বড় খবর

রাহানের নেতৃত্ব নিয়ে কোহলি মত জানালেন প্রকাশ্যে, খুশির দিনেই বিরাট-বার্তা

কোহলি চলে যাওয়ার পর কঠিন সময়ে দায়িত্ব নিয়েছিলেন অজিঙ্কা রাহানে। আর দায়িত্ব নিয়েই ক্যাপ্টেন ‘লেড ফ্রম দ্যা ফ্রন্ট’।

কোহলি নেই। এমন অবস্থায় একাই নায়ক হয়ে উঠলেন অজিঙ্কা রাহানে। মেলবোর্নে অস্ট্রেলিয়াকে দুরমুশ করে সিরিজে সমতা ফিরিয়ে আনল ভারতীয় দল। আর টিম রাহানের পারফরম্যান্স দেখে দেশ থেকেই উচ্ছ্বসিত হয়ে উঠলেন। দলের জয়ে টুইট করলেন সঙ্গেসঙ্গেই।

প্রথম টেস্টের পরেই রাহানের হাতে ছেড়ে এসেছিলেন দলের নেতৃত্ব ভার। সেই কোহলিই মেলবোর্ন টেস্টের পর জানিয়ে দিলেন কতটা খুশি হয়েছেন তিনি।

আরো পড়ুন: রাহানের সেঞ্চুরিতে মুখ খুললেন কোহলি, বিরাটকে খোঁচা কাইফের

ভারতের জয়ে কোহলির টুইট, “ওহ, কি দারুণ জয়! গোটা দলের অসাধারণ পারফরম্যান্স ছিল। এর থেকে বেশি খুশি হতে পারতাম না। বিশেষ করে জিংকসের জন্য। ও অনবদ্য নেতৃত্ব দিয়ে দলকে জয়ে ফিরিয়ে এনেছে। এখান থেকে আমরা কেবল উন্নতিই করব।”

এডিলেডে হারের পরেই ভারতের মানসিকতা তলানিতে ঠেকেছিল। কোহলি আগে থেকেই পিতৃত্বকালীন ছুটি নিয়েছিলেন। বিরাটের প্রস্থানের পর দলকে টেনে তোলার দায়িত্ব ছিল রাহানের হাতেই। তবে রাহানে সেই ভূমিকায় একশো শতাংশ সফল। দুর্দান্ত নেতৃত্ব দেওয়ার পাশাপাশি ব্যাট হাতেও ফারাক গড়ে দেন তিনি দুই দলের মধ্যে। শতরান করে যান সিরিজের প্রথম ব্যাটসম্যান হিসেবে।

চলতি বছরে এই নিয়ে চারটে টেস্ট খেলে এই একটিমাত্র জয় পেল ভারত। মেলবোর্ন টেস্ট জয় অধরা থাকলে একটাও টেস্ট না জিতে বছর শেষ করত ভারত। বছরের শুরুতেই ভারত নিউজিল্যান্ডের বিরুদ্ধে ২ ম্যাচের টেস্ট সিরিজ হেরেছিল।

যাইহোক, ভারতকে প্রথম ইনিংসে বিপদের হাত থেকে বাঁচিয়ে সেঞ্চুরি করার পরেও কোহলি টুইট করে ডেপুটিকে প্রশংসায় ভরিয়ে দিয়েছিলেন। সেই সময় রাহানের ক্ল্যাসিক ইনিংস দেখে কোহলি টুইট করেন, “আমাদের আরো একটা দিন ভালো গেল। প্রপার টেস্ট ক্রিকেটের নমুনা দেখা গেল। জিংকসের (রাহানে) ইনিংসটা একদম টপ লেভেলের।”

তারও আগে রাহানের হাতে দায়িত্ব ছেড়ে আসার আগে রাহানের বিষয়ে কোহলি বলেন, “আমাদের মধ্যে আন্ডারস্ট্যান্ডিং দারুণ। আমাদের মধ্যে বেশ কিছু দুরন্ত পার্টনারশিপ রয়েছে। যার মূল ভিত্তিই ছিল আস্থা। জিঙ্কস দুটো অনুশীলন ম্যাচে দারুণ পারফরম্যান্স মেলে ধরেছে। ও আমাদের দলের শক্তি দুর্বলতা সম্পর্কে ভালোমত ওয়াকিবহাল। কীভাবে পরিকল্পনা সাজাতে হয়, তা ভালোই জানে। পরিকল্পনা যে একমাত্র আমিই করি এমনটা নয়। গোটা দল এই প্ল্যানিংয়ে শরিক হয়।”

আর শুধু কোহলির প্রশংসাই নয়, পারফর্ম করেই সমালোচকদের জবাব দিলেন মুম্বইয়ের তারকা, যাঁরা তাঁর নেতৃত্বগুণ নিয়ে সন্দেহ প্রকাশ করেছিলেন। টেস্টে অধিনায়ক হিসেবে নিজের একশো শতাংশ সাফল্যও ধরে রাখলেন সেইসঙ্গে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs australia virat kohli praises ajinkya rahanes captaincy after team indias brilliant victory

Next Story
জয়ের পরেই ধাক্কা! চোটে ছিটকে গেলেন ভারতীয় তারকা, পরিবর্ত নটরাজন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com