FIFA WCQ: আজ বাংলাদেশের বিরুদ্ধে সুনীলেই আস্থা বাইচুংয়ের

আর কয়েক ঘণ্টা পরেই যুবভারতী ক্রীড়াঙ্গনে হেভিওয়েট মহারণ। জামাল ভুঁইয়ার বাংলাদেশের বিরুদ্ধে ২০২২ বিশ্বকাপের বাছাই পর্বের তৃতীয় ম্যাচ খেলবেন সুনীল ছেত্রী অ্যান্ড কোং।

By: Kolkata  Updated: October 15, 2019, 01:26:54 PM

আর কয়েক ঘণ্টা পরেই যুবভারতী ক্রীড়াঙ্গনে হেভিওয়েট মহারণ। জামাল ভুঁইয়ার বাংলাদেশের বিরুদ্ধে ২০২২ বিশ্বকাপের বাছাই পর্বের তৃতীয় ম্যাচ খেলবেন সুনীল ছেত্রী অ্যান্ড কোং।

১৯৯৯ সালে পদ্মাপারের দেশকে হারিয়েই ফাইনালে চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। সেই ম্যাচের অন্যতম গোলদাতা ছিলেন প্রাক্তন ভারত অধিনায়ক বাইচুং ভুটিয়া। ভারতীয় ফুটবলের আইকন আজকের ম্যাচে নিজের দেশকেই এগিয়ে রাখছেন। আশা করছেন গোল করবেন সুনীল ছেত্রী। ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলাকে টেলিফোনে জানালেন, এই ম্যাচ নিয়ে কী ভাবছেন তিনি।

ভারত-বাংলাদেশের মধ্যে কাকে এগিয়ে রাখবেন?

আমি মনে করি ভারত এগিয়ে। অনেক ভাল টিম আমাদের। এখন যেরকম খেলছে ভারত, সহজেই জেতা উচিত। ভাল একটা ম্যাচ হবে, সেটা বলতে পারি। বাংলাদেশ দল সম্বন্ধে আমি সেভাবে ওয়াকিবহল নই। ফলে ওদের ব্যাপারে কিছু বলতে পারব না।

আরও পড়ুন: FIFA WCQ: ভারত-বাংলাদেশ ম্যাচ ৫০-৫০, বলছেন মামুনুল

এই ম্যাচের গুরুত্ব কতটা এই টুর্নামেন্টে?

এই ম্যাচ অত্যন্ত গুরুত্বপূর্ণ। তিন পয়েন্ট না-পেলে লড়াইটা কঠিন হয়ে যাবে পরের দিকে। মাথায় রাখতে হবে, ওমান-কাতারের মতো দল খেলছে। এখনই বলা যাবে না কী হতে চলেছে। কিন্তু প্রতিযোগিতা খুব কঠিন।

এই ম্যাচে কাদের ওপর চোখ থাকবে?

আমি কারোর কথা আলাদা করে বলব না। কোচের ওপরেই ব্যাপারটা ছেড়ে দেব। কোচ দলটা খুব ভালো তৈরি করেছেন। যেভাবে খেলাচ্ছেন উনি, ওভাবে খেলাতে পারলেই আমাদের হারানো কঠিন হবে।

আরও পড়ুন: FIFA WCQ: ‘সিটি অফ জয়’তে এসে গুরপ্রীত সিং সান্ধুর জীবনের বৃত্ত সম্পূর্ণ হল

সুনীল ছেত্রীর ওপর কি আপনার আলাদা প্রত্যাশা রয়েছে?

অবশ্যই। বাংলাদেশ ম্যাচের অনেকটা গুরুত্ব রয়েছে। আক্রমণাত্মক ফুটবল হবে। দলের কাছ থেকে গোল দেখতে চাইব। সত্যি বলতে, সুনীলের কাছ থেকেও আমার প্রত্যাশা রয়েছে। চাই ও গোল করুক।

গুরপ্রীত সিং সান্ধুকে নিয়ে কী বলবেন?

ও দুর্দান্ত ছন্দে আছে। খুবই ভাল গোলকিপার। এই ম্যাচেও ওর ওপর অনেকটা নির্ভর করছে।

বাংলাদেশের বিরুদ্ধে আপনার স্মৃতিতে কী ভেসে ওঠে?

আমি ব্যক্তিগতভাবে বাংলাদেশ সিনিয়র দলের বিরুদ্ধে কখনও হারি নি। এখনও ১৯৯৯ সাফ কাপের কথা মনে পড়ে। ফাইনালের চ্যাম্পিয়ন হয়েছিলাম আমরা। গোয়ায় বাংলাদেশকে ২-০ গোলে হারিয়েছিলাম। একটা গোল আমি করেছিলাম।

প্রসঙ্গত, বাছাই পর্বের প্রথম ম্যাচেই হারতে হয়েছে ভারতকে। শেষ মুহূর্তের গোলে ওমান ২-১ জিতে নিয়েছিল ওই ম্যাচ। এরপর টিম ইন্ডিয়া কাতারের বিরুদ্ধে দুরন্ত পারফর্ম করে। আজ কলকাতাতেও সুনীলরা জ্বলে উঠবেন বলে আশাবাদী সমর্থকরা।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

India vs bangladesh world cup qualifiers bhaichung bhutia wants goal from sunil chhetri149959

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
আবহাওয়ার খবর
X