বড় খবর


অবশেষে দলে কুলদীপ, বাইরে বুমরা, টিম নির্বাচনে চমকের পর চমক

প্রথম টেস্টে ধরাশায়ী হওয়ার পর দ্বিতীয় টেস্টে স্পিন বিভাগে যে পরিবর্তন ঘটবে। তা প্রত্যাশিতই ছিল। ম্যানেজমেন্ট সংশয়ে ছিল কুলদীপ অথবা হার্দিকের অন্তর্ভুক্তি নিয়ে।

অবশেষে সুযোগ মিলল কুলদীপ যাদবের। আড়াই বছরের বেশি জাতীয় টেস্ট দলে ব্রাত্য থাকার পর চেন্নাইয়ে দ্বিতীয় টেস্টে নেওয়া হলে চায়নাম্যান কুলদীপ যাদবকে। সেই সঙ্গে অন্তর্ভুক্তি ঘটল অক্ষর প্যাটেলেরও।

এদিন সকালেই টস এবং টিম ঘোষণা হওয়ার আগেই টেস্ট ক্যাপ তুলে দেওয়া হয় অক্ষর প্যাটেলের হাতে। ৩০২ নম্বর তারকা হিসাবে জাতীয় দলে সুযোগ দেওয়া হল তাঁকে।

আরো পড়ুন: দলে মৌলবি ঢুকিয়ে সাম্প্রদায়িকতা ছড়িয়েছেন! বড় অভিযোগে বিদ্ধ জাফর, আব্দুল্লা

পাশাপাশি বিশ্রামে পাঠানো হয়েছে জসপ্রীত বুমরাকেও। তাঁর বদলে দ্বিতীয় টেস্টে খেলবেন মহম্মদ সিরাজ। সামনেই দিন রাতের টেস্টের কথা ভেবে ইংল্যান্ড রিজার্ভে বসিয়েছে দলের একনম্বর পেস অস্ত্র জেমস আন্ডারসনকে। ভারতও ওয়ার্কলোড ম্যানেজমেন্টের কথা বিবেচনা করে বাইরে রাখল বুমরাকে। দ্বিতীয় টেস্টে টস গুরুত্বপূর্ণ ছিল। আর টসে জিতে তাই ব্যাটিং নিতে দ্বিধা করেননি বিরাট কোহলি।

প্রথম টেস্টে বল হাতে নজর কাড়তে পারেননি শাহবাজ নাদিম এবং ওয়াশিংটন সুন্দর। ব্যাটে সুন্দর ভরসা জোগালেও অশ্বিনের বোলিং পার্টনারের ভূমিকা নিতে পারেননি। জোড়া স্পিনার বাদ পড়া কার্যত আগেই ঠিক হয়ে গিয়েছিল। তবে টিম ম্যানেজমেন্ট দোটানায় ছিল কুলদীপ নাকি ব্যাটিং অর্ডারকে আরো শক্তিশালী করতে হার্দিককে খেলানো হবে। এদিন সকালে প্রথম একাদশ ঘোষণা হওয়ার পর জানা যায় হার্দিক নন, কুলদীপই চেন্নাইয়ের দ্বিতীয় টেস্টে তুরুপের তাস হতে চলেছেন।

ভারতের প্রথম একাদশ:
রোহিত শর্মা, শুভমান গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, ঋষভ পন্থ, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, ইশান্ত শর্মা, মহম্মদ সিরাজ

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: India vs england 2021 chennai 2nd test pre match updates 1st day team xi

Next Story
শেষ মুহূর্তে গোল হজমে কপাল পুড়ল ইস্টবেঙ্গলের, হায়দরাবাদ ম্যাচ শেষ ড্র-য়ে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com