scorecardresearch

বড় খবর

ডিআরএস: পন্থের পাশে রোহিত

রবিবার মুশফিকুর রহিমের ব্য়াটে (৪৩ বলে অপরাজিত ৬০) ভর করেই বাংলাদেশ ভারতের বিরুদ্ধে সাত উইকেটে জিতে সিরিজে ১-০ এগিয়ে গিয়েছে। মুশফিকুরই হয়েছেন ম্য়াচের সেরা।

Rohit Sharma
রোহিত শর্মা (টুইটার)
প্রথম ম্যাচেই ধোনির অভাব পরিস্ফুট হয়েছে ভারতীয় দলে। উইকেটের পিছনে দাঁড়িয়ে ডিআরএস নিয়ে ভুলভাল সিদ্ধান্ত নিয়েছেন ঋষভ পন্থ। এতেই সোশ্যাল মিডিয়ায় সমালোচিত হয়েছেন পন্থ। তবে এই ইস্যুতে পন্থের পাশেই দাঁড়াচ্ছেন রোহিত শর্মা। সাংবাদিকদের জানিয়ে দিচ্ছেন, “ঋষভ তরুণ ক্রিকেটার। পুরো বিষয়টা বুঝতে ওঁর সময় লাগবে। ও ঠিক সিদ্ধান্ত নিতে সক্ষম কিনা, তা বিচার করার এখনও সময় আসেনি। পাশাপাশি বোলারদের ক্ষেত্রেও একই কথা খাটে। ক্যাপ্টেন যখন ঠিক পজিশনে থাকে না, তখন ঠিক সিদ্ধান্ত নেওয়াটাই বিষয়।”

রবিবার ভারত-বাংলাদেশ প্রথম টি-২০ ম্য়াচের কথা সম্ভবত মনে রাখতে চাইবেন না ঋষভ পন্থ। ভারতের তরুণ উইকেটকিপার-ব্য়াটসম্য়ান ধারাবাহিক ভাবে ভুল করেই গিয়েছেন। আর তার খেসারত দিতে ভারতকে ম্য়াচটাই হাতছাড়া করতে হয়েছে।

আরও পড়ুন সোশাল মিডিয়ায় তুলোধোনা পন্থকে, উঠল ধোনিকে ফেরানোর জোরাল দাবি

ব্য়াটিং করার সময় তিনি সেট হয়ে যাওয়া শিখর ধাওয়ানকে রান আউট করিয়ে দিয়েছিলেন। এরপর কিপিং করতে নেমে রিভিউ নেওয়ার ক্ষেত্রে একের পর এক তাঁর অনভিজ্ঞতা ধরা পড়ে গিয়েছে।

রবিবার মুশফিকুর রহিমের ব্য়াটে (৪৩ বলে অপরাজিত ৬০) ভর করেই বাংলাদেশ ভারতের বিরুদ্ধে সাত উইকেটে জিতে সিরিজে ১-০ এগিয়ে গিয়েছে। মুশফিকুরই হয়েছেন ম্য়াচের সেরা। ঘটনাচক্রে এই ম্য়াচে মুশফিকুর চারবার প্রাণ পেয়েছেন। এর মধ্য়ে তিনবারই ডিআরএস নেয়নি ভারত। বলা ভাল পন্থ বুঝতেই পারেননি।

আরও পড়ুন দেখুন: পন্থের ভুলের খেসারত দিল ভারত, হাসি মুখেই ব্য়াপারটা সামলালেন রোহিত

যুজবেন্দ্র চাহালকে ১০ নম্বর ওভারে বল করতে পাঠিয়েছিলেন রোহিত। চাহালের বল রহিমের প্য়াডে লাগার সঙ্গে সঙ্গেই রোহিত-চাহাল এবং পন্থ নিজেদের মধ্য়ে আলোচনা করে রিভিউ না-নেওয়ার সিদ্ধান্ত নেন। তাঁরা মনে করেছিলেন বল লেগ স্টাম্পের বাইরে যাচ্ছিল। কিন্তু রিপ্লে দেখিয়ে দেয় যে এবারও আউট ছিলেন রহিম।

আরও পড়ুন টুইটার ট্রেন্ডিংয়ে একে তিনি, উইকেটকিপারকেই ‘ভিলেন’ বানিয়ে ট্রোল-মিমের বন্য়া

এই ওভারেই পন্থ আবারও ভুল করেন। তিনি রোহিতকে বলেন সৌম্য় সরকারের রিভিউ নেওয়ার জন্য়। পন্থ ভেবেছিলেন সৌম্য় বলে খোঁচাই দিয়েছিলেন। পুরো বিষয়টায় রোহিত বিরক্ত হন ঠিকই, কিন্তু হাসি মুখেই বিষয়টা মেনে নেন। পন্থের জন্য়ই ম্য়াচের ওরকম সময় ভারত রিভিউ নষ্ট করে।

রোহিত পরে বলেছেন, “যখন ক্যাপ্টেন ঠিক কল নেওয়ার মতো পজিশনে ফিল্ডিং করেন না। তখন বোলার এবং উইকেটকিপারের উপরেই ভরসা রাখতে হয়। যে ফর্ম্যাটেই ক্রিকেটাররা খেলুক না কেন, এই সময়ে সঠিক সিদ্ধান্ত নেওয়াটাই দস্তুর।”

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs bangladesh rohit sharma backs rishabh pant on drs issue