বড় খবর

ঘাড় ঘোরাতে পারছেন না কোহলি! ইংল্যান্ড সিরিজে নামার আগেই দুঃসংবাদ বোর্ডের

কাউন্টি একাদশের বিপক্ষে ভারত বিশ্রাম দিয়েছে বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, মহম্মদ শামি, ইশান্ত শর্মা এবং রবিচন্দ্রন অশ্বিনকে। নেতৃত্ব দিচ্ছেন রোহিত শর্মা।

৪ অগাস্ট ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট খেলতে নামছে ভারত। তাঁর আগেই চোট আঘাতের দুঃসংবাদ তাড়া করল টিম ইন্ডিয়াকে। মঙ্গলবার ২০ জুলাই থেকেই ভারত কাউন্টি একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে খেলতে নেমেছে। তবে ভারতের জার্সিতে ডারহামে খেলতে নামেননি ক্যাপ্টেন বিরাট কোহলি এবং ভাইস ক্যাপ্টেন অজিঙ্কা রাহানে।

পরে বোর্ডের তরফে জানানো হয়, দুজনেরই ইনজুরি রয়েছে। কোহলির ব্যাক স্টিফনেস রয়েছে। ঘাড় ঘোরাতে সমস্যা হচ্ছে। অন্যদিকে, অজিঙ্কা রাহানের হ্যামস্ট্রিং ইনজুরি রয়েছে। বোর্ডের তরফে জানানো হয়েছে, বিসিসিআইয়ের মেডিক্যাল টিম কোহলিকে বিশ্রামে থাকতে বলেছে। আর রাহানেকে কড়া পর্যবেক্ষণে রাখা হয়েছে। তবে আশার খবর, ৪ তারিখে প্ৰথম টেস্ট খেলতে নামার আগেই দুজনেই ফিট হয়ে যাবেন, এমনটাই আশা প্রকাশ করা হয়েছে।

আরো পড়ুন: ইংরেজদের হয়ে ভারতের বিপক্ষে খেলছেন আবেশ খান, সুন্দর! বিলেতের মাঠে বেনজির ঘটনা

বোর্ডের বিবৃতিতে বলা হয়েছে, “সোমবার রাতের দিক থেকেই ঘাড়ে স্টিফনেস অনুভব করেন কোহলি। তারপরেই তাঁকে বিশ্রামের পরামর্শ দেওয়া হয়েছে। সসি কারণেই ওয়ার্ম আপ ম্যাচে খেলছেন না বিরাট।”

সেই সঙ্গে আরও সংযোজন, “বাঁ পায়ের হ্যামস্ট্রিং ফুলে রয়েছে রাহানের। তারপরেই ইঞ্জেকশন পুশ করা হয়েছে। তিনদিনের প্রস্তুতি ম্যাচে রাহানে খেলতে পারছেন না। বিসিসিআইয়ের মেডিক্যাল টিম রাহানেকে কড়া পর্যবেক্ষণ করছে। আশা করা হচ্ছে, নটিংহ্যামে প্ৰথম টেস্টের আগেই রাহানে ফিট হয়ে উঠবেন।” কোহলি এবং রাহানের অনুপস্থিতিতে জাতীয় দলকে নেতৃত্ব দিচ্ছেন রোহিত শর্মা।

আরো পড়ুন: কালো আর্মব্যান্ড পরে মাঠে নামলেন রোহিতরা! কারণ জানাল বোর্ড নিজেই

এদিকে, বোর্ডের তরফে আরো জানানো হয়েছে, চোট এবং কোভিড সংক্রমিতের সংস্পর্শে আসার জন্য কাউন্টি একাদশের দুই ক্রিকেটারকে পাওয়া যায়নি। তাই কাউন্টি একাদশের অনুরোধে সাড়া দিয়ে আবেশ খান এবং ওয়াশিংটন সুন্দর খেলছেন ইংরেজদের হয়ে।

ম্যাচে খেলতে নেমে ভারতীয় ব্যাটসম্যানরা শুরুতে সমস্যায় পড়লেও, কেএল রাহুলের ব্যাটে ভর করে ভারত বিপদসীমা পেরোয়। প্ৰথম দিনে চা পানের বিরতিতে ভারত ১৮৮/৪। ঋষভ পন্থ এবং ঋদ্ধিমান সাহার অনুপস্থিতিতে উইকেটকিপিংয়ের দায়িত্ব সামলাচ্ছেন কেএল রাহুল। তিনি টি ব্রেকে ৭৫ রানে অপরাজিত রয়েছেন। অন্য প্রান্তে ব্যাট করছেন রবীন্দ্র জাদেজা (২৬)।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs county xi warm up match virat kohli and ajinkya rahane skip warm up match due to injury

Next Story
বেসুরোদের মুখ বন্ধ করতে বেনজির বার্তা! প্রাক্তনদের সতর্ক করল ইস্টবেঙ্গল
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com