India Vs Bangladesh: মাইলস্টোন ম্যাচে ভারতকে হারিয়ে ইতিহাস লিখল বাংলাদেশ

ঘটনাক্রমে এটি বিশ্ব ক্রিকেটের ১,০০০ তম আন্তর্জাতিক টি-২০ ম্যাচ। মাইলস্টোন ম্যাচেই ভারতকে হারিয়ে ইতিহাস লিখল বাংলাদেশ।

By: New Delhi  Updated: November 4, 2019, 08:33:08 AM

ভারত ১৪৮/৬ 
বাংলাদেশ ১৫৪/৩ (১৯.৩/২০ ওভার)
তিন বল বাকি থাকতেই সাত উইকেটে জয়ী বাংলাদেশ
ম্যাচের সেরা: মুশফিকুর রহিম

রবিবাসরীয় নয়া দিল্লিতে ভারতকে হেলায় হারিয়ে ইতিহাস লিখল বাংলাদেশ। এই প্রথম তারা টি-২০ ক্রিকেটে ভারতকে হারাল। তাও আবার শাকিব আল হাসান ও তামিম ইকবালের মতো স্টার প্লেয়ারদের বাদ দিয়েই।

এদিন অরুণ জেটলি স্টেডিয়ামে নামার আগে পর্যন্ত পদ্মাপারের দেশের বিরুদ্ধে ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণে আটবার মুখোমুখি হয়েছিল ভারত। আটবারই জিতেছে নীল জার্সিধারীরা। কিন্তু এদিনই মাহমুদুল্লাহ রিয়াদের বাংলাদেশ ইতিহাস বদলে দিল। রোহিত শর্মার ভারতকে সাত উইকেটে হারিয়ে তিন ম্যাচের টি-২০ সিরিজে ১-০ এগিয়ে গেল তারা।

নিচের লিঙ্ক ক্লিক করে দেখুন কী হলো ম্য়াচে

IND vs BAN 1st T20 Highlights: দিল্লির দূষণ, ভারতের বোলিং, দুইই জয় করল বাংলাদেশ

দিল্লিতে টস জিতে মাহমুদুল্লাহ রিয়াদ ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান ভারতকে। ব্যাট করতে নেমে শুরুতেই ভারতের ওপেনিং জুটি ভাঙে। শিখর ধাওয়ানকে রেখে রোহিত মাত্র ৫ বলে ৯ রান করে সাইফুল ইসলামের বলে এলবিডব্লিউ হয়ে আউট হয়ে যান। এরপর ধাওয়ানকে সঙ্গ দিতে আসেন কেএল রাহুল। ১৭ বলে ১৫ করে ফেরেন তিনিও। রাহুলের অফ ফর্ম এখনও অব্যাহত।

শ্রেয়স আইয়ার এবং ধাওয়ান মিলে ভারতকে এগিয়ে নিয়ে যাওয়ার কাজে নেমে পড়েন। ১৩ বলের ঝোড়ো ২২ রানের ইনিংস খেলে আউট হয়ে যায় আইয়ার। এরপর ধাওয়ানও বেশিক্ষণ ক্রিজে টিকতে পারেননি। ৪২ বলে ৪১ রানেই থামে তাঁর ব্যাট। রান আউট হয়ে যান গব্বর।

ঋষভ পন্থ এদিন চেনা মেজাজেই ব্যাট করলেন। ২৭ বলে ২৬ রান এল দলের মারকুটে উইকেটকিপার-ব্যাটসম্যানের হাত থেকে। সকলের নজর ছিল অভিষেককারী শিবম দুবের ওপর। কিন্তু মুম্বইয়ের অলরাউন্ডার মাত্র ১ রান করেই ফিরে গেলেন।

শেষের দিকে ক্রুনাল পাণ্ডিয়া (৮ বলে ১৫) ও ওয়াশিংটন সুন্দরের (৫ বলে ১৪) ক্যামিও ইনিংসে ভর করে ভারত শেষপর্যন্ত নির্ধারিত ওভারে ১৪৮/৬ তোলে। বাংলাদেশের হয়ে দু’টি করে উইকেট নেন সাইফুল ইসলাম ও আমিনুল ইসলাম। অপর উইকেটটি আফিফ হোসেনের।

লিটন দাস ও মহম্মদ নঈমের ব্যাটে রান তাড়া করতে নামে বাংলাদেশ। প্রথম ওভার বল করতে এসেই ঝটকা দেন দীপক চাহার। লিটনকে ফিরিয়ে দেন তিনি। ৪ বলে ৭ রান করে লিটন ক্যাচ তুলে দেন রাহুলের হাতে। এরপর নঈম (২৮ বলে ২৬) ও সৌম্য সরকার (৩৫ বলে ৩৯) মিলে ভারতকে হারানোর ভিতটা করে দেন। এই দুজন ফিরে যাওয়ার পর বাকি কাজটা মুশফিকুর রহিম (৪৩ বলে অপরাজিত ৬০) ও মাহমুদুল্লাহ (৭ বলে ১৫) করে দেন। ঘটনাক্রমে এটি বিশ্ব ক্রিকেটের ১,০০০ তম আন্তর্জাতিক টি-২০ ম্যাচ। মাইলস্টোন ম্যাচেই ভারতকে হারিয়ে ইতিহাস লিখল বাংলাদেশ।

আগামী বৃহস্পতিবার গুজরাটের রাজকোটে সিরিজের দ্বিতীয় ম্যাচ খেলবে এই দুই দল। বাংলাদেশ জিততে পারলেই সিরিজ পকেটে চলে আসবে তাদের।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

India vs bangladesh 1st t20

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
কল্পতরু মমতা
X