বড় খবর

স্বদেশীয় স্মিথ নন, ‘শত্রু’ কোহলিই বিশ্বসেরা! বড় মন্তব্যে অবশেষে স্বীকার ক্যাপ্টেন পেইনের

কোহলির সঙ্গে পেইনের ঝামেলা ক্রিকেট জগতে অপরিচিত নয়। ২০১৮/১৯ সালে কোহলি এবং পেইনের মুখের লড়াই স্পষ্ট শোনা গিয়েছিল স্ট্যাম্প মাইকে।

জাতীয় দলের সতীর্থ স্টিভ স্মিথ নন। টিম পেইন জানিয়ে দিলেন, বিরাট কোহলিই বিশ্বের সেরা ব্যাটসম্যান। কিছুদিন আগেই ‘ভারতীয় ক্রিকেট দল ঘ্যানঘ্যানে’ মন্তব্যে বেশ বিতর্কের আগুন জ্বালিয়ে দিয়েছিলেন অস্ট্রেলীয় অধিনায়ক। সেই বিতর্কের মাঝেই এবার তার খুল্লামখুল্লা স্বীকারোক্তি, বিরাট কোহলিই সেরার সেরা।

গিলি এন্ড গস- পডকাস্টে টিম পেইন জানিয়ে দিয়েছেন, “আগেও বহুবার বলেছি, বিরাট কোহলি এমন একজন ক্রিকেটার যাঁকে সবাই নিজের দলে দেখতে চাইবে। ও প্রতিদ্বন্দ্বিতা পছন্দ করে। ও-ই বিশ্বের সেরা ব্যাটসম্যান। প্রতিপক্ষ হিসাবে ও বেশ চ্যালেঞ্জিং। কারণ ও এতটাই দুর্ধর্ষ একজন ক্রিকেটার। তবে কয়েক বছর আগে ওর সঙ্গে মাঠে আমার লেগে গিয়েছিল। ও এমন একজন যাঁকে আমি সবসময় মনে রাখব।”

আরো পড়ুন: তাঁর নামে ‘ভুয়ো’ রিপোর্ট! সাংবাদিকের ওপর রাগে ফেটে পড়লেন ভুবনেশ্বর

কোহলির সঙ্গে পেইনের ঝামেলা ক্রিকেট জগতে অপরিচিত নয়। ২০১৮/১৯ সালে কোহলি এবং পেইনের মুখের লড়াই স্পষ্ট শোনা গিয়েছিল স্ট্যাম্প মাইকে। তারপর অস্ট্রেলীয়দের একের পর এক উইকেট পড়ার পর কোহলির উদ্দাম সেলিব্রেশনে স্পষ্ট হয়ে গিয়েছিল, পেইনের বিরুদ্ধে লড়াইয়ে বিজয়ী হতে কতটা বদ্ধপরিকর তিনি। তারপরেই পেইন কোহলিকে মুখের মত জবাব দিতে চেয়েছিলেন।

এমাজনের তথ্যচিত্র দ্য টেস্ট-এ পেইন পরে জানিয়েছিলেন, “ও আমাদের কয়েকজন ক্রিকেটারদের সেন্ড অফ করেছিল। সেই সময়েই ভেবে নিয়েছিলাম, আমাকেও সামনে থেকে দাঁড়িয়ে নেতৃত্ব দিতে হবে। ওদের ও পালা আসবে। ওঁদেরও ব্যাটসম্যান আউট হবে। আমি অপেক্ষায় ছিলাম, স্রেফ ওঁকে জানানোর জন্য যে আমরাও মাঠে নেমেছি লড়াই করার জন্য।”

চলতি বছরে অবশ্য পেইন বনাম কোহলি দ্বৈরথ দেখার সুযোগই হয়নি। সন্তান জন্মের পর কোহলি পিতৃত্বকালীন ছুটি নিয়ে অস্ট্রেলিয়া থেকে দেশে ফিরে এসেছিলেন। তবে পেইন-কোহলির লড়াইকে ছাপিয়ে কয়েকমাস আগে পেইন-অশ্বিন লড়াই ক্রিকেট মহলে বেশ আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছিল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs australia tim paine lauds virat kohli as best batsman in the world

Next Story
কোহলির RCB নাকি ধোনির CSK! এবারের IPL-এ চ্যাম্পিয়ন কে হত, জানালেন গাভাসকার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com