বড় খবর

গিল-রোহিত শেষবেলায় আউট, হারের আতঙ্কে টিম ইন্ডিয়া

পাহাড়প্রমাণ টার্গেট নিয়ে খেলতে নেমে দলের হয়ে সূচনা দারুণ করে যান দুই ওপেনার শুভমান গিল এবং রোহিত শর্মা। ওপেনিংয়ে হাফসেঞ্চুরি ওঠে।

অস্ট্রেলিয়া: ৩৩৮, ৩১২/৬ (ডিক্লেয়ার)

ভারত: ২৪৪, ৯৮/২

টার্গেট ছিল পাহাড়প্ৰমাণ ৪০৭। সেই লক্ষ্যে দুই ওপেনার আশা জাগিয়ে শুরু করলেও দিনের শেষে গিল, রোহিত শর্মা দুজনকে হারিয়েই বেশ চাপে ভারত। অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসে ৩১২/৬-এর জবাবে ভারত দিনের শেষে ৯৮/২। জয়ের জন্য এখনো টিম ইন্ডিয়ার প্রয়োজন ৩০৯ রান। হাতে রয়েছে মাত্র ৮ উইকেট।

এদিন ওপেনিং পার্টনারশিপেই গিল-রোহিত জুটি স্বচ্ছন্দে খেলছিলেন। হাফসেঞ্চুরিও করে ফেলেছিলেন তিনি। তবে স্কোরবোর্ডে ৭১ উঠে যাওয়ার পরেই ওপেনিং জুটিতে ভাঙন ধরান হ্যাজেলউড। ফাঁদে ফেলে লেগ বিফোর করেন দলের তরুণ তুর্কিকে। ৫১ রানে গিল ফেরার পর বেশিক্ষণ টেকেননি রোহিত শর্মাও। কামিন্সের বলে স্টার্কের হাতে ক্যাচ তুলে বিদায় নেন হিটম্যান।

এমন অবস্থায় দলের হাল ধরেছেন পূজারা (৯) এবং ক্যাপ্টেন রাহানে (৪)। আগামীকাল পঞ্চম দিনে ম্যাচ বাঁচানোর জন্য তিনটে সেশন খেলতে হবে। সেই সঙ্গে টিম ইন্ডিয়াকে মাথায় রাখতে হবে জাদেজা, পন্থ ইনজুরিতে পড়ায় ব্যাট করতে পারবেন না।

তার আগে ভারতের সামনে জয়ের জন্য ৪০৭ রানের টার্গেট রেখেছিল অস্ট্রেলিয়া। জমতে জমতে অস্ট্রেলিয়ার লিড ছুঁয়ে ফেলেছিল ৪০৬ রানে। চা বিরতি পর্যন্ত অজিরা ছিল ৩১২/৬। সেখানেই দ্বিতীয় ইনিংস ডিক্লেয়ার করে দেয় অস্ট্রেলীয়রা। প্রথম সেশনে দুই উইকেটের পর তৃতীয় সেশনেও দুই উইকেট হারিয়েছিল অস্ট্রেলিয়া। তবে এর মধ্যেই হাফসেঞ্চুরি পূর্ণ করে অজি ব্যাটিংকে টানলেন স্টিভ স্মিথ (৮১) এবং ক্যামেরন গ্রিন (৮৪)। ডিক্লেয়ার করার সময় ক্রিজে ব্যাটিং করছিলেন টিম পেইন (৩৯)।

গতকাল দিনের শেষে অস্ট্রেলিয়া ১০৩/২ করেছিল। ক্রিজে ব্যাটিং করছিলেন স্মিথ এবং লাবুশানে। দুজনের জুটিতে ভাঙন ধরান নভদীপ সাইনি। ১১৮ বলে ৭৩ করে সাজঘরে ফেরেন লাবুশানে। তবে তার আগে স্মিথের সঙ্গে তৃতীয় উইকেটের জুটিতে ১০৩ রান যোগ করে যান তিনি।

লাবুশানে আউট হওয়ার পরের ওভারেই সাইনি তুলে নেন ম্যাথু ওয়েডকে। একইভাবে ঋদ্ধিমানের হাতে ক্যাচ তুলে আউট হন তিনি। তারপরেই স্মিথ-গ্রিন জুটি পঞ্চম উইকেটের পার্টনারশিপে যোগ করে যান আরও ৬০ রান। পেইন-গ্রিনের জুটিতে যোগ হয় ১০৪ রান।

স্মিথ যখন প্রথম ইনিংসের মত দ্বিতীয় ইনিংসেও নিশ্চিত শতরানের দিকে এগোচ্ছেন, তখনই ঝটকা দেন অশ্বিন। লেগ বিফোর করে দেন তারকাকে। তারপর চা বিরতির ঠিক আগেই বুমরা ফেরান ক্যামেরন গ্রিনকে। তারপরেই চা বিরতিতে ইনিংসের পরিসমাপ্তি ঘোষণা করে দেয় অজিরা।

আরো পড়ুন: জোড়া চোটের কবলে জাদেজা-পন্থ, আঘাতে আঘাতে বিপর্যস্ত টিম ইন্ডিয়া

ভারতীয় প্রথম একাদশ:
রোহিত শর্মা, শুভমান গিল, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে, হনুমা বিহারী, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, নভদীপ সাইনি, মহম্মদ সিরাজ এবং জসপ্রীত বুমরা

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs australia team india sydney test day 4 updates

Next Story
কেরিয়ার খতম করার শাসানি, ক্রুনালের বিরুদ্ধে আগুনে অভিযোগ তুললেন তারকা সতীর্থ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com