বড় খবর

ভারতকে নাকানিচোবানি খাওয়ালেন পোপ! কোহলিদের হতাশা বাড়িয়ে বড় লিড ইংরেজদের

India vs England 2021: দ্বিতীয় দিনে ভারতকে ব্যাকফুটে ঠেলে দিল অলি পোপের দুরন্ত ইনিংস। মঈন আলিও যোগ্য সঙ্গত করে যান।

ভারত: ১৯১/১০
ইংল্যান্ড: ২৯০/১০

শুরুটা দুরন্ত হলেও শুক্রবার মোটেই ম্যাচের রাশ নিজেদের হাতে রাখতে পারলেন না কোহলিরা। ইংল্যান্ডকে বাগে পেয়েও ভারত লিড নিতে পারল না। প্রথম ইনিংসে ৯৯ রানের লিড নিয়ে খেলা শেষ করল ইংরেজরা।

দিনের শুরুতে ৬২/৫ হয়ে যাওয়ার পরে ভাবা হয়েছিল ভারত দ্রুত ইংল্যান্ডের ইনিংসের লেজ মুড়িয়ে দেবে। তবে একা খেলা ঘুরিয়ে দিলেন অলি পোপ। দুরন্ত ৮৫ রানের ইনিংস খেলে। প্রথমে জনি বেয়ারস্টোর (৩৭) সঙ্গে ৮৯ রান এবং তারপরে মঈন আলির (৩৫) সঙ্গে আরও ৭১ রান যোগ করে ইংল্যান্ডকে লিড এনে দেওয়া নিশ্চিত করেন পোপ।

আরও পড়ুন: মাঠে নেমেই বেয়ারস্টোকে ‘আক্রমণ’! ইংল্যান্ডের মাঠে কুখ্যাত কাণ্ডে চরম শোরগোল, দেখুন ভিডিও

দিনের শুরুতে ভারতকে অন্য মেজাজে পাওয়া গিয়েছিল। উমেশ যাদব বহুদিন পর টিম ইন্ডিয়ার জার্সিতে তখন আগুন ঝড়াচ্ছিলেন। আগের দিনে রুটকে উমেশ ফেরানোর পর ভারত ম্যাচে দারুণভাবে ফিরে আসে।

প্ৰথম দিনের প্রত্যাঘাতের রেশ বজায় রেখেই উমেশ দিনের শুরুতেই ফেরত পাঠিয়ে দিয়েছিলেন নাইটওয়াচম্যান ক্রেগ ওভার্টন (১) এবং দাভিদ মালানকে (৩১)। তারপরে ওভালে চলল অলি পোপের বিক্রম। লাঞ্চের সময় ইংল্যান্ডের স্কোর ছিল ১৩৯/৫।

আরও পড়ুন: রাহানে শৌচকর্মে যেতেই গন্ডগোল! ওলটপালট কোহলিদের যাবতীয় রণকৌশল, তুঙ্গে আলোচনা

দ্বিতীয় সেশনের শুরুতেই জনি বেয়ারস্টোকে ফেরান মহম্মদ সিরাজ। তবে তাতে শেষরক্ষা হয়নি। পোপ-মঈন আলির পার্টনারশিপে ভারতের লিড পেরিয়ে যায় ইংল্যান্ড।

অলি পোপের সঙ্গে শেষদিকে ব্যাট হাতে ভারতের হতাশা বাড়িয়ে গেলেন ক্রিস ওকস। হাফসেঞ্চুরি করে জেমস আন্ডারসনের সঙ্গে শেষ জুটিতে ৩৫ রান যোগ করে যান তারকা। সবমিলিয়ে উমেশ যাদবের ৩ উইকেটের সঙ্গে জোড়া শিকার জাদেজা এবং বুমরার। একটি করে উইকেট পেয়েছেন শার্দুল ঠাকুর এবং মহম্মদ সিরাজ।

জবাবে ব্যাট করতে নেমে দ্বিতীয় ইনিংসে ভারত দিনের শেষে ৪৩/০। কেএল রাহুল (২২), রোহিত শর্মা (২০) ব্যাট করছেন। ভারত এখনও ৫৬ রানে পিছিয়ে। হাতে রয়েছে ১০ উইকেট।

ভারতের প্রথম একাদশ:
রোহিত শর্মা, কেএল রাহুল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, ঋষভ পন্থ, শার্দুল ঠাকুর, রবীন্দ্র জাদেজা, উমেশ যাদব, জসপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs england 2021 4th test at kennington oval ollie pope helps england take lead

Next Story
মাঠে নেমেই বেয়ারস্টোকে ‘আক্রমণ’! ইংল্যান্ডের মাঠে কুখ্যাত কাণ্ডে চরম শোরগোল, দেখুন ভিডিও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com