বড় খবর

অশ্বিন কেন বাদ! কোহলি-টিম ম্যানেজমেন্টকে তুলোধোনা লক্ষ্মণের

India vs England 2021: অশ্বিন-ইশান্তকে বাইরে রেখে প্ৰথম টেস্টের দল সাজিয়েছে ভারত। বুমরা-শামির দাপটে ইংল্যান্ড মাত্র ১৮৩ রানে অলআউট।

দেশে বিদেশে সফল অশ্বিনকে বাদ দিয়েই নটিংহ্যাম টেস্টে একাদশ সাজিয়েছে ভারত। আর সেটাই অবাক করেছে ক্রিকেটমহলকে। চার পেসারে দল সাজিয়েছে ভারত। একমাত্র স্পিনার হিসাবে দলে জায়গা হয়েছে রবীন্দ্র জাদেজার। পেস বোলিং অলরাউন্ডার কোটায় জায়গা পেয়েছেন শার্দুল ঠাকুর।

টেস্টে অশ্বিন গত কয়েক বছর ধরেই ভারতের প্রধান অস্ত্র। ধারাবাহিকভাবে পারফর্ম করে চলেছেন তিনি। চলতি বছরের শুরুতে বর্ডার-গাভাসকার সিরিজে দারুণভাবে পারফর্ম করার পরে সেই ফর্ম ধরে রেখেছিলেন দেশের মাটিতে ইংল্যান্ড সিরিজেও। ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে দেশের হয়ে সর্বোচ্চ উইকেট সংগ্রাহকও ছিলেন তিনি।

আরো পড়ুন: আগুনে বুমরা-শামির কাছে ঝলসে গেল ইংল্যান্ড! ঘরের মাঠেই নাস্তানাবুদ ইংরেজরা

ইংল্যান্ডের বিরুদ্ধে নটিংহ্যামে প্রথম টেস্ট খেলতে নামার আগে কাউন্টি চ্যাম্পিয়নশিপে সারের হয়েও দুরন্ত বোলিং করতে দেখা গিয়েছিল তারকা স্পিনারকে। এমন অবস্থায় প্রথম টেস্টে বাদ পড়ার পরে অশ্বিনকে নিয়ে বিস্ময় প্রকাশ করেছেন ভিভিএস লক্ষ্মণ, ওয়াসিম জাফর, মাইকেল ভনের মত তারকারা। লক্ষ্মণ সাফ জানিয়ে দিলেন, তিনি হলে যে কোনো অবস্থাতেই একজন বোলারকে বসিয়ে অশ্বিনকে খেলাতেন।

ক্যাপ্টেন বিরাট কোহলি এবং টিম ম্যানেজমেন্টের এমন সিদ্ধান্তকে প্রশ্ন করে লক্ষ্মণ ইএসপিএন ক্রিকইনফো-য় বলে দিয়েছেন, “আট নম্বরে ব্যাট করতে পারে এমন বোলারের কোটায় আমি হলে অশ্বিনকে নিতাম। যে একার হাতে ম্যাচ ঘুরিয়ে দেওয়ার ক্ষমতা রাখে। ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে যে দল ভারত খেলিয়েছিল, সেই কম্বিনেশনই আমি রাখতাম।”

ট্রেন্টব্রিজে চার পেসার খেলানোর সিদ্ধান্ত নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি। জুড়ে দিয়েছেন, “অতীতে আমরা যখনই চার পেসারে দল সাজিয়েছি, তখনই কোনো না কোনো পেসারকে কম বোলিং করানো হত। জানি না কেন।বিরাট কোহলি এবং টিম ম্যানেজমেন্ট এমন সিদ্ধান্ত নিল।”

এর আগে চতুর্থ পেসার হিসাবে শার্দুল ঠাকুরকে যে খেলানো হবে, তা অনেকটাই খোলসা করে দিয়েছিলেন ম্যাচের একদিম আগের সাংবাদিক সম্মেলনে। তিনি বলে দিয়েছিলেন, শার্দুল ঠাকুর দলে অনেক ভারসাম্য নিয়ে আসেন। ভারতের হয়ে এর আগে মাত্র একটি টেস্ট খেলেছিলেন শার্দুল। অস্ট্রেলিয়ার মাটিতে অভিষেকেই নজর কাড়েন তিনি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: India vs england 1st test vvs laxman questions virat kohli and team managements decision to leave ravichandran ashwin out of 1st test

Next Story
আগুনে বুমরা-শামির কাছে ঝলসে গেল ইংল্যান্ড! ঘরের মাঠেই নাস্তানাবুদ ইংরেজরা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com