scorecardresearch

বড় খবর

অজিদের মুখের গ্রাস কেড়ে ড্র ভারতের, পন্থ ঝড়ের পর মন্থরতম ব্যাটিং অশ্বিন-বিহারীর

চতুর্থ দিনের শেষে ভারতের হারের আশঙ্কা তীব্র হয় দুই ওপেনার গিল, রোহিত শেষবেলায় ফিরে যাওয়ার। দলের হাল ধরেছিলেন পূজারা, রাহানে।

অজিদের মুখের গ্রাস কেড়ে ড্র ভারতের, পন্থ ঝড়ের পর মন্থরতম ব্যাটিং অশ্বিন-বিহারীর

অস্ট্রেলিয়া: ৩৩৮, ৩১২/৬

ভারত: ২৪৪, ৩৩৪/৫

পারল না অস্ট্রেলিয়া। ভারতকে বাগে পেয়েও সিডনি টেস্ট জিততে পারল না অস্ট্রেলিয়া। দ্বিতীয় ইনিংসে দুরন্ত ব্যাটিং করে টিম ইন্ডিয়া জয় রুখে দিল। ৪০৭ রানের টার্গেট তাড়া করতে নেমে ভারত পঞ্চম দিনের শেষে শেষমেশ তুলল ৩৩৪/৫-এ। ক্রিজে শেষ পর্যন্ত অপরাজিত থাকলেন হনুমা বিহারী (১৬১ বলে ২৩) এবং রবিচন্দ্রন অশ্বিন (১২৮ বলে ৩৯)।

তার আগে দ্বিতীয় দিন মাতিয়ে দেন ঋষভ পন্থ। প্রথম ইনিংসে চোট পাওয়ার পর দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে পারবেন কিনা তা নিয়ে সংশয় ছিল। তবে চোটের বাধা উড়িয়ে অজি বোলারদের শুরু থেকেই ওড়াতে থাকেন তিনি।

পন্থের পাল্টা আগ্রাসী ব্যাটিংয়ে একসময় ভারতের সামনে জয়ের টার্গেটও অনেকটাই সহজ মনে হচ্ছিল। তবে ৯৭ (১১৮ বলে) রানে পন্থকে ফেরান লিয়ন। নিজের আক্রমণাত্মক ইনিংসে পন্থ একডজন বাউন্ডারি এবং তিনটে বিশাল ছক্কা হাঁকিয়েছেন। পন্থের সঙ্গে জুটি বেঁধে ১৪৮ রান করা পূজারাও ব্যক্তিগত ৭৭ রানে আউট হয়ে যান। হ্যাজেলউড বোল্ড করে দেন পূজারাকে।

গতকাল দিনের শেষে ভারত দলগত সেঞ্চুরির আগেই দুই ওপেনারকে খুইয়ে সমস্যায় পড়ে গিয়েছিল। গিল, রোহিত শর্মা ফিরে যাওয়ার পরে ইনিংসের হাল ধরেন চেতেশ্বর পূজারা এবং রাহানে। তবে পঞ্চম দিনে প্রথম সেশনের শুরুতেই আউট হয়ে যান ক্যাপ্টেন রাহানে (৪)। হারের আশঙ্কা যখন আরো তীব্র, তখনই ম্যাচ ধরে নেন পন্থ এবং পূজারা।

তারপর দুই তারকার ব্যাটে ভর করে ম্যাচে ফেরে ভারত। এদিন দ্বিতীয় সেশনেই পাঁচ উইকেট হারিয়ে ফেলে ভারত। জয়ের জন্য টিম ইন্ডিয়ার কাছে লক্ষ্যমাত্রা কমে দাঁড়িয়েছিল মাত্র ১২৭-এ। তবে শেষ সেশনে কোনো ঝুঁকি না নিয়েই ড্রয়ের দিকে দলকে নিরাপদে এগিয়ে নিয়ে যান অশ্বিন এবং বিহারী।

আরো পড়ুন: মুসলিম হওয়ায় সিরাজকে কুৎসিত গালিগালাজ! চরম শাস্তির মুখে ছয় অস্ট্রেলীয়

ভারতীয় প্রথম একাদশ:
রোহিত শর্মা, শুভমান গিল, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে, হনুমা বিহারী, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, নভদীপ সাইনি, মহম্মদ সিরাজ এবং জসপ্রীত বুমরা

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs australia team india sydney test match report