটেই অভিষেক ঘটানোর নজির আর নেই।

চোট আঘাতে বিধ্বস্ত ভারতীয় দলে নটরাজন যে ব্রিসবেনে টেস্টে অভিষেক ঘটাবেন, তা অনেকটাই নিশ্চিত ছিল। এদিন গাব্বায় তাই প্রথম একাদশে খেলিয়ে দেওয়া হয় ২৯ বছরের তামিল পেসারকে।

আরো পড়ুন: আবার ধাক্কা! ব্রিসবেনে প্রথম দিনেই চোট পেয়ে মাঠের বাইরে ভারতীয় তারকা

তার আগে নটরাজন ক্যানবেরায় তৃতীয় একদিনের ম্যাচে আন্তর্জাতিক ক্রিকেটে আত্মপ্রকাশ করেন। সেই ম্যাচে নেমেই দারুণ সফল হন তিনি। ১০ ওভারে ৭০ রান খরচ করে ২ উইকেট তুলে নেন তিনি। সেই ম্যাচও ভারত জেতে ১৩ রানে।

তারপর তিনটে টি২০ ম্যাচেই নটরাজন খেলেন জাতীয় দলের জার্সিতে। ভারত টি২০ সিরিজ জিতে নেয় এবং নটরাজন তিন ম্যাচে ৬ উইকেট দখল করেন।

এদিন গাব্বায় নটরাজনের অভিষেক ঘটানোর পরেই আইসিসির তরফে টুইটে উঠতি তারকা পেসারকে শুভেচ্ছা জানিয়ে টুইট করা হয়, “টেস্ট ক্রিকেটে স্বাগত। নটরাজন একই সফরে প্রথম ভারতীয় হিসাবে তিন ফরম্যাটেই অভিষেক ঘটালেন।”

আর ম্যাচে নেমেই বল হাতে কামাল করলেন তিনি। ওয়াশিংটন সুন্দর স্মিথকে ফেরত পাঠানোর পর অজি ইনিংসকে দুরন্তভাবে টানছিলেন মার্নাস লাবুশানে এবং ম্যাথু ওয়েড। ১১৩ রানের পার্টনারশিপ গড়ে ফেলেন দুজনে। লাবুশানে সেঞ্চুরি করে ফেলেছিলেন। অন্যদিকে হাফসেঞ্চুরির দোরগোড়ায় ছিলেন ওয়েড। দুজনকেই ফিরিয়ে জোড়া ধাক্কা দেন নটরাজন। আপাতত ক্রিজে রয়েছেন ক্যামেরন গ্রিন (৮) এবং অধিনায়ক টিম পেইন (০)। অস্ট্রেলিয়া শেষ আপডেট পর্যন্ত ২১৫/৫।

Read the full article in ENGLISH

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: India vs australia t natarajan becomes first indian cricketer to debut in three format in same tour

Next Story
আবার ধাক্কা! ব্রিসবেনে প্রথম দিনেই চোট পেয়ে মাঠের বাইরে ভারতীয় তারকা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com