বিপদের মুখে ফের আউট পূজারা, লিডসেই কি শেষ টেস্ট তারকার, দেখুন ভিডিও

ফের একবার আন্ডারসনের শিকার পূজারা। টেস্টে সবমিলিয়ে ১০বার পূজারাকে আউট করলেন আন্ডারসন।

ব্যাট হাতে পূজারা আর ব্যর্থতা যেন সমার্থক শব্দ হয়ে দাঁড়িয়েছে। লিডসেও পূজারার নামের পাশে মাত্র ১ রান। জেমস আন্ডারসনের শিকার হয়ে শুরুতেই আউট তিনে নামা তারকা। এই নিয়ে টানা ১১ ইনিংসে হাফসেঞ্চুরি নেই তারকার।

দু-বছর আগে শেষবার টেস্টে শতরান করেছিলেন পূজারা। তারপর ক্রমাগত ব্যর্থতা। অস্ট্রেলিয়া সিরিজের পর ইংল্যান্ডে খেলতে এসেও চাপে ছিলেন পূজারা। দ্বিতীয় টেস্টে দ্বিতীয় ইনিংসে চাপের মুখে ৪৫ করলেও সমালোচনা বন্ধ হয়নি। লো স্ট্রাইক রেট নিয়ে বারবার প্রশ্ন উঠেছে।

আরও পড়ুন: কোহলির ব্যাটে ফের ভারতের ভরাডুবি! বিরাট উইকেটে বিশাল কীর্তি আন্ডারসনের

এমন আবহেই পূজারা এদিন মাত্র ১ রানে আউট তুখোড় ফর্মে থাকা আন্ডারসনের বোলিংয়ে। পূজারা শেষবার ফিফটি করেন চলতি বছরের চেন্নাই টেস্টে। ইংল্যান্ডের বিপক্ষেই। তারপর থেকে পূজারার রান যথাক্রমে ১৫, ২১, ৭, ০, ১৭, ৮, ১৫, ৪, ১২ (নটআউট), ৯ এবং ৪৫। সবমিলিয়ে টেস্টে এই নিয়ে ১০ বার আন্ডারসনের শিকার হলেন পূজারা।

চাপের মুখে লর্ডসে ৪৫ রানের দুরন্ত ইনিংস খেলেছিলেন পূজারা। বিপদের মুখে রাহানের সঙ্গে পূজারার ১০০ রানের পার্টনারশিপ ভারতকে মঞ্চ তৈরি করে দেয়। যেখান থেকে শেষদিকে বুমরা-শামির ঐতিহাসিক পার্টনারশিপ।

আরও পড়ুন: লর্ডসের লং রুমে চূড়ান্ত উত্তেজনা! কোহলি-রুটদের বেনজির কুকীর্তিতে স্তম্ভিত বিশ্ব

৪৫ করলেও লর্ডসে পূজারা নিজের বিরুদ্ধে ওঠা লো স্ট্রাইক রেটের জবাব দিতে পারেননি। মন্থর ব্যাটিংয়ের জন্য পূজারাকে বার্তা দিয়েছেন স্বয়ং ব্রায়ান লারাও। ক্যারিবিয়ান কিংবদন্তি বলে দিয়েছেন, “ও দলের হয়ে নির্দিষ্ট একটা ভূমিকা পালন করে। পুরো বিষয়ে ও যথেষ্ট ওয়াকিবহাল। তবে ও যখন স্লো ব্যাটিং করে, তখন বিপক্ষ ম্যাচে ফেরার সুযোগ পেয়ে যায়। পূজারা বোলারদের আরও বেশি বল করার জায়গা করে দেয়। এতে তিন অঙ্কের রানে পৌঁছতে ও সমস্যায় পড়ে অধিকাংশ সময়ই।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs england 3rd test cheteshwar pujara consecutive batting failure james anderson

Next Story
কোহলির ব্যাটে ফের ভারতের ভরাডুবি! বিরাট উইকেটে বিশাল কীর্তি আন্ডারসনের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com