scorecardresearch

বড় খবর

কোহলিদের দুরমুশ করে জয় ইংল্যান্ডের! ব্যাটে-বলে বেনজির বিপর্যয় ইন্ডিয়ার

টেস্ট সিরিজ জয়ের পরেই ভারতের টার্গেট সীমিত ওভারের ক্রিকেটেও এই আধিপত্য ধরে রাখা। সেই লক্ষ্যেই মোতেরায় শুক্রবার প্রথম টি২০ ম্যাচে খেলতে নেমেছিল টিম ইন্ডিয়া।

কোহলিদের দুরমুশ করে জয় ইংল্যান্ডের! ব্যাটে-বলে বেনজির বিপর্যয় ইন্ডিয়ার

ভারত: ১২৪/৭ (২০ ওভার)

ইংল্যান্ড: ১২৫/২ (১৫.৩ ওভার)

টার্গেট ছিল মাত্র ১২৫। সেই রান তাড়া করতে নেমে ইংল্যান্ড মাত্র ২ উইকেট খুইয়ে ২৭ বল বাকি থাকতেই জয় ছিনিয়ে নিল। মোতেরায় প্রথম টি২০তে ইংরেজদের জয় এল ৮ উইকেটে। ইংল্যান্ডের ওপেনার জেসন রয় একাই ৪৯ করে যান।

ওপেনিং জুটিতে জেসন রয় এবং জস বাটলার ৮ ওভারে ৭২ তুলে দেওয়ার পরেই ভারতের আশা কার্যত শেষ হয়ে যায়। পরে জস বাটলার (২৮) এবং জেসন রয় (৪৯) আউট হয়ে যাওয়ার পর দলকে জয়ের লক্ষ্যে টেনে নিয়ে যান জনি বেয়ারস্টো (২৪) এবং ডেভিড মালান (২৪)।

তার আগে টসে হেরে প্রথম ব্যাটিং করতে নেমে ভারত মাত্র ১২৪ রানে থেমে যায়। টেস্ট থেকে টি২০। পাঁচদিনের ক্রিকেট থেকে সরাসরি স্বল্পতম ফরম্যাটের ক্রিকেট! এই পালাবদল মোটেই সুখের হল না ভারতের।

ভারতীয় ইনিংসে তিন অংকের রান পেরোলেন মাত্র ৩ জন- পন্থ (২১), হার্দিক পান্ডিয়া (১৯) এবং শ্রেয়স আইয়ার (৪৮ বলে ৬৭)। এতেই প্রকট ভারতের ব্যাটিং ব্যর্থতা।

আর এই ব্যর্থতার দিনেই ব্যাট হাতে উজ্জ্বল শ্রেয়স আইয়ার। একাই হাফসেঞ্চুরি করে দলকে টেনে নিয়ে গেলেন। তাঁর ৬৮ রানের কার্যকরী ইনিংস সাজানো ৮টি বাউন্ডারি এবং ১টি ওভার বাউন্ডারিতে।

আরো পড়ুন: রোহিতকে ‘বাদ’ দিয়েই খেলতে নামল ইন্ডিয়া, কেন বাইরে হিটম্যান

বিরাট কোহলি আরো একবার শূন্য রানে প্যাভিলিয়নে ফিরলেন। ইংরেজদের বিপক্ষে টেস্ট সিরিজেই দুবার রানের খাতা খোলার আগে ফিরেছিলেন। ফরম্যাট বদলে গেলেও কোহলি ০-র গেরো কাটাতে পারলেন না।

ভারতীয় ইনিংসের দ্বিতীয় ওভার থেকেই বিপর্যয় শুরু। ১/২, ২/৩ থেকে পাঁচ ওভারের মধ্যে স্কোর গিয়ে দাঁড়িয়েছিল ২০/৩-এ। দল হাফসেঞ্চুরি পেরোনোর আগেই ফিরে যান ঋষভ পন্থ (২১)।

ঠিক সেই সময় থেকেই ভারতের ইনিংসের হাল ধরেন শ্রেয়স আইয়ার এবং হার্দিক পান্ডিয়া। দুজনে পঞ্চম উইকেটে যোগ করে যান মূল্যবান ৫৪ রান। তারপর আইয়ার দলকে ১২৪ পর্যন্ত টেনে নিয়ে যান।

বল হাতে ভারতকে ভাঙলেন জোফ্রে আর্চার। নিজের ৪ ওভারের কোটায় মাত্র ২৩ রান খরচ করে আউট করেন কেএল রাহুল, হার্দিক পান্ডিয়া এবং শার্দুল ঠাকুরকে। আদিল রশিদ, মার্ক উড, বেন স্টোকস এবং ক্রিস জর্ডনও একটি করে শিকার করেন।

ভারতের প্রথম একাদশ:
শিখর ধাওয়ান, কেএল রাহুল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, হার্দিক পান্ডিয়া, ঋষভ পন্থ, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, ভুবনেশ্বর কুমার, যুজবেন্দ্র চাহাল

ইংল্যান্ড প্রথম একাদশ:
জেসন রয়, জোশ বাটলার, ডেভিড মালান, জনি বেয়ারস্টো, বেন স্টোকস, ইয়ন মর্গ্যান, স্যাম কুরান, জোফ্রা আর্চার, ক্রিস জর্ডন, আদিল রশিদ, মার্ক উড

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: India vs england 1st t20 full match report