বড় খবর

আম্পায়ারকে দাবিয়ে রাখার চেষ্টা! কোহলিকে ধুয়ে দিল ইংল্যান্ড, বিতর্কে তারকা

আম্পায়ারকেই কার্যত শাসিয়ে দিলেন কোহলি। তারপরেই সমালোচিত তিনি ইংল্যান্ড শিবির থেকে। ইংল্যান্ড শিবির থেকে ধেয়ে এল আক্রমণ।

আম্পায়ারকে দমিয়ে রাখার চেষ্টা করছেন কোহলি। এমনই অভিযোগ তুলে এবার কোহলির সমালোচনায় সরব হল ইংল্যান্ডের প্রাক্তন তারকারা।

বিবিসি-র টেস্ট ম্যাচ স্পেশ্যাল অনুষ্ঠানে ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন যেমন বলেই দিলেন, “স্যরি কোহলি, তুমি এটা করতে পারো না। কোহলি এত বড় একজন ক্রিকেটার। ওঁর উচিত হয়নি আম্পায়ারকে দমিয়ে রাখা। এই সিদ্ধান্ত নিয়ে মতভেদ থাকবেই। তবে অধিনায়ক হিসেবে এমন করা মোটেও উচিত হয়নি।”

চেন্নাইয়ে তৃতীয় দিন খেলার শেষ লগ্নে এই ঘটনা ঘটে। ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসের ঘটনা। সেই সময় বোলিং করছিলেন অক্ষর প্যাটেল। অক্ষরের স্ট্রেটারে বিভ্রান্ত হয়ে যান রুট। সরাসরি তাঁর প্যাডে বল লেগে উইকেটকিপারের কাছে পৌঁছয়। তবে লেগ বিফোর নয়, কট বিহাইন্ডের আবেদন করেন কোহলিরা। সেই আবেদনে কর্ণপাত না করে আম্পায়ার নট আউট দেন।

আরো পড়ুন: ইংল্যান্ডকে কচুকাটা ভারতের! অক্ষর-অশ্বিনের ঘূর্ণিতে বদলা সাড়ে তিন দিনে

টিম ইন্ডিয়া অধিনায়ক কোহলি সতীর্থদের সঙ্গে পরামর্শ করে রিভিউয়ের সিদ্ধান্ত নেন। সেখানেই হটস্পটে দেখা যায়, ব্যাটের সঙ্গে বলের কোনো সংযোগই ঘটেনি। তাই কট বিহাইন্ডের আবেদন বাতিল হয়ে বেঁচে যান রুট।

তবে সমস্যা হল, বল ছিল ‘ইন লাইন’। তা দেখেই অনফিল্ড আম্পায়ার লেগ বিফোরের বিষয়টি খতিয়ে দেখার নির্দেশ দেন। সেখানেই বোঝা যায়, বল রুটের প্যাডে লাগে। ব্যাটে সংযোগ হয়নি। আর বল স্ট্যাম্পে আছড়ে পড়ছে মিডল লাইন বরাবর। সেক্ষেত্রে লেগ বিফোর হতেই পারতেন তিনি। অদ্ভুতভাবে তৃতীয় আম্পায়ার নট আউটের সিদ্ধান্তই বহাল রাখেন। এতেই ক্ষিপ্ত হন কোহলি। ডিআরএস সিদ্ধান্ত নিয়ে নীতিন মেননের সঙ্গে মাঠেই উত্তপ্ত বাক্য বিনিময় করতে থাকেন কোহলি। দীর্ঘক্ষণ।

এরপরেই ইংল্যান্ড শিবির থেকে ধেয়ে আসে আক্রমণ। ভনের মত প্রাক্তন ইংরেজ অধিনায়ক নাসের হুসেন বলে দেন, “রিভিউয়ের জন্য ভারতীয় দল পুরো ১৫ সেকেন্ড সময় নিল। ওঁরা নিজেরাই সংশয়ে ছিল রিভিউ নেওয়া উচিত হবে কিনা, সেই বিষয়ে। যদি ওঁরা আউটের বিষয়ে নিশ্চিতই থাকবে, তাহলে সময় অপচয় না করে সঙ্গেসঙ্গেই রিভিউ নিত।”

এর পরে নাসেরের আরো সংযোজন, “কোহলি সবসময় আম্পায়ার এবং ম্যাচ অফিসিয়ালদের চাপে রাখে। এই ম্যাচেই কিছুক্ষণ আগে রিভিউ নেওয়ার আগে জো রুট হাসি মুখে আম্পায়ারের সঙ্গে কথা বলেছিল। তবে কোহলিকে দেখে মনে হয় সবসময় চাপে রাখার চেষ্টা করছে। এটা ভাল ইঙ্গিত নয়।”

ইংল্যান্ডের প্রাক্তন মহাতারকা ডেভিড লয়েড একই সুরে কোহলিকে ঠুকে জানিয়ে দিয়েছেন, “আম্পায়ারের সঙ্গে কোহলির এভাবে কথা বলে দর্শকদের খেপিয়ে তোলা উচিত নয়। আরো ভালো দৃষ্টান্ত স্থাপন করা উচিত কোহলির। ওদের দলেরই কেউ একজন হয়ত কিছু একটা বলেছে। এটা পুরোটাই হিসাব মেপে করা হয়েছে। এমনটা দেখতে মোটেই ভাল লাগে না।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: India vs england 2021 virat kohli criticised by former england cricketers for his on field behavior

Next Story
ইংল্যান্ডকে কচুকাটা ভারতের! অক্ষর-অশ্বিনের ঘূর্ণিতে বদলা সাড়ে তিন দিনে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com