বড় খবর


জিতেও আন্ডারসন, আর্চারকে ‘বাদ দিল’ ইংল্যান্ড! দ্বিতীয় টেস্টের আগে বড় ঘোষণা

জনি বেয়ারস্টোর অনুপস্থিতি নিয়ে বেশ লেখালেখি হচ্ছে ইংরেজ ক্রিকেট মহলে। রুট জানিয়ে দিয়েছেন, জোশ বাটলার না থাকায় ফোক্স উইকেটকিপারের ভূমিকা সামলাবেন।

দ্বিতীয় টেস্টে বড়সড় ঘোষণা করে দিল ইংল্যান্ড। একজনকে বসিয়ে দেওয়ার সঙ্গে তিন তারকাকে বিশ্রামে পাঠাল ইংল্যান্ড। দ্বিতীয় টেস্টের ১২ জনের স্কোয়াড থেকে যে বাইরে রাখা হবে হাতে চোট পাওয়া জোফ্রা আর্চারকে, তা অনেকটা প্রত্যাশিতই ছিল। তাঁকে ছাড়াও স্কোয়াডে তিনটে পরিবর্তন আনল ইংল্যান্ড। জেমস আন্ডারসন, ডম বেস এবং জোশ বাটলারকে রিজার্ভ বেঞ্চে রাখা হল।

চার ম্যাচের টেস্ট সিরিজে দুরন্ত শুরু করেছে ইংল্যান্ড। অধিনায়ক জো রুট সামনে থেকে নেতৃত্ব দিয়ে অনবদ্য জয় ছিনিয়ে নিয়েছেন। প্ৰথম ইনিংসেই ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছিলেন রুট। ৫৭৮ রান তোলে ইংল্যান্ড। দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ড বোলারদের মধ্যে নজর কাড়েন জেমস আন্ডারসন এবং জ্যাক লিচ। ইংরেজদের জয় ২২৭ রানে।

আরো পড়ুন: দলে মৌলবি ঢুকিয়ে সাম্প্রদায়িকতা ছড়িয়েছেন! বড় অভিযোগে বিদ্ধ জাফর, আব্দুল্লা

ইংল্যান্ড টিম ম্যানেজমেন্ট কিছুদিন আগেই ঘোষণা করেছিল, লম্বা সফরে ক্রিকেটারদের চোট আঘাত থেকে বাঁচিয়ে রাখার জন্য রোটেশন পদ্ধতি মেনে খেলানো হবে। সেই নীতি মেনেই রিজার্ভ বেঞ্চে বসতে হচ্ছে আন্ডারসন, ডম বেস এবং জোশ বাটলারকে। আর্চার চোট পাওয়ায় তাঁকেও দ্বিতীয় টেস্টের স্কোয়াডের বাইরে রাখা হয়েছে।

শুক্রবার প্রেস কনফারেন্স করে অধিনায়ক জো রুট এই পরিবর্তনের কনফার্ম করে আরো বলেন, “শেষ দুই টেস্টের জন্য যাতে আন্ডারসন পুরো ফিট হয়ে নামতে পারে, সেই সুযোগ দেওয়া হচ্ছে।”

প্রসঙ্গত, ইংল্যান্ড দলে এমনিতেই সিরিজ শুরুর আগে থেকেই চোট আঘাতের সমস্যা রয়েছে। কবজিতে চোট পেয়ে প্রথম টেস্টের আগেই ছিটকে গিয়েছিলেন ওপেনার জ্যাক ক্রলি। চেন্নাইয়ে প্রথম টেস্টের আগে অনুশীলনে চোট পান তিনি।

জনি বেয়ারস্টোর অনুপস্থিতি নিয়ে বেশ লেখালেখি হচ্ছে ইংরেজ ক্রিকেট মহলে। রুট জানিয়ে দিয়েছেন, জোশ বাটলার না থাকায় ফোক্স উইকেটকিপারের ভূমিকা সামলাবেন শেষ তিন টেস্টে। অন্যদিকে, জনি বেয়ারস্টো শেষ দুই টেস্টে দলে থাকবেন।

চেন্নাইয়ের দ্বিতীয় টেস্টের জন্য ইংল্যান্ডের স্কোয়াড:
ডম সিবলে, রোরি বার্নস, ড্যান লরেন্স, জো রুট, বেন স্টোকস, অলি পোপ, বেন ফোকস, মঈন আলি, স্টুয়ার্ট ব্রড, ক্রিস ওকস, জ্যাক লিচ, অলি স্টোনস

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: India vs england england keeps james anderson jofra archer out of second test squad

Next Story
দলে মৌলবি ঢুকিয়ে সাম্প্রদায়িকতা ছড়িয়েছেন! বড় অভিযোগে বিদ্ধ জাফর, আব্দুল্লা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com