বড় খবর

উমেশ-শামিদের ‘মিস’ করছে ইন্ডিয়া, জোড়া হাফসেঞ্চুরিতে ভাল জায়গায় অজিরা

ওয়ার্নার ভরসা জোগাতে পারলেন না অজিদের। ইনিংসের চতুর্থ ওভারেই সিরাজের শিকার ওয়ার্নার। পূজারার হাতে ক্যাচ তুলে বিদায় নেন তিনি।

অস্ট্রেলিয়া: ১৬৬/২

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ভারতের বিরুদ্ধে খেলতে নেমে দিনের শেষে অস্ট্রেলিয়া যথেষ্ট ভাল পজিশনে। দুই ওপেনারকে হারিয়ে অজিরা স্কোরবোর্ডে তুলে ফেলেছে ১৬৬/২। ক্রিজে ব্যাটিং করছেন দুই তারকা স্টিভ স্মিথ (৩১) এবং মার্নাস লাবুশানের (৬৭) জুটি। ইতিমধ্যেই তাঁরা ৬০ রানের পার্টনারশিপ গড়ে ফেলেছেন। দুই তারকার ব্যাটে ভর করে প্রথম ইনিংসে বড় রানের স্বপ্ন দেখছে অস্ট্রেলিয়া।

তার আগে এদিন বৃষ্টিতে কার্যত একটা সেশন নষ্ট হয়ে যায়। অস্ট্রেলিয়ার হয়ে শুরুয়াত দারুণ করে রাখলেন ওপেনার উইল পুকভস্কি। আগের দুই টেস্টে ওয়েড-বার্নস জুটি ব্যর্থ হওয়ার পর এবার অজি ইনিংসের সূচনার দায়িত্বে ছিলেন ওয়ার্নার এবং পুকভস্কি। ওয়ার্নার দলে প্রত্যাবর্তনে ব্যর্থ হলেও পুকভস্কি কেরিয়ারের প্রথম টেস্টেই অর্ধশতরান করে যান।

ওয়ার্নারকে ইনিংসের চতুর্থ ওভারেই ফিরিয়ে দেন কেরিয়ারের দ্বিতীয় টেস্টে খেলতে নামা মহম্মদ সিরাজ। স্লিপে চেতেশ্বর পূজারার হাতে ক্যাচ তুলতে বাধ্য করেন সিরাজ। ওয়ার্নার ফিরে যাওয়ার পর পুকভস্কি স্মিথের সঙ্গে ১০০ রানের পার্টনারশিপ খেলে যান।

পুকভস্কিকে ব্যক্তিগত ৬২ রানের মাথায় আউট করেন এদিনই অভিষেক ঘটানো নভদীপ সাইনি। তারপর পুরোটাই স্মিথ-লাবুশানে জুটি।

ভারতের কোনো বোলারই এদিন সেভাবে ছাপ ফেলতে পারেননি। নভদীপ সৈনির অনভিজ্ঞতা প্রকট হয়েছে প্রথম ম্যাচেই। দ্বিতীয় দিন এই জুটিতে ভাঙন ধরাতে কোন বোলার সমর্থ হন, সেটাই আপাতত দেখার।

আরো পড়ুন: নটরাজনের বদলে টেস্ট অভিষেক সাইনির, রোহিত ঢুকতেই বাদ মায়াঙ্ক

ভারতীয় প্রথম একাদশ:
রোহিত শর্মা, শুভমান গিল, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে, হনুমা বিহারী, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, নভদীপ সাইনি, মহম্মদ সিরাজ এবং জসপ্রীত বুমরা

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: India vs australia team india sydney test lunch session updates

Next Story
সৌরভের অনুপস্থিতিতে ঝুলে ব্রিসবেন টেস্টের ভাগ্য, অসুস্থ দাদার সিদ্ধান্তের অপেক্ষায় বোর্ড
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com