বড় খবর

পন্থের অপরাজিত হাফসেঞ্চুরি, ভারতের ৩২৯-এর সামনে ধসে পড়ল ইংল্যান্ড

রোহিত শর্মার দুরন্ত শতরানে ভর করে বিপর্যয় কাটিয়ে উঠেছিল ভারত। রানে ফিরে যোগ্য সহায়তা করেন অজিঙ্কা রাহানেও।

ভারত: ৩২৯/১০ (প্রথম ইনিংস)

প্রথম ইনিংসে ৩২৯ রানে অলআউট হয়ে গেল টিম ইন্ডিয়া। গতকাল দিনের শেষে ভারতের স্কোর ছিল ৩০০/৬। এদিন স্কোরবোর্ডে মাত্র ২৯ রান যোগ করার ফাঁকে বাকি ৪ উইকেট হারায় ভারত। ঋষভ পন্থ ৫৮ রানে একপ্রান্তে অপরাজিত থাকলেও অন্যপ্রান্তে কেউ সহায়তা করতে পারেননি।

গতকাল ঋষভ পন্থ ৩৩ রানে এবং অক্ষর প্যাটেল ৫ রানে অপরাজিত ছিলেন। রবিবার দিনের দ্বিতীয় ওভারেই জোড়া ধাক্কা দেন মঈন আলি পরপর ফিরিয়ে দেন অক্ষর প্যাটেল এবং ইশান্ত শর্মাকে। অক্ষরকে দুরন্ত স্ট্যাম্প করেন নবাগত উইকেটরক্ষক বেন ফোকস। সেই ওভারেই ইশান্ত মিড উইকেটে বার্নসের হাতে ক্যাচ তুলে বিদায় নেন।

এর মধ্যেই হাফসেঞ্চুরি পূর্ণ করে নেন ঋষভ পন্থ। ৬৫ বলে কার্যত ওয়ানডের মেজাজে ব্যাট করেই ফিফটি আসে পন্থের। নিজের ছোট এই ইনিংসে পন্থ ৭টি বাউন্ডারি এবং ৩টি ওভার বাউন্ডারি হাঁকান। এতটাই দাপট ছিল চেন্নাইয়ের এই ঘূর্ণি ট্র্যাকে। এরপর ভারতের ইনিংসের লেজ মুড়িয়ে দেন স্টোনস। কুলদীপ যাদব এবং মহম্মদ সিরাজকে ফিরিয়ে।

৩২৯ রানে পিছিয়ে থেকে ব্যাট করতে নেমে ইংল্যান্ড শুরুতেই সমস্যায় পড়েছে। লাঞ্চের আগে স্কোরবোর্ডে ৩৯ তুলতে না তুলতেই হারিয়েছে ৪ উইকেট। এর মধ্যেই প্যাভিলিয়নে ফিরে গিয়েছেন জো রুট। ইংরেজদের ইনিংস শুরুর ওভারেই ধাক্কা দেন ইশান্ত শর্মা। জো বার্নস রানের খাতা খোলার আগেই লেগ বিফোর হয়ে যান।

তারপর ডম সিবলে এবং জো রুটকে ফিরিয়েছেন রবিচন্দ্রন অশ্বিন এবং অক্ষর প্যাটেল। সিবলে ক্যাপ্টেন কোহলির হাতে ক্যাচ তুলে বিদায় নেওয়ার পর রুট ক্যাচ তোলেন অশ্বিনের হাতে। লাঞ্চের আগে শেষ বলে ড্যান লরেন্সকে ফিরিয়ে দিয়েছেন অশ্বিন। ইংল্যান্ড ভারতের থেকে প্রথম ইনিংসে পিছিয়ে ২৯০ রানে। হাতে রয়েছে মাত্র ৬ উইকেট।

ভারতের প্রথম একাদশ:
রোহিত শর্মা, শুভমান গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, ঋষভ পন্থ, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, ইশান্ত শর্মা, মহম্মদ সিরাজ

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: India vs england 2021 chennai rishabh pant half century india all out 329

Next Story
মাঠেই স্টোকসের সঙ্গে ধুন্ধুমার! ব্যাট করতে অস্বীকার করলেন পন্থ, রইল ভিডিও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com