বড় খবর

আইপিএলের তিক্ততা অতীত! সূর্যকুমারের প্রশংসায় ভাসলেন ক্যাপ্টেন কোহলি

স্কোরবোর্ডে ১৮৫ উঠে যাওয়ার পর ভারতীয় বোলাররা এরপর নিজেদের কাজ ঠিকমত পালন করে গেল। জেসন রয়, বেন স্টোকস ম্যাচের দুটো আলাদা পর্যায়ে ইংল্যান্ডের হয়ে আশা জাগালেন।

আইপিএলের সময় কোহলির সঙ্গে নাকি সংঘাতে জড়িয়েছিলেন সূর্যকুমার যাদব। তা নিয়ে সোশ্যাল মিডিয়া তুলকালাম হয়ে গিয়েছিল। তবে এবার জাতীয় দলে কোহলির নেতৃত্বে অভিষেক ঘটিয়ে ফেললেন সূর্যকুমার যাদব। আন্তর্জাতিক কেরিয়ারের প্রথম বলেই হাঁকালেন ছক্কা। মনে রাখার মত অভিষেক ঘটিয়ে শুরুতেই হাফসেঞ্চুরি হাঁকালেন মুম্বইয়ের তারকা। তাঁর ৩১ বলে ৫৭ রানের ইনিংসে ভর করেই ভারত স্কোরবোর্ডে ১৮৫ রান খাড়া করে।

আর অতীতের তিক্ততা ভুলে এবার সতীর্থ সূর্যকুমারের প্রশংসাতে মাতলেন স্বয়ং বিরাট কোহলিও। জানিয়ে দিলেন, দুর্ধর্ষ খেলেছেন সূর্যকুমার। বৃহস্পতিবার ম্যাচের শেষে কোহলি বলে দিলেন, “বিশেষ করে সূর্যকুমারের কথা বলতেই হবে। প্রথম ম্যাচেই অসাধারণ খেলেছে ও। ঈশানের মতোই। আইপিএলে খেলায় ওঁরা ভয়ডরহীন ব্যাটিং রপ্ত করে নিয়েছে। তিন নম্বরে প্রথমেই ব্যাট করতে নেমে এমন ইনিংস খেলা মোটেই সহজ নয়। আমরা সবাই অবাক হয়ে গিয়েছি।”

আরো পড়ুন: বিরাটকে সরিয়ে ভারতের ক্যাপ্টেন হলেন রোহিত! ম্যাচের শেষেই কারণ জানালেন কোহলি

এরপরে দলের তরুণ তুর্কিকে প্রশংসায় ভরিয়ে দিয়ে বলেছেন, “ও আধিপত্য দেখিয়ে ভারতীয় ইনিংসের গোড়াপত্তন করে গেল। তারপরে শ্রেয়স, পন্থ, হার্দিকের জন্য মঞ্চ প্রস্তুত করল। এই তরুণ ক্রিকেটারদের আমি ফ্যান হয়ে গিয়েছি।”

স্কোরবোর্ডে ১৮৫ উঠে যাওয়ার পর ভারতীয় বোলাররা এরপর নিজেদের কাজ ঠিকমত পালন করে গেল। জেসন রয় (২৭ বলে ৪০), বেন স্টোকস (২৩ বলে ৪৬) ম্যাচের দুটো আলাদা পর্যায়ে ইংল্যান্ডের হয়ে আশা জাগালেও হার্দিক পান্ডিয়া (১৬/২), ভুবনেশ্বর কুমার (৩০/১) এবং শার্দুল ঠাকুর (৪২/৩) ইংল্যান্ডকে আটকে রাখেন।

কোহলি পরে বলে দেন, “শার্দুল ম্যাচের মোড় ঘোরালো তবে আমাদের শুরুতে পাওয়ার প্লে-র বোলিং সবসময় ইংল্যান্ডকে নিয়ন্ত্রণে রেখেছিল। হার্দিকের জন্য ভালো লাগছে। ও যদি এভাবে বোলিং করে যায়, এর থেকে ভালো আর কিছুই হতে পারে না। নতুন বল হাতে দারুণ শুরু করল। বোলিংয়ে ওঁর স্কিলের কোনো তুলনাই হয়না। এমনকি ১৪০ প্লাস গতিতেও বোলিং করল। জেসন রয়কে চাপে রাখল। শেষে স্যাম কুরানকেও আউট করল। ম্যাচে ওর ভূমিকা গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়াল।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: India vs england 4th t20 virat kohli in all praise for batting debutant suryakumar yadav

Next Story
বিরাটকে সরিয়ে ভারতের ক্যাপ্টেন হলেন রোহিত! ম্যাচের শেষেই কারণ জানালেন কোহলি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com