বড় খবর


রুটকে আউট করতে কালঘাম বুমরা-অশ্বিনদের, মারণ-সঙ্গী স্টোকসও

অস্ট্রেলিয়ায় ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর ভারতের প্রথম একাদশে একাধিক পরিবর্তন ঘটবে জানাই ছিল। সেই সমীকরণ মেনে জায়গা হল না শার্দুল, সিরাজ কিংবা হার্দিকের।

কোনোভাবেই রুটকে থামাতে পারছে না টিম ইন্ডিয়ার বোলাররা। গতকালই সেঞ্চুরি পূর্ণ করে ফেলেছিলেন। এদিন দেড়শ রানের গন্ডিও পেরিয়ে গেলেন রুট। রুটের সঙ্গে যোগ দিয়েছেন বেন স্টোকস। ইনিংসের গতি বাড়িয়ে তারকা অলরাউন্ডার ইতিমধ্যেই করে ফেলেছেন ৬৩। শতরানের দিকে এগোচ্ছেন তিনি। রুট অপরাজিত ১৫৬ রানে। নিজের ইনিংসে এখনো পর্যন্ত ইংল্যান্ডের ক্যাপ্টেন ১৬টি বাউন্ডারি এবং ১টি ওভার বাউন্ডারি হাঁকিয়েছেন রুট।

লাঞ্চের বিরতিতে ইংল্যান্ড ৩৫৫/৩ উইকেট। দ্বিতীয় দিনের প্রথম সেশনে একটিও উইকেট নিতে পারেনি ভারত। নিজের দেড়শ রানের ইনিংসে রুট স্লো বোলারদের ওপর প্রাধান্য স্থাপন করেছেন।

প্রথম দিনের শেষে ইংল্যান্ড স্কোরবোর্ডে তুলে ফেলেছিল ২৬৩/৩। ৬৩ রানের মাথায় জোড়া উইকেট হারালেও ইংরেজদের চালকের আসনে বসিয়ে দেয় রুট-সিবলের ২০০ রানের পার্টনারশিপ। সিবলেকে বুমরা ফেরানোর পরেই প্রথম দিনের খেলার সমাপ্তি ঘোষণা করে দেওয়া হয়।

চিপকের ফ্ল্যাট পিচে কোনো ভারতীয় বোলার সুবিধে করতে পারেনি। দেশের মাটিতে প্রথম টেস্ট খেলতে নেমে বুমরার শিকার ২জন – ডম সিবলে এবং ড্যান লরেন্স (০)। ওপেনার রোরি বার্নসকে ব্যক্তিগত ২৬ রানে ফেরান অশ্বিন। প্রথম সেশনের শেষদিকে জোড়া উইকেট হারিয়েছিল ইংল্যান্ড। তারপর তৃতীয় উইকেটে ডম সিবলে-জো রুট যোগ করে পাহাড় প্রমাণ ২০০ রান।

ভারতের প্রথম একাদশ:
শুভমান গিল, রোহিত শর্মা, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, ঋষভ পন্থ, ওয়াশিংটন সুন্দর, রবিচন্দ্রন অশ্বিন, শাহবাজ নাদিম, ইশান্ত শর্মা, জসপ্রীত বুমরা

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: India vs england 1st test chennai match lunch updates 2nd day

Next Story
রুটকে স্ট্রেচিং করালেন বিরাট, বেনজির দৃশ্যের সাক্ষী চিপক, দেখুন ভিডিও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com