বড় খবর
রবিবারই শুরু মহারণ! কেমন হচ্ছে IPL-এর আট ফ্র্যাঞ্চাইজির সেরা একাদশ, জানুন

ব্যাট হাতে টানা সুপারফ্লপ! কোহলিকে ঝাঁঝালো পরামর্শ এবার গাভাসকারের

India vs England 2021: মন্দ আলোর জন্য শেষদিকে খেলা বন্ধ করে দেওয়া হল। তার আগে দ্রুত ৩ উইকেট হারিয়ে বেশ বিপাকে ভারত।

টানা ব্যর্থ। শোচনীয়ভাবে বারংবার ক্রিজে গিয়ে পরাস্ত হচ্ছেন কোহলি। তাই এবার আর চুপ করে থাকতে পারলেন না স্বয়ং সুনীল গাভাসকার। জানিয়ে দিলেন, বিরাট কোহলি একদমই খেলতে পারছেন না। টেকনিক্যাল ত্রুটি দ্রুত সারাতে হবে দলনেতাকে।

লর্ডসে দ্বিতীয় ইনিংসেও কোহলি স্যাম কুরানের শিকার। অফস্ট্যাম্পের অনেকটা দূরের বল তাড়া করে উইকেটকিপার বাটলারের হাতে ক্যাচ তুলে আউট হয়ে যান কোহলি। তারপরেই সোনি স্পোর্টস নেটওয়ার্কে গাভাসকার বলে দিয়েছেন, “কোহলির ব্যাট করার পদ্ধতি এতদিন ওঁকে সাফল্য দিয়ে এসেছে। এভাবে ব্যাক অ্যান্ড অ্যাক্রশ মুভমেন্টে টেস্টে ৮০০০ রান করেছে। তবে এখন ও ইনিংসেই শুরুর দিকেই অফস্টাম্পের বল খেলতে যাচ্ছে। এবার আউট হওয়ার সময় ওঁর ব্যাট আর পা-য়ের মধ্যে কোনও তালমিলই ছিল না। এর একটাই অর্থ, ও ভালো খেলতে পারছে না।”

আরও পড়ুন: একের পর এক ভুল সিদ্ধান্ত! কোহলিকে সরিয়ে পন্থকে দায়িত্বে চাইছেন ক্ষিপ্ত গাভাসকার

পাশাপাশি লিটল মাস্টারের আরও সংযোজন, “ক্রিকেটে একটা কথা খুব চালু রয়েছে- সদিচ্ছা। তবে পাঁচদিনের ম্যাচে সকলেই রান করার জন্যই ক্রিজে যায়। যখন কোনও ব্যাটসম্যান প্রতিপক্ষ ব্যাটসম্যানদের ওর চড়াও হয়, তখন সেটাকে যেমন সদিচ্ছা বলে, তা সংশ্লিস্ট ব্যাটসম্যানকে বিপদেও ফেলতে পারে। প্রত্যেক ব্যাটসম্যানেরই উচিত নিজস্ব ব্যাটিং মেথড খুঁজে বের করা।”

গাভাসকার এখানেই না থেমে আরও জুড়ে দিয়েছেন, “ওয়ানডে এবং টি২০-তে পরিস্থিতি সম্পূর্ণ আলাদা থাকে। তবে এখানে ক্রিকেটের সাবেকি পন্থা অবলম্বন করে ইনিংস গড়তে হবে। আক্রমণাত্মক খেল, কিন্তু তার আগে ক্রিজে সেট হয়ে যাও।”

আরও পড়ুন: বাউন্সারের পর বাউন্সার! বুমরার বিষ-বোলিংয়ে দুঃস্বপ্ন আন্ডারসনের, মুখ খুললেন স্টেইনও

ভারত ২৭ রানে পিছিয়ে ব্যাট করতে নেমে দিনের শেষে ১৮১/৬। কোহলি আউট হয়ে যাওয়ার পরে ভারত একসময় ৫৫/৩ হয়ে যায়। তারপরই পূজারা-রাহানে ১০০ রানের জুটিতে দলকে বিপদের হাত থেকে উদ্ধার করেন। শেষদিকে আবার তিন উইকেট পরপর হারিয়ে ব্যাপক চাপে পড়েছে ভারত।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs england 2021 2nd test virat kohli must change his method of scoring runs feels sunil gavaskar

Next Story
ফ্লাইটে উঠেই বিস্ময়ে হতবাক মুম্বই ইন্ডিয়ান্স, আমিরশাহি যাত্রায় ব্যাপক চমক, দেখুন ভিডিও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com