বড় খবর

অস্ট্রেলিয়ার মাটিতে শচীনের আরও একটি রেকর্ড ভাঙতে পারেন কোহলি

ফের একবার শচীন তেন্ডুলকরকে ছাপিয়ে যাওয়ার সুযোগ বিরাট কোহলির সামনে। অস্ট্রেলিয়ার মাটিতে সবচেয়ে বেশি টেস্ট সেঞ্চুরিকারী ভারতীয় ক্রিকেটার হিসেবে নিজের নাম লেখাতে পারেন টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন।

Kohli and Sachin
শচীনের আরও একটি রেকর্ড ভাঙার পথে কোহলি (ছবি-টুইটার)

ফের একবার শচীন তেন্ডুলকরকে ছাপিয়ে যাওয়ার সুযোগ বিরাট কোহলির সামনে। অস্ট্রেলিয়ার মাটিতে সবচেয়ে বেশি টেস্ট সেঞ্চুরিকারী ভারতীয় ক্রিকেটার হিসেবে নিজের নাম লেখাতে পারেন টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন।

আগামী ৬ ডিসেম্বর অ্যাডিলেড ওভালে চার ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। বহু প্রতীক্ষিত ইন্দো-অজি মহারণ, ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্যাটে। অস্ট্রেলিয়ার সঙ্গে কোহলির ক্রিকেট রোম্যান্স নিয়ে আর নতুন করে কিছু বলার নেই। এখনও পর্যন্ত আটটি টেস্ট ম্যাচে কোহলির ব্যাট থেকে ৯৯২ রান। তাঁর গড় ৬২.০০। ক্যাঙ্গারুর দেশে ক্রিকেট ঈশ্বর শচীন খেলেছেন ২০টি টেস্ট। ৫৩.২০-এর গড়ে করেছেন ১৮০৯ রান। আর তাঁর ঝুলিতে রয়েছে ছ’টি সেঞ্চুরি। এই মুহূর্তে প্রাক্তন কিংবদন্তি সুনীল গাভাস্কররে সঙ্গে এক আসনে রয়েছেন বিরাট। গাভাস্করও অজিদের বিরুদ্ধে পাঁচটি সেঞ্চুরি করেছেন।

আরও পড়ুন: ব্র্যাডম্য়ানের পরেই বিরাট, ২৪ নম্বর টেস্ট সেঞ্চুরিতে দ্বিতীয় দ্রুততম

ঘরের মাটিতে সদ্য়সমাপ্ত ওয়েস্ট ইন্ডিজ সফরেও কোহলি ছাপিয়ে গিয়েছিলেন শচীনকে। রাজকোটে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্টের দ্বিতীয় দিনে কেরিয়ারের ২৪ তম টেস্ট সেঞ্চুরিটা করেছিলেন টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন ও  এক নম্বর টেস্ট ব্যাটসম্যান।  শচীন ২৪টি টেস্ট সেঞ্চুরি করতে নিয়েছিলেন ১২৫টি ইনিংস। কোহলির লেগেছিল ১২৩টি। অস্ট্রেলিয়ান কিংবদন্তি ডন ব্র্যাডম্যানের পর কোহলিই দ্রুততম ক্রিকেটার হিসেবে এই মাইলস্টোন স্পর্শ করেছিলেন। ব্র্যাডম্যান মাত্র ৬৬টি ইনিংসে ২৪তম টেস্ট শতরানের স্বাদ পেয়েছিলেন।

অন্যদিকে বুধবার বৃষ্টির জন্য় মাঠে নামতে পারেননি কোহলি। জিমেই সতীর্থদের সঙ্গে ওয়ার্ক-আউট করলেন তিনি। ইশান্ত শর্মা, মুরলী বিজয় ও দলের ট্রেনার শঙ্কর বসুর সঙ্গে ছবি পোস্ট করলেন তিনি। কোহলি নিজেই জানালেন যে, বৃষ্টির জন্য়ই তাঁরা জিমে সময় কাটানোর সিদ্ধান্ত নিলেন। এদিন থেকেই ক্রিকেট অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চারদিনের ওয়ার্ম-আপ ম্যাচে নামার কথা ছিল কোহলিদের। কিন্তু বৃষ্টির জন্য় সিডনিতে প্রথম দিনের প্র্যাকটিস ম্যাচ ভেস্তে যায়।

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs australia virat kohli could break sachin tendulkars record

Next Story
Hockey World Cup Schedule: দেখে নিন সম্পূর্ণ সূচি ও সময়Odisha Hockey World Cup 2018 Schedule:দেখে নিন সম্পূর্ণ সূচি ও সময়
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com