বড় খবর

আম্পায়ারকে ব্যাট হাতে তেড়ে শাসানি কোহলির, অভব্যতায় ফের শিরোনামে তারকা, ভিডিও দেখুন

বিরাট কোহলির সেই পুরোনো মূর্তি যেন ফিরে এল আবার। আম্পায়ারকেই কার্যত শাসিয়ে দিলেন তিনি। তারপরেই সমালোচিত তিনি।

পিচের ডেঞ্জার এরিয়া দিয়ে দৌড়েছিলেন কোহলি। তারপরেই আম্পায়ার নীতিন মেনন সতর্ক করেন কোহলিকে। তা পছন্দ না হওয়ায় রীতিমত ব্যাট হাতে তেড়ে গেলেন। বিরাট কোহলি অভাবনীয় কাণ্ড করলেন চিপকে। দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন। যা নিয়ে ফের একপ্রস্থ সমালোচনার মুখে কোহলি।

দ্বিতীয় টেস্টের ঘূর্ণি পিচে কোহলি ব্যাট হাতে আলো ছড়ালেন। কঠিন সময়ে ৬২ রান করলেন। অশ্বিনের সঙ্গেই যোগ করলেন ৯৬ রান। অশ্বিনের সঙ্গে তাঁর পার্টনারশিপ গড়ার সময়েই এমন কাণ্ড ঘটে। লাঞ্চের বিরতির ঠিক আগের ওভারে বল করছিলেন ড্যান লরেন্স। অশ্বিন গ্যাপে বল ঠেলে রান নেওয়ার জন্য দৌড়েছিলেন। কোহলি নন স্ট্রাইকিং এঁদের একপ্রান্ত থেকে পিচ ক্রস করে ডেঞ্জার এরিয়ার ওপর দিয়েই রান সমাপ্ত করেন।

আরো পড়ুন: যুবরাজের নামে থানায় এফআইআর! গ্রেফতারির আশঙ্কা তুঙ্গে

তারপরেই আম্পায়ার নীতিন মেনন সতর্ক করেন ক্যাপ্টেন কোহলিকে। এতেই কিছুটা মেজাজ হারান তিনি। ব্যাট উঁচিয়ে গিয়ে আম্পায়ারের সঙ্গে কথা কাটাকাটিতে জড়িয়ে পড়েন।

সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই সমালোচনার নিশানা হয়েছেন তিনি। এক অজি সমর্থক সেই ভিডিও শেয়ার করে কোহলিকে উদ্দেশ্য করে লিখেছেন, “কোহলি ব্যাট হাতে মাস্টারক্লাস ইনিংস খেলে যাচ্ছে। তবে তারপরেই আম্পায়ারের সঙ্গে তর্ক করে বসল। কিছুটা স্যান্ডপেপার রাখা উচিত ছিল।” প্রসঙ্গত, এর আগে কোহলি আম্পায়ার নীতিন মেননকেই প্রথম টেস্টে অভিযোগ করেছিলেন ইংরেজ ব্যাটসম্যানরা ডেঞ্জার এরিয়া দিয়ে দৌঁড়ানোর জন্য।

ইংল্যান্ডের ব্যাটসম্যানরা দ্বিতীয় ইনিংস চলাকালীন ক্ষত তৈরি করার উদ্দেশ্যে পিচের মাঝখান দিয়ে দৌঁড়ানোর রণকৌশল নিয়েছিলেন। ক্ষত তৈরি হলে ইংরেজ স্পিনাররা তা থেকে ফায়দা তুলতে পারবেন, এমনই ছিল ভাবনা। যা কার্যত নিয়মবিরুদ্ধ।

কোহলি সেই ঘটনা বুঝতে পারার পরেই রাগে ফেটে পড়েন। এই ঘটনা আম্পায়ারের নজরে আনার জন্য কোহলি ম্যাচ আম্পায়ার নীতিন মেননকে ডাকেন। স্ট্যাম্প মাইকে ধরা পড়ে যায় কীভাবে কোহলি আম্পায়ার মেননকে অভিযোগ জানাচ্ছেন। শোনা যায় কোহলি বলছেন, “ওয়ে মেনন, সোজা রানও পিচের মাঝখান দিয়ে ছুটছে। এটা কী হচ্ছে!”

তার পরের টেস্টেই কোহলি যে একই অভিযোগে বিদ্ধ হবেন, তা তিনি নিজেই ভাবতে পারেননি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: India vs england 2021 virat kohli not happy with umpire nitin menons warning for running on danger area

Next Story
ব্যাটসম্যানদের বধ্যভূমিতে কেরিয়ারের পঞ্চম শতরান, অশ্বিনের কীর্তিকে কুর্নিশ বিশ্বের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com