বড় খবর

২১ বছর পর মুখোমুখি ভারত-চিন

প্রতীক্ষার অবসান। আন্তর্জাতিক আঙিনায় মুখোমুখি ভারত-চিন। শনিবার অর্থাৎ আগামিকাল সুঝাউ অলিম্পিক স্টেডিয়ামে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মুখোমুখি দুই প্রতিবেশী দেশ।

India vs China
২১ বছর পর মুখোমুখি ভারত-চিন (ছবি টুইটার)

প্রতীক্ষার অবসান। আন্তর্জাতিক আঙিনায় মুখোমুখি ভারত-চিন। শনিবার অর্থাৎ আগামিকাল সুঝাউ অলিম্পিক স্টেডিয়ামে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মুখোমুখি দুই প্রতিবেশী দেশ। এই ম্যাচের এক আলাদা ঐতিহাসিক তাৎপর্য রয়েছে। এই প্রথম চিনে খেলতে যাচ্ছে ভারত। ২১ বছর পর দুই দেশের সিনিয়র টিমে একে অপরের মুখোমুখি। ১৯৯৭-এর পর এই প্রথম দেখা হচ্ছে এই দুই দেশের

ফুটবলের ময়দানে এখনও পর্যন্ত ১৭ বার মুখোমুখি হয়েছে ভারত-চিন। ১২বার জিতেছে চিন। পাঁচবার ড্র হয়েছে। এখনও পর্যন্ত চিনের বিরুদ্ধে জিততে পারেনি ভারত। ফিফা ক্রমতালিকায় ভারতের থেকে ২১ ধাপ এগিয়ে চিন। ভারতের র‌্যাঙ্কিং ৯৭। চিনের স্থান ৭৬ নম্বরে। চিন কোচ হিসেবে পেয়েছে মার্সেলো লিপ্পিকে। ২০০৬ সালে এই মানুষটার হাত ধরেই ইতালি বিশ্বকাপ জিতেছিল।ভারতের ব্রিটিশ কোচ স্টিফেন কনস্ট্যানটাইন ম্যাচটাকে অত্যন্ত গুরুত্ব দিয়ে দেখছেন। তিনি বললেন, “পৃথিবীর কাছে এটা প্রীতি ম্যাচ, আমাদের জন্য নয়। যখন ভারত ১.৪ বিলিয়ন মানুষের প্রতিনিধিত্ব করতে মাঠে নামে। ফলে আমাদের কাছে প্রতিটা ম্যাচ অত্যন্ত গুরুত্বপূর্ণ।”

আরও পড়ুন: বার্সেলোনার থেকে শিখলাম কিভাবে ফুটবল খেলতে হয়: সুনীল ছেত্রী

ভারতের সম্ভাব্য দল: গুরপ্রীত সিং সান্ধু , প্রীতম কোটাল, সন্দেশ ঝিঙ্গান, আনাস এডাথোডিকা, শুভাশিস বোস, উদান্ত সিং, রাওলিন বর্জেস, অনিরুদ্ধ থাপা, হোলিচরন নার্জারি, সুনীল ছেত্রী ও জেজে লালপেখলুয়া।

দেখে নিন কোথায়, কখন দেখা যাবে ম্যাচ:

তারিখ: ১৩ অক্টোবর ২০১৮

সময়: বিকেল পাঁচটা (ভারতীয় সময়)

ভেন্যু: সুঝাউ অলিম্পিত স্পোর্টস সেন্টার স্টেডিয়াম, চিন

সম্প্রচারক: স্টার স্পোর্টস নেটওয়ার্ক (১, ২, ৩)

লাইভ স্ট্রিম: হটস্টার

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs china preview predicted xi when and where to watch tv timings date and time

Next Story
India vs West Indies LIVE Cricket Score: প্রথম দিনের শেষে ওয়েস্ট ইন্ডিজ ২৯৫/৭INDIA VS WI
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com