বড় খবর


ভারতের সামনে টার্গেট ৪২০, শেষ দিনের পিচে কঠিন লড়াইয়ে কোহলিরা

ভারতের সামনে জয়ের জন্য টার্গেট ৪২০। কঠিন পিচে প্রায় সাড়ে তিন সেশন কীভাবে ব্যাট করে ভারত, সেটাই দেখার।

দ্বিতীয় ইনিংসে ১৭৮ রানে গুটিয়ে গেল ইংল্যান্ড। চিপকের স্লো ঘূর্ণি পিচে কোনো ইংরেজ ব্যাটসম্যানই হাফসেঞ্চুরির গন্ডি পেরোতে পারলেন না। সর্বোচ্চ স্কোর অধিনায়ক জো রুটের ৪০। ভারতের সামনে জয়ের জন্য টার্গেট ৪২০। জবাবে ব্যাট করতে নেমে দিনের বাকি ১৩ ওভারে ৩৯ রান তুলেছে। লিচের বলে রোহিত শর্মা (৬) বোল্ড হয়ে যাওয়ার পর ভারতকে আপাতত টানছেন শুভমান গিল (১৫) এবং চেতেশ্বর পূজারা (১২)। শেষদিনে ভারতের সামনে টার্গেট ৩৮১ রান। অন্যদিকে, জিততে হলে ভারতের বাকি ৯ উইকেট নিতে হবে ইংরেজদের।

অশ্বিন একাই নিলেন ৬ উইকেট। কেরিয়ারের ২৮বার ইনিংসে পাঁচ বা তাঁর বেশি উইকেট নিলেন তিনি। শাহবাজ নাদিম ২ উইকেট নিয়েছেন। বুমরা এবং ইশান্ত শর্মা ১টি করে উইকেট নিয়েছেন।

আরো পড়ুন: দুরন্ত পারফরম্যান্স করেও ইংল্যান্ড সিরিজে বাদ! অবশেষে মুখ খুললেন নটরাজন

চতুর্থ ইনিংসে ব্যাট করা ভীষণই কঠিন। এদিনের বাকি ১৫ ওভার নিয়ে প্রায় সাড়ে তিন সেশন ব্যাট করতে হবে ভারতকে। খারাপ পিচে ওভার পিছু ৪ রানের বেশি তাড়া করার তুলনায় ভারত আপাতত ম্যাচ বাঁচানোর জন্যই খেলবে। ইংল্যান্ডের ডম বেস, জ্যাক লিচ জুটিকে রোহিত-কোহলিরা কীভাবে সামলান এখন সেটাই দেখার।

তার আগে ইংল্যান্ডের ৫৭৮ রানের জবাবে ভারত প্রথম ইনিংসে সমস্ত উইকেট খুইয়ে করে ৩৩৭ রান। ফের ওয়াশিংটন সুন্দরের ব্যাট ঝলসে উঠল। ব্রিসবেনের গাব্বার পর এবার চেন্নাইয়ের চিপকে স্টেডিয়াম। ব্রিসবেনে শার্দুল ঠাকুরের সঙ্গে লড়াকু ইনিংসে উদ্ধার করেছিলেন দলকে। এবারেও রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে মূল্যবান ৮০ রান যোগ করে যান। অশ্বিন ব্যক্তিগত ৩১ রানে লিচের শিকার হলেও ওয়াশিংটন সুন্দর শেষ পর্যন্ত অপরাজিত থেকে যান ৮৫ রানে।

গতকাল দিনের শেষে ভারত ছিল ২৫৭/৬। এদিন স্কোরবোর্ডে ৮০ রান যোগ করার ফাঁকেই ভারত বাকি ৪ উইকেট হারায়।

ভারতের প্রথম একাদশ:
শুভমান গিল, রোহিত শর্মা, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, ঋষভ পন্থ, ওয়াশিংটন সুন্দর, রবিচন্দ্রন অশ্বিন, শাহবাজ নাদিম, ইশান্ত শর্মা, জসপ্রীত বুমরা

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: India vs england 1st test team india faces target 420 after england got all out at 178

Next Story
ম্যাচ শেষের আগেই রুটকে হারিয়ে চ্যাম্পিয়ন পন্থ, দারুণ সম্মানে সম্মানিত সুপারস্টার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com