বড় খবর

সৌরভের মহালজ্জার রেকর্ড পেরিয়ে শীর্ষে কোহলি, মোদির স্টেডিয়ামে কলঙ্কিত বিরাট

রানে ফিরতে মরিয়া কোহলি পাখির চোখ করছেন বাকি চার টি২০-তে। টেস্টের পরে প্রথম টি২০-তেও তাঁর নামের পাশে ব্যর্থ বিশেষণ। বাকি ম্যাচ গুলোতে তিনি যে নিজেকে উজাড় করে দিতে চাইবেন, সেকথা বলাই বাহুল্য।

আরো একটা দিন। আরো একবার ব্যর্থ ব্যাটসম্যান কোহলি। অস্ট্রেলিয়া থেকে পিতৃত্বকালীন ছুটি নিয়ে দেশে ফিরেছিলেন। তারপরে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে ব্যাটকে কথা বলাতে পারেননি। দুবার রানের খাতা খোলার আগেই আউট! টি২০ সিরিজের প্রথম ম্যাচেও কোহলিকে তাড়া করল শূন্য রানে আউট হওয়ার বিভীষিকা।

টেস্টের দুবার, টি২০-তে আরো একবার। সবমিলিয়ে চলতি ইংল্যান্ড সিরিজেই তিন-তিনবার ডাক করে ফেললেন মহাতারকা। ভারতীয় ইনিংসের তৃতীয় ওভারে আদিল রশিদকে হাঁকাতে গিয়ে ক্যাচ আউট হয়ে বিদায় নেন তিনি। পাওয়ার প্লে-তে মিড অফের ওপর দিয়ে হাঁকাতে চেয়েছিলেন। তবে তা জমা পরে ইংরেজ ফিল্ডারের হাতে। আর এই লজ্জার পরিসংখ্যানেই তিনি এবার ছুয়ে ফেললেন পূর্বসূরি দলনেতা সৌরভ গঙ্গোপাধ্যায়কে। তিন ফরম্যাটের ক্রিকেটে সবমিলিয়ে ১৪ বার ডাক করেছেন কোহলি। সৌরভ নিজের ঝলমলে ক্যাপ্টেনশিপ কেরিয়ারে ১৩ বার রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরে গিয়েছেন।

আরো পড়ুন: মানুষ না বাজপাখি! কেএল রাহুলের অবিশ্বাস্য ফিল্ডিংয়ে তাজ্জব সবাই, দেখুন দুরন্ত ভিডিও

ক্যাপ্টেন হিসাবে ব্যাট হাতে শূন্য করার নিরিখে কোহলি শীর্ষে উঠে গেলেন। দ্বিতীয় স্থানে সৌরভ। মহেন্দ্র সিং ধোনি এই তালিকায় রয়েছেন তৃতীয় স্থানে। ধোনি অধিনায়ক হিসেবে ব্যাট হাতে মোট ১১টি শূন্য করেন। তার পিছনেই চতুর্থ স্থানে রয়েছেন প্ৰথম বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেব। তাঁর শূন্য করার সংখ্যা ১০টি। এই তালিকায় পঞ্চম স্থানে মহম্মদ আজহারউদ্দিন। নিজের কেরিয়ারে মোট ৮ বার ডাক করেন তিনি।

কোনো সন্দেহ নেই রানে ফিরতে মরিয়া কোহলি পাখির চোখ করছেন বাকি চার টি২০-তে। টেস্টের পরে প্রথম টি২০-তেও তাঁর নামের পাশে ব্যর্থ বিশেষণ। বাকি ম্যাচ গুলোতে তিনি যে নিজেকে উজাড় করে দিতে চাইবেন, সেকথা বলাই বাহুল্য।

আরো পড়ুন: মাঠেই লেগে গেল সুন্দরের সঙ্গে বেয়ারস্টোর, আগুনে জল ঢাললেন আম্পায়ার, রইল ভিডিও

তাঁর আগে টসের সময় কোহলি বলে দেন, “আমরা প্রথম কয়েকটি ম্যাচে দলের ব্যাটিং পরীক্ষা করে নিতে চাই। যেখানে শুরুতে ব্যাটিং করে শিশিরে বোলিং কতটা প্রভাব ফেলে তা দেখতাম। বিশ্বকাপের আগে বেশ কিছু বিষয়ে আমাদের উন্নতির জায়গা রয়েছে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs england 1st t20 virat kohli surpasses unwanted list of sourav ganguly

Next Story
আইপিএলের আগেই পাঞ্জাব কিংসে নতুন কোচ! প্রীতির দলে ফের চমক
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com