বড় খবর

কালো আর্মব্যান্ড পরে মাঠে নামলেন কোহলিরা! কেন, কারণ জেনে নিন

শ্রদ্ধার্ঘ্য জানিয়েছিলেন সুনীল গাভাসকার, শচীন তেন্ডুলকারের মত বিখ্যাত ক্রিকেট ব্যক্তিত্বরাও। শচীন, গাভাসকারদের মত মুম্বইয়ের সর্বকালের সেরা সেরা নক্ষত্রদের মেন্টর হিসাবে বিশ্ব ক্রিকেটে পরিচিত ছিলেন পরাঞ্জপে।

ওভাল টেস্টের প্রথম দিনেই ভারতীয় দলকে দেখা গেল সদ্য প্রয়াত বাসু পরাঞ্জপেকে স্মৃতিতে শ্রদ্ধা জানাতে কালো আর্মব্যান্ড পরে মাঠে নামতে। প্রাক্তন ক্রিকেটার এবং কোচ বাসু পরাঞ্জপে চলতি সপ্তাহেই প্রয়াত হয়েছেন। বোর্ডের তরফে টুইটে জানানো হল, ভারতীয় দল বাসু পরাঞ্জপেকে সম্মান জানানোর জন্য কালো আর্মব্যান্ড পরে মাঠে নামবে।

মুম্বইয়ের মাতুঙ্গায় গত ৩০ অগাস্ট ৮২ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন বাসু পরাঞ্জপে। রেখে গিয়েছেন স্ত্রী এবং পুত্র যতীন পরাঞ্জপেকে। যতীনও প্রাক্তন ভারতীয় ক্রিকেটার এবং জাতীয় নির্বাচক। এর আগে বাসু পরাঞ্জপের মৃত্যুতে শোকপ্রকাশ করেছিল বিসিসিআই।

শ্রদ্ধার্ঘ্য জানিয়েছিলেন সুনীল গাভাসকার, শচীন তেন্ডুলকারের মত বিখ্যাত ক্রিকেট ব্যক্তিত্বরাও। শচীন, গাভাসকারদের মত মুম্বইয়ের সর্বকালের সেরা সেরা নক্ষত্রদের মেন্টর হিসাবে বিশ্ব ক্রিকেটে পরিচিত ছিলেন পরাঞ্জপে। শচীন যেমন বলেই দিয়েছিলেন, “যত কোচের অধীনে শিখেছি, তাঁদের মধ্যে অন্যতম সেরা কোচ ছিলেন বাসু স্যার। শৈশব থেকে আমার ক্রিকেট জার্নির অবিচ্ছেদ্য অংশ ছিলেন তিনি। প্রখর ক্রিকেট জ্ঞান ছিল ওঁর, সেন্স অফ হিউমার ছিল তুখোড়। কয়েকমাস আগেও ওঁর সঙ্গে দেখা হয়েছিল। যথারীতি নিজের মেজাজেই ছিলেন উনি।”

আরও পড়ুন: ব্যর্থ রাহানে দলে, ফের ব্রাত্য অশ্বিন! কোহলির ‘গোয়ার্তুমি’তে ক্ষুব্ধ ক্রিকেট মহল

সুনীল গাভাসকারের স্মৃতিচারণ, “ওঁর সঙ্গে আর দেখা হবে না। এটা ভাবতেই পারছি না। কয়েকদিন আগেই যতীনকে মেসেজ করে জিজ্ঞাসা করলাম, মাতুঙ্গার দিকে আসছি। বাড়ি যাব নাকি! যতীন কোনও জবাব দেয়নি। পরে বুঝলাম, কেন ও রিপ্লাই করেনি। উনি আমাদের যা শিখিয়েছেন তা প্রজন্মের পর প্রজন্ম সেলিব্রেট করতে হবে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs england 2021 team india sports black armband to honour vasoo paranjpe

Next Story
নিষ্কর্মা ICC! তালিবানি অত্যাচারে মহিলা ক্রিকেটারের চূড়ান্ত ক্ষোভ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com