বড় খবর

অশ্বিন-ইশান্তকে বাদ দিলেন কোহলি! প্রথম টেস্টের দলে চমকের পর চমক

India vs England 2021: ম্যাচের আগেই চেতেশ্বর পূজারার প্রতি সমর্থনের হাত বাড়িয়ে দিয়েছিলেন অধিনায়ক বিরাট কোহলি।

রবিচন্দ্রন অশ্বিন এবং ইশান্ত শর্মাকে বাইরে রেখেই সাজাল ভারত। ট্রেন্টব্রিজে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে ইংল্যান্ড। তবে দল গঠনে চমকে দিয়েছে ভারত। একমাত্র স্পিনার কম্বিনেশনে খেললে অশ্বিনকেই রাখা হবে, এমনটাই নিশ্চিত ছিল।

তবে বুধবার দল ঘোষণার সময়েই চমক। দেখা গেল একমাত্র স্পিনার এবং চার পেসারে দল সাজিয়েছে ভারত। আর সেখানেই জায়গা হয়নি অশ্বিনের। যিনি দেশের মাটিতে তো বটেই বিদেশের মাটিতেও দুরন্ত ফর্মে ছিলেন। বদলে রাখা হয়েছে জাদেজাকে।

আরো পড়ুন: বুধবারই ভারত-ইংল্যান্ড হাড্ডাহাড্ডি টেস্ট! কোন চ্যানেলে, কখন দেখবেন জেনে রাখুন

মায়াঙ্ক আগারওয়াল কনকাশন সমস্যায় ছিটকে যাওয়ার পরে কেএল রাহুলের ওপেনিংয়ে সুযোগ পাওয়া প্রত্যাশিতই ছিল। তাছাড়া ওয়ার্ম আপ ম্যাচে কেএল দুরন্ত ব্যাট করে দলকে নিজের ফর্ম দেখিয়ে দিয়েছিলেন। রোহিতের সঙ্গে ওপেন করছেন তিনিই।

সমালোচিত পূজারা যে বাদ পড়বেন না, তা একদিন আগেই সাংবাদিক সম্মেলনে ইঙ্গিত দিয়েছিলেন ক্যাপ্টেন কোহলি। সেই মত পূজারা রইলেন। অপেক্ষা বাড়ল হনুমা বিহারীর।

বোলিং কম্বিনেশনেও চমক। চার পেসারে দল সাজানো হয়েছে। শার্দুল ঠাকুরের জায়গা হয়েছে সিমার-অলরাউন্ডার কোটায়। আর দুরন্ত সিরাজ যে দলে থাকছেন, তা কার্যত নিশ্চিতই ছিল। তবে সিরাজকে খেলানোর জন্যই ইশান্ত শর্মাকে বাইরে বসতে হয়েছে। ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে বুমরা-ইশান্ত-শামি কম্বিনেশনে দল নামানো হয়েছিল।

ব্যর্থতার পরে সেই কম্বিনেশনে বদল ঘটল।

টসে হারার পর ক্যাপ্টেন কোহলি জানিয়ে দিলেন, “টসে জিতলে আমিও ব্যাটিং নিতাম। যদিও ব্যাটসম্যানদের জন্য ট্রেন্টব্রিজে প্ৰথম ঘন্টার কন্ডিশন সবসময় চ্যালেঞ্জিং। বিদেশে প্রতিকূল পরিস্থিতিতেই নিজেকে চেনানোর সুযোগ থাকে। যাইহোক, দর্শকদের সামনে খেলার জন্য মুখিয়ে রয়েছি।”

ভারতের একাদশ:
কেএল রাহুল, রোহিত শর্মা, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, ঋষভ পন্থ, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, জসপ্রীত বুমরা, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs england 1st odi toss update and line up playing xi ravichandran ashwin ishant sharma left out

Next Story
টোকিওয় ভারতের তৃতীয় পদক! ব্রোঞ্জ জয় ‘লাভলি’ লভলিনারLovlina, Tokyo, Womens Boxing
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com