বড় খবর

ঐতিহাসিক! অজিদের বিধ্বস্ত করে ৮ উইকেটে জয় ভারতের

তৃতীয় দিনেই জয় নিশ্চিত হয়ে গিয়েছিল ভারতের। চতুর্থদিন ছিল যেন নিয়মরক্ষার। রাহানের দুরন্ত সেঞ্চুরির পর বল হাতে নিজেদের সেরাটা দিয়েছিলেন প্রত্যেকেই।

বদলা নিল ভারত। প্রথম টেস্ট আড়াই দিনে হারার পরে দ্বিতীয় টেস্ট ভারত জিতল সাড়ে তিন দিনে!লক্ষ্য ছিল মাত্র ৭০ রান। মাত্র ২ উইকেট হারিয়েই সেই রান স্কোরবোর্ডে তুলে ফেলল ভারত। মেলবোর্ন টেস্ট ৮ উইকেটে জিতল ভারত। দলগত ১৬ ও ১৯ রানের মাথায় মায়াঙ্ক আগারওয়াল এবং চেতেশ্বর পূজারা আউট করেন মিচেল স্টার্ক এবং প্যাট কামিন্স। সেই বিপত্তি এড়িয়ে তৃতীয় উইকেটে ৫১ রানের পার্টনারশিপ গড়ে ভারতকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন শুভমন গিল (৩৫) এবং ক্যাপ্টেন অজিঙ্কা রাহানে (২৭)।

তার আগে ভারতকে জয়ের জন্য চতুর্থ ইনিংসে ৭০ রানের টার্গেট দিয়েছিল অস্ট্রেলিয়া। ১৩৩/৬ থেকে খেলা শুরু করে এদিন অজিরা সব উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ২০০ তোলে। গতকালই ২ রানের লিড নেয় অজিরা। এদিন সেই লিড বেড়ে দাঁড়ায় ৬৯ রানের।

আরো পড়ুন: মাঠেই লেগে গেল পন্থ-ওয়েডের, ঋষভকে বিশ্রী অপমান অজি তারকার, রইল ভিডিও

গতকাল প্যাট কামিন্স এবং ক্যামেরন গ্রিন ভারতের সামনে বাধা হয়ে দাঁড়িয়েছিলেন। ৯৯/৬ হয়ে যাওয়ার পর দুজনে ইনিংস টানছিলেন। যোগ করে ফেলেছিলেন ৩৪ রান। এদিন সকালেই প্যাট কামিন্সকে (২২) ফেরান বুমরা। তারপর গ্রিনকে ফাঁদ পেতে আউট করেন সিরাজ। অজি ইনিংসের সর্বোচ্চ স্কোরার গ্রিনই (৪৫)। সপ্তম উইকেটে গ্রিন-প্যাট কামিন্স জুটি ৫৭ রানের মূল্যবান পার্টনারশিপ গড়ে গেল।

এরপর সিরাজ এবং অশ্বিন হ্যাজেলউড এবং লিয়নকে আউট করে ইনিংস মুড়িয়ে দেন। সবমিলিয়ে অভিষেককারী সিরাজ চলতি মেলবোর্ন টেস্টের দ্বিতীয় ইনিংসের সর্বোচ্চ উইকেট শিকারি। ৩জনকে আউট করেন তিনি। বুমরা এবং অশ্বিন দুজনেই ২টো করে উইকেট নিয়েছেন। চোট পেয়ে বেরিয়ে যাওয়া উমেশ যাদব ১ টি উইকেট সংগ্ৰহ করেছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs australia team india level series 1 1 with emphatic victory in melbourne

Next Story
ঐতিহাসিক টেস্ট জয়ের জন্য ভারতের টার্গেট ৭০
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com